• সন্ধ্যা ৬:২৬ মিনিট শুক্রবার
  • ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁও জাদুঘরের কারুশিল্পীদের দোকান বরাদ্দে উচ্চ আদালতে রিট ২ কোটি টাকা ব্যয়ে ওয়াটার সাপ্লাই পাইপের উদ্ধোধন সোনারগাঁয়ে ৭ হাজার ৭ শত পিস ইয়াবাসহ আটক ৩ ভোটারদের স্মার্ট কার্ড তুলে দিলেন চেয়ারম্যান শিপলু মাসব্যাপী লোকজ ও মেলা নিয়ে মত বিনিময় সভা আবারও চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে রাস্তা সংস্কার সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হত্যা মামলায় জড়ানোর অভিযোগ চরিত্র থেকে বেরিয়ে আসা যন্ত্রণাদায়ক: জয়া বুধবার ১০ জনের নমুনা পরিক্ষায় ১ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে বান্ধবীর সহায়তায় কিশোরীকে ধর্ষণ, বান্ধবী গ্রেপ্তার আল- মোস্তফা গ্রুপের জমি দখলের অভিযোগ আনন্দ শিপ ইয়ার্ডের বিরুদ্ধে টেকনাফে নারায়নগঞ্জের পর্যটকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় ১ জনের দেহে করোনা সনাক্ত নয়াগাঁও’য়ে সংষর্ঘের ঘটনায় আলী আহম্মেদ নামে আরেক জনের মৃত্যু ইজিবাইক ডাম্পিং দেয়ায় ছুরি চালিয়ে চালকের আত্মহত্যার চেষ্টা না.গঞ্জেও সংসার ছিল ক্রিকেটার নাসিরের স্ত্রীর জিন্নাহ এর উদ্যোগে সনমান্দীতে ভাষা সৈনিকদের সংবর্ধণা ও স্মৃতিচারণ সোনারগাঁয়ে সমাজ সেবা ফাউন্ডেশনের যাত্রা শুরু নয়াগাঁওয়ের সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের মান্নানের পক্ষে আল-মুজাহিদ মল্লিক ও মাসুমের উদ্যোগে জেলায় একুশের র‌্যালী
প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে সোনারগাঁয়ে

প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে সোনারগাঁয়ে

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: প্রায় আড়াই মাস লকডাউন থাকার পর প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে সোনারগাঁ উপজেলাসহ আশপাশের এলাকাগুলোতে। দীর্ঘদিন বন্ধ থাকার পর রবিবার সকাল থেকে খুলেছে অফিস আদালত, দোকানপাট ও কলকারখানাসহ সকল প্রকার উৎপাদনমূখি শিল্প। ফলে কর্মচাঞ্চল্য উপজেলা ও মোগরাপাড়া চৌরাস্তা ও কাঁচপুরসহ গুরুত্বপুর্ণ এলাকায় ফিরে এসেছে চিরচেনা রূপে। কর্মব্যস্ত হয়ে পড়েছে বিভিন্ন অফিসগুলোও। সেখানে প্রয়োজনে ভীড় করছে উপজেলার বিভিন্ন প্রাপ্ত থেকে আগত মানুষেরা।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী সনাক্ত হওয়ার পর গত ২৬ মার্চ সারা দেশের ন্যায় সোনারগাঁ উপজেলার সকল সরকারী বেসরকারী অফিস আদালত ও দোকানপাটসহ সকল ব্যবসা বানিজ্য। নারায়ণগঞ্জ জেলায় করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ৭ এপ্রিল নারায়ণগঞ্জ জেলা জুড়ে লক ডাউন ঘোষনা করে আইএসপিআর। সে থেকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান, বাজার ও ফার্মেসী ছাড়া বাকি সকল প্রকার ব্যবসা বানিজ্য বন্ধ করে দেয়া হয়। এদিকে, লক ডাউন চলাকালীন সময়ে কিছু মানুষ প্রয়োজনে অপ্রয়োজনে বাহিরে বের হওয়ার প্রবনতায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নজরদারি ও মোবাইল কোর্ট পরিচালনা করে অর্থদন্ডে দন্ডিত করেন। এদিকে গত ১০ মে দেশের সকল ব্যবসা বিপনী বিতান ও শপিংমল গুলো খূলে দিলেও সরকারী নিয়ম অনুযায়ী স্বাস্থ্য বিধি না মানার কারণে ১৪ মে সোনারগাঁয়ের সকল মার্টেক ও শপিংমলগুলো বন্ধ করে দিয়ে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন উপজেলা প্রশাসন। এরপর সরকারী নিষেজ্ঞাধা অমান্য করে কিছু মার্কেট খোলা রাখার অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৫৯ হাজার টাকা জরিমানা করেন। এদিকে লক ডাউন শিথির করে ৩১ মার্চ সকল অফিস আদালত ও গণপরিবহন খুলে দেয়ায় ফের প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে মোগরাপাড়া চৌরাস্তায়। লক ডাউন শিথিল করার পর থেকে খুলেছে সকল মার্কেট ও শপিংমলগুলো। খুলে দেয়া হয়েছে সরকারী বেসরকারী অফিস আদালত, কলকারখানাসহ ছোট বড় সকল প্রকার উৎপাদিত শিল্প প্রতিষ্ঠান। ফলে মোগরাপাড়া চৌরাস্তায় অতিরিক্ত গাড়ীর চাপে দিনভর লেগে থাকে দীর্ঘ যানঝট। দীর্ঘদিন ধরে সকল প্রকার ব্যবসা বানিজ্যসহ অন্যান্য প্রতিষ্ঠান খুলে দেয়ায় সকাল থেকে আগের মতো অতিরিক্ত মানুষের চাপে লোকে লোকারণ্য পড়েছে মোগরাপাড়া চৌরাস্তার অলিগলি। ভীড় বাড়ছে দোকান ও অন্যান্য প্রতিষ্ঠানে।

এদিকে সোনারগাঁ উপজেলা চত্বরে গিয়ে দেখা যায় বিভিন্ন মানুষের আনাগোনা। দীর্ঘদিন বন্ধ থাকার পর যারা তাদের প্রয়োজনীয় কাজকর্ম করতে পারেনি বিশেষ করেই তারাই ভীড় করছেন উপজেলা বিভিন্ন অফিস দপ্তরে। উপজেলার বিভিন্ন দপ্তরগুলোতে আসতে শুরু করেছেন কর্মকর্তা ও কর্মচারীরা। তবে করোনা ভাইরাসের কারণে সবাই স্বাস্থ্য বিধি মেনে ঢিলেঢালা ভাবে শারীরিক দুরত্ব বজায় রেখে অফিস করছেন তারা।

তবে লক ডাউন তুলেও নিলেও সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ করলেও সাধারণ নাগরিকরা এখনো করোনা ভাইরাস নিয়ে উদাসীন। ফলে প্রতিদিন বাড়ছে সোনারগাঁয়ে করোনার সংক্রমণের সংখ্যা সাথে বাড়ছে মৃত্যুর মিছিলও। ফলে করোনা ভাইরাসের সংক্রমণ কমাতে এখন উপজেলার গুরুত্বপুর্ণ স্থানগুলোতে প্রশাসনের নিয়মিত নজরদারী চালিয়ে যাওয়ার অনুরোধ করেছেন সচেতন নাগরিকরা।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution