• সকাল ৬:৫৮ মিনিট বুধবার
  • ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
মরিচ পানীতেই দুই মিনিটে দূর হবে গলা ব্যথা বা খুসখুস! সোনারগাঁয়ে শেষ হলো দুই দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের উদ্যোগে মানবাধিকার দিবস পালন টিসিবির উদ্যোগে ৪৫ টাকা দরে পিয়াজ বিক্রি থানায় জিডি করলেই আসবে ফোন শীর্ষ মাদক ব্যবসায়ী ইলিয়াস আটক নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ সভাপতি মোস্তাক আহম্মেদ জয়িতা পুরস্কার পেলেন সমাজকর্মী আলেয়া আক্তার আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটিতে আসতে পারেন এএইচএম মাসুদ দুলাল! ডিসেম্বর থেকেই ঢাকা-সিকিম বাস চলাচল শুরু লিয়াকত হোসেন খোকাকে মোশারফ হোসেনের শুভেচ্ছা রোকেয়া দিবসে জয়িতাদের সংবর্ধনা দূর্ণীতি রোধে সোনারগাঁয়ে র‌্যালি ও আলোচনা সভা ছেলের মৃত্যুর শোক আর হত্যাকারীদের যন্ত্রনায় পৃথিবী ছেড়ে চলে গেলেন মা বৈদ্যেরবাজারে ২য় মানবতার দেয়াল উদ্ধোধন সোনারগাঁয়ে গৃহবধূর রহস্যজনক মৃত্যু স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় সভাপতি নির্বাচিত হলেন লিয়াকত হোসেন খোকা এমপি সোনারগাঁয়ে অজ্ঞাত গাড়ীর ধাক্কায় পিকআপ ভ্যান চালক নিহত সোনারগাঁয়ে পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ উদ্ধোধন মাদক ব্যবসায়ীদের হামলার ঘটনায় মামলা, আসামীদের ছবি ভাইরাল
সোনারগাঁয়ে অধিকাংশ হাটে গরু আছে ক্রেতা নেই

সোনারগাঁয়ে অধিকাংশ হাটে গরু আছে ক্রেতা নেই

নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁ উপজেলার বেশীর ভাগ হাটগুলোতে বিপুল সংখ্যক গরু উঠায় ক্রেতা শুন্য হয়ে গেছে হাটগুলোতে। বিশেষ করে পৌরসভা, আনন্দবাজার, সোনারগাঁ ডিগ্রী কলেজ মাঠ, জামপুর ও কাঁচপুর কয়েকটি হাটে। এতে বিপাকে পড়েছে গরু খামারী ও পাইকাররা।

সরেজমিনে সোনারগাঁ পৌরসভা মাঠ ও আনন্দবাজার হাট ঘুরে দেখা যায়, রেকর্ড পরিমান গরু উঠেছে হাটগুলোতে। ঈদের আর একদিন বাকি থাকায় মানুষ গরু কিনার শনিবার দিনটি তাদের হাতে রেখে হাটে যায়। তাছাড়া ঐতিহ্যবাহী হাট হিসেবে পরিচিত আনন্দবাজার হাটে। এজন্য দেশের বিভিন্ন প্রাপ্ত থেকে খামারী ও পাইকাররা গত দুদিন আগ থেকে হাটটিতে গরু তুলতে শুরু করে। শনিবার সবচেয়ে বেশী গরু বিক্রি ও কেনায় আশায় সকাল থেকে ভীড় করতে থাকে দুটি হাটে। কিন্তু ক্রেতার তুলনায় দুটি হাটে গরুর সংখ্যা ছিল চোখে পড়ার মতো। তবে, বিক্রিও হয়েছে রেকর্ড পরিমান গরু। তারপর ক্রেতার তুলনায় বেশী গরু হওয়ায় অনেক গরু খামারী ও পাইকাররা গরু নিয়ে ফিরে আসতে হয়েছে অন্য হাটে বেচার আশায়। গতকালও যে গরুর দাম ছিল ১ লাখ ৩০ হাজার টাকা মতো সে গরু আজ বিক্রি হয়েছে ১ লাখ টাকায়। এছাড়া সবচেয়ে বেশী বিপাকে পড়েছে গরু ব্যবসায়ীটা সেটা হলো হাটে এত ক্রেতা শুন্য ছিল যে তাদের গরুর দাম জিজ্ঞেস করার মতো ক্রেতা ছিল না। ফলে গরু খামারী ও ব্যবসায়ীদের চোখে মুখে হতাশার ছাপ বিরাজ করছিল। তবে ঈদের আগে আরেকটি দিন তাদের হাতে থাকায় তারা এখন তারা আশাবাদি রয়েছেন।

পৌরসভার হাটে আসা গরু ব্যবসায়ী আলিনুর জানান, আমি এ হাটে ১০টি গরু এনেছি। এর মধ্যে ৪টি গরু বিক্রি করেছি এখনো ৬টি গরু রয়ে গেছে। আর সবগুলো গরুই লাখ টাকার উপরে। গত ২ দিন আগেও ক্রেতারা যে ভাবে গরুর দাম বলেছে আজ তার উল্টো চিত্র। আজ গরু দাম তো কথা কেউ জিজ্ঞেসও করে না। জানিনা ভাগ্যে কি আছে তবে দেখি আরেকটি যেহেতু বাকি আছে ভাগ্য সহায় হলে বিক্রি করতেও পারি।

সিরাজগঞ্জ থেকে আসা গরুর পাইকার সালাউদ্দিন জানান, আমি সোনারগাঁয়ে ৩০টি গরু নিয়ে এসেছি। এসব গরু বিভিন্ন হাটে ভাগ করে নিয়ে বিক্রি করার চেষ্টা করছি। আগে যে গরুগুলো আগে বিক্রি করেছি সেটি মোটামুটি ভাল দাম পেয়েছি। কিন্তু বাকি কয়েকটি গরু নিয়ে আছি বিপাকে।

গরু কিনতে আসা ফারুক মিয়া জানান, গরুর হাটে এসে আমি খুবই আনন্দিত মনে গরু কিনেছি। আগে শুনেছি এবার হাটে অনেক গরু আছে কিন্তু দামও বেশী এখন হাটে এসে দেখলাম গরুর দাম অনেক কমে গেছে। তাই অনেক বড় গরু ১ লাখ ১০ হাজার টাকায় কিনলাম। দাম কমে যাওয়ায় এসময় তিনি গরু ব্যাপারীদের জন্যও সমবেদনা জানান।

পৌরসভা হাটের ইজারাদার নবনুর সাবিক জানান, পৌরসভা হাটে যে পরিমান গরু উঠেছে সে হিসেবে বেচাবিক্রি তেমন হয়নি। গতকাল গরু ব্যবসায়ীরা দাম বেশি চাওয়ায় ক্রেতারা গরু কিনেননি। তবে, আজ দাম কিছুটা কম হওয়ায় গরু বিক্রির সংখ্যা বেড়েছে।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution