• সন্ধ্যা ৬:৩৬ মিনিট সোমবার
  • ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : শীতকাল
  • ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
আহবায়ক পরিবারের তিন সদস্যের রুহের মাগফেরাতের কামনায় ছাত্রলীগের শোকসভা সোনারগাঁয়ে টানা তিনদিন পর ২ করোনা রোগী সনাক্ত আড়াইহাজার ফুটবল টুর্নামেন্টে সোনারগাঁ জামপুর জয়ী সাংবাদিক কন্যাকে উত্ত্যক্তের প্রতিবাদ, বাবার গায়ে ফুটন্ত পানি সোনারগাঁয়ে ব্যক্তি উদ্যোগে ড্রেন পরিস্কারের উদ্যোগ সোনারগাঁয়ে ৮৮৩টি মোবাইল ফোনসহ আটক-১০ সোনারগাঁয়ে ৭ টি গৃহহীন পরিবার পেল নতুন ঘর সোনারগাঁয়ে ১৫ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক সোনারগাঁয়ে আজও কোন করোনা রোগী সনাক্ত তান্ডবের বিতর্কিত দৃশ্য ছেঁটে ক্ষমা চাইল অ্যামাজন, তবুও নতুন মামলা সোনারগাঁয়ে আজও কারো দেহে করোনা সনাক্ত হয়নি সোনারগাঁয়ে সাংবাদিকের বাড়িতে চুরি সোনারগাঁয়ে ১৪ কেজি গাঁজাসহ দুই মোটর আরোহী আটক আওয়ামী পরিবারের ৩ সদস্যের রুহের মাগফেরাত কামনায় দোয়া জামপুরে এমপি খোকার কম্বল বিতরন এমপি সেলিম ওসমানের সুস্থতা কামনায় দোয়া সোনারগাঁও পৌরসভা আওয়ামীলীগের উদ্যোগে কম্বল বিতরন সোনারগাঁয়ে মহাসড়কের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে ১৫ জনের নমুনায় কারো দেহে করোনা সনাক্ত হয়নি এম এ রশিদকে ধামগড় ইউপি চেয়ারম্যানের শুভেচ্ছা
যানজটমুক্ত মোগরাপাড়া চৌরাস্তার ১ সপ্তাহ

যানজটমুক্ত মোগরাপাড়া চৌরাস্তার ১ সপ্তাহ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ গত কয়েক বছর ধরে চলা সোনারগাঁ উপজেলার অন্যতম ব্যস্ত এলাকা মোগরাপাড়া চৌরাস্তার যানজট নিরসনে কতই না প্রদক্ষেপ নিয়েছে সোনারগাঁ উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিরা। কিন্তু তাদের কোন প্রদক্ষেপই বাস্তবে কখনোই রূপ নেয়নি। অর্ধবেলা হয়তো বড় জোর একদিন স্থায়ী হয়েছে। কিন্তু এবার সকল রেকর্ড ভঙ্গ করে গত এক সপ্তাহ ধরে মোগরাপাড়া চৌরাস্তা চলছে যানজটুমক্ত। এক সময় যেখানে থানা কিংবা উপজেলাতে যেতে শুরু মোগরাপাড়া চৌরাস্তায় যানজটের কারণে লাগতো ১৫/২০ মিনিট সেখানে গত ১ সপ্তাহ ধরে যাত্রীগন গাড়ীতে বসেন আর যানজটমুক্ত চৌরাস্তা পেরিয়ে রওয়া হন গন্তব্য স্থলে।

জানা গেছে, গত ১ সপ্তাহ আগে সোনারগাঁ থানার এসআই আবুল কালাম আজাদ দায়িত্ব নেন মোগরাপাড়া চৌরাস্তা থেকে যানজটমুক্ত করতে। তিনি তার পরিকল্পনা মাফিক ফুট ওভার ব্রিজের নিচ থেকে অবৈধ স্থাপনা সরিয়ে সেখানে সিএজজি অটোরিক্সা রাখার জায়গা করে দেন। এবং চালকদের উদ্দেশ্যে বলেন কেউ যদি নিদিষ্ট স্থান ছাড়া কোন গাড়ী রাস্তার উপর রাখেন তাহলে সে গাড়ীকে বাজেয়াপ্ত করা হবে। এরপর তিনি প্রতিদিন একবার করে তার পরিকল্পনা মাফিক যানবাহন চলছে কিনা তা তদারকি করে। ফলে আগামী এক সপ্তাহ ধরে মোগরাপাড়া চৌরাস্তা এলাকা থেকে অনেকটাই যানজটমুক্ত ভাবে চলাফেলা করতে পারছে স্থানীয়রা। তবে, মাঝে মধ্যে আমান ইকোনোমিক জোনের ও ফ্রেস কোস্পানীর বড় বড় ট্রাক ও লরি এসে যানজটের সৃষ্টি করলেও তার সাময়িক ।

এব্যাপারে পথচারীরা সোনারগাঁ থানা পুলিশকে ধন্যবাদ জানানি বলেন, আমরা তো ভেবে ছিলাম মোগরাপাড়া চৌরাস্তা এলাকা হয়তো আর কোন দিন যানজটমুক্ত ভাবে চলাফেলা করতে পারবোনা। কিন্তু সোনারগাঁ থানার একজন পুলিশের উদ্যোগে আজ আমরা আবারো যানজটমুক্ত ভাবে চলাফেলা করতে পারছি এটা ভাবতেও অবাক লাগে। এর আগে প্রশাসনের লোকেরা অনেক চেষ্টা করেছে কিন্তু তারা সফল হতে পারেনি। এখন মনে করি পুলিশ যদি চায় তাহলে যে কোন অসম্ভবকেই সম্ভব করতে পারে। সেজন্য আন্তরিতার প্রয়োজন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution