• রাত ৯:৪৭ মিনিট সোমবার
  • ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ইফতারীর আগে মুক্তিযোদ্ধার ছেলেকে কুপিয়ে জখম করলো হাবু ডাকাত জাপা সভাপতি ও চেয়ারম্যান আব্দুর রউফ’কে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ উপজেলার জাতীয়পার্টির সভাপতি চেয়ারম্যান আব্দুর রউফ আটক সোনারগাঁয়ে আরো ১৫ জনের দেহে করোনা সনাক্ত ৫ম বারেও করোনা পজেটিভ, সোনারগাঁবাসীর কাছে দোয়া চেয়েছেন মান্নান মামুনুল ইস্যুতে আটক কাউন্সিলর তপন ২ দিনের রিমান্ডে ফেলা যাওয়া টাকা ও টুপির মালিককে খুঁজছে ফার্মেসী মালিক সোনারগাঁয়ে ভেজাল খাদ্য তৈরির দায়ে গ্রেফতার ১ রোজা রেখে চুল ও নখ কাটা যাবে? না.গঞ্জের সেই সিংহামের হাতে বন্দি হলেন মামুনুল রোযাও কমছেনা তরমুজ ও আনারসের দাম সোনারগাঁও পৌরসভার কাউন্সিলর তপন গ্রেফতার লক ডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে কাঁচপুর হাইওয়ে পুলিশ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত ১৪, মৃত্যু ১ সুস্থ ৪০ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত ১৪, মৃত্যু ১ সুস্থ ৪০ চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে মাস্ক ও ইফতারি বিতরন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযুদ্ধা ওবায়দুল হকের দাফন সোনারগাঁয়ে একদিনে করোনায় মৃত্যু ৩, আক্রান্ত ১১ সনমান্দিতে দুই ডাকাত আটক বন্দরে চোরাই গার্মেন্ট পণ্য উদ্ধার, গ্রেপ্তার-২
যানজট নেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ে

যানজট নেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ে

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঈদে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে কয়েকগুণ। তবে এই দুটি সড়কের কোথাও কোনও যানজটের খবর পাওয়া যায়নি। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় কাঁচপুর, দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় মেঘনা গোমতী সেতু যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দিলে এসব সড়ক যানজটমুক্ত হয়।

এদিকে ঢাকা-চট্টগ্রাম নারায়ণগঞ্জ অংশে যানজট নিরসন এবং মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে একজন অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে এক হাজার দুইশ’ পুলিশ এবং সাড়ে চারশ’ কমিউনিটি পুলিশ মোতায়ন করা হয়েছে। তারা সার্বক্ষণিক মহাসড়কে যানজট নিরসন ও শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করছেন বলে জানিয়েছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ হারুর অর রশীদ।

সোমবার দুপুর ২টা পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-সিলেট মহাসড়ক সরেজমিন দেখা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড থেকে থেকে মেঘনা টোল প্লাজা পর্যন্ত কোথাও কোনও যানজট নেই। রাজধানীর যাত্রাবাড়ী ফ্লাইওভার থেকে কাঁচপুর দ্বিতীয় সেতু পর্যন্ত ছয় লেন। ছয় লেন থেকে গাড়ি এসে আগে কাঁচপুর পুরনো সেতুতে উঠতো এক লেনে। যে কারণে কাঁচপুর সেতুর পশ্চিম পাশ থেকে সাইনবোর্ড পর্যন্ত প্রায়ই যানজট ছড়িয়ে পড়ত। কিন্তু চার লেন বিশিষ্ট দ্বিতীয় কাঁচপুর সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়ায় শিমরাইল মোড়ে এবার কোনও যানজট নেই। তাই এবার ঈদে এ রোড়ে চলাচলরত ঘরমূখো যাত্রীদের জন্য এক অন্যতম অনুভুতি।

চালকরা জানান, আগে মেঘনা সেতু ও গোমতি ‍সেতু এলাকায় যানজটের সৃষ্টি হত। মহাসড়ক চারলেন ছিল অপরদিকে সেতুগুলো ছিল একলেন করে সেজন্য প্রতি নিয়ত যানজটের সৃষ্টি হত। কিন্তু এবারের চিত্র ভিন্ন। মহাসড়কে অতিরিক্ত গাড়ীর চাপ থাকলেও মহাসড়ক রয়েছে থাকা। কোন যানজট নেই। যানজটমুক্ত ভাবে চলাচল করছে। প্রধানমন্ত্রী মেঘনা ও গোমতি সেতু খুলে দেওয়ার পর থেকে এ েরোডে যানজট নাই বললেই চলে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution