• রাত ৮:৫১ মিনিট বৃহস্পতিবার
  • ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
কাঁচপুরে চালককে মারধর ও অচেতন করে অটো ছিনতাই. newssonargaon24.com সোনারগাঁয়ে শোক দিবস উপলক্ষে দুস্থদের মাঝে খাবার বিতরণ। newssonargaon কাঁচপুরে টাইগার গ্রুপের ৬ সদস্য আটক জামপুরে নাজমুল করিম এর উদ্যােগে জাতীয় শোক দিবস পালন। সোনারগাঁয়ে সিরিজ বোমা হামলার প্রতিবাদে যুবলীগের প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল সোনারগাঁয়ে সড়ক দূর্ঘটনায় যুবক নিহত জামপুরে মাদক ব্যবসায়ীদের হামলায় আহত-২ নোয়াগাঁও ইউপি চেয়ারম্যান সামসুল আলমের উদ্যােগে শোক দিবস পালন। সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জম্মদিন উপলক্ষে জাসাস এর দোয়া সোনারগাঁয়ের উর্মি গার্মেন্টের শ্রমিক পদ্মা সেতু থেকে ঝাপ দিয়ে নিখোঁজ নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল অর্ধগলিত লাশ আদমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শোক দিবস পালন বঙ্গবন্ধু কোন ব্যক্তি বা দলের না, তিনি সারা বাংলার: এমপি খোকা শাহ মো. সোহাগ রনি’র উদ্যোগে ৭টি স্পটে দোয়া মাহফিল ও গনভোজ উপজেলা আহবায়ক কমিটির উদ্যোগে শোক দিবস পালন দীপক কুমার বনিকের উদ্যোগে শোক দিবসে আলোচনা ও খাবার বিতরণ জাতীয় শোক দিবসে দীপকে সোনারগাঁবাসী হাতে তুলে দিলেন জেলা আওয়ামীলীগ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন মাহফুজুর রহমান কালাম জিএম কাদেরের দূর্ঘটনা থেকে রক্ষা ও সুস্থতা কামনায় এমপি খোকার দোয়া সোনারগাঁয়ে ব্যাটারী চালিত অটো উল্টে যাত্রী নিহত
সোনারগাঁয়ের পর্যটনকেন্দ্রগুলোতে পর্যটকদের ভিড়

সোনারগাঁয়ের পর্যটনকেন্দ্রগুলোতে পর্যটকদের ভিড়

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁ উপজেলার বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন পর্যটকদের পদচারণে মুখর। আজ বিকেলে তোলা।
নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন পর্যটকদের পদচারণে মুখর। আজ বিকেলে তোলা। ছবি: প্রথম আলো
ঈদুল আজহার পরের দিন আজ সোমবার নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পর্যটনকেন্দ্রগুলোতে ছিল পর্যটকদের উপচে পড়া ভিড়।

আজ সকাল থেকে ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সিগঞ্জসহ আশপাশের বিভিন্ন জেলা ও উপজেলা শহর থেকে পর্যটকেরা সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন, পানাম নগর, মেঘনা নদীতে নৌভ্রমণ, সুলতান গিয়াস উদ্দিন আযম শাহের মাজার, পাঁচপীরের দরগাহ ও বাংলার তাজমহলে ভিড় জমান।

সবচেয়ে বেশি পর্যটক লক্ষ করা গেছে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনে। এখানে পর্যটকদের আনন্দ–উল্লাস করতে দেখা যায়। ফাউন্ডেশনের ভেতরে লেকের পানিতে পর্যটকদের নৌকায় চড়ে আনন্দ করতে দেখা যায়। এ ছাড়া ফাউন্ডেশনের উদ্যোগে পর্যটকদের জন্য পুতুলনাচের ব্যবস্থা করা হয়। শিশু–কিশোরেরা পুতুলনাচ, নাগরদোলা, ফুটবল ও কাবাডি খেলায় মেতে ওঠে। এ সময় পর্যটকেরা ফাউন্ডেশনের ভেতর থেকে বিভিন্ন কারুশিল্প পণ্য, জামদানি শাড়িসহ বিভিন্ন পণ্য কেনেন।

ঢাকার শান্তিনগর থেকে বেড়াতে আসা আসাদুল ইসলাম ও নাসরিন জাহান বলেন, ‘ঈদের ছুটিতে ছেলেমেয়েসহ পরিবারের সদস্যদের নিয়ে সোনারগাঁয়ের বিভিন্ন দর্শনীয় স্থানগুলো দেখতে এসেছি। নতুন প্রজন্মকে হারিয়ে যেতে বসা গ্রামবাংলার ইতিহাস ও ঐতিহ্যের সঙ্গে পরিচয় করিয়ে দিতে পেরে ভালো লেগেছে।’

এ ছাড়া বাংলার তাজমহলে গিয়ে দেখা যায়, ভারতের আগ্রার তাজমহলের আদলে তৈরি তাজমহল ও মিশরের পিরামিডের আদলে তৈরি পিরামিড দেখতে পর্যটকরা ভিড় জমিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক আহমেদ উল্লাহ জানান, ঈদের পরদিন ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে পর্যটকেরা ফাউন্ডেশন পরিদর্শনে আসেন। পর্যটকদের নিরাপত্তায় এ বছর বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution