• রাত ৩:৩৯ মিনিট বুধবার
  • ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথে বাড়তে যাচ্ছে ট্রেনের সংখ্যা আগামী নির্বাচনে জাতীয় পার্টি হবে নিয়ামক শক্তি, লিয়াকত হোসেন খোকা এমপি বারদি জাতীয়পার্টির কর্মী সভা অনুষ্ঠিত ১১৯ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা আজ কি চমক দেখাবে পারবে ব্রাজিল? মাদক মামলায় ফেঁসে যাচ্ছে না.গঞ্জের ৪ পুলিশ সদস্য ইউনিয়ন শ্রমিক দলের সেক্রেটারী সহ বিএনপি ৪ নেতাকর্মী গ্রেপ্তার দলিল লিখক মোশারফ এর হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন সোনারগাঁয়ে এক সঙ্গে তিন পুত্র সন্তানের জম্ম প্রাথমিক শিক্ষার গুণগত মান মানোন্নয়নের লক্ষ্যে সোনারগাঁয়ে শিক্ষকদের মাসিক সমন্বয় সভা নদী খনন করে নৌ-জেটি নির্মাণ ও আনন্দবাজারের নিম্ন অংশ ভরাটে চেয়ারম্যানের অভিনন্দন সোনারগাঁয়ে চেয়ারম্যানের পুত্রসহ দুইজন ইয়াবাসহ গ্রেফতার কাঁচপুর থেকে মানসিক ভারসাম্যহীন বৃদ্ধ নিখোঁজ সোনারগাঁয়ে বিশেষ অভিযানে আরো ৪ জন গ্রেপ্তার সাংবাদিক পরিমল বিশ্বাস এর মায়ের পরলোক গমন নেতাকর্মীদের গ্রেপ্তারে থানা বিএনপির নিন্দা সোনারগাঁয়ে ৬ বিএনপির নেতাকর্মী গ্রেপ্তার বিজয় দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের প্রস্তুতি সভা বন্দরে মাছ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার চেষ্টা ॥ আটক-২ নেতাকর্মীদের বাড়িতে পুলিশী তল্লাসীর নিন্দা স্বপনের
সোনারগাঁয়ে অধিকাংশ হাটে গরু আছে ক্রেতা নেই

সোনারগাঁয়ে অধিকাংশ হাটে গরু আছে ক্রেতা নেই

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁ উপজেলার বেশীর ভাগ হাটগুলোতে বিপুল সংখ্যক গরু উঠায় ক্রেতা শুন্য হয়ে গেছে হাটগুলোতে। বিশেষ করে পৌরসভা, আনন্দবাজার, সোনারগাঁ ডিগ্রী কলেজ মাঠ, জামপুর ও কাঁচপুর কয়েকটি হাটে। এতে বিপাকে পড়েছে গরু খামারী ও পাইকাররা।

সরেজমিনে সোনারগাঁ পৌরসভা মাঠ ও আনন্দবাজার হাট ঘুরে দেখা যায়, রেকর্ড পরিমান গরু উঠেছে হাটগুলোতে। ঈদের আর একদিন বাকি থাকায় মানুষ গরু কিনার শনিবার দিনটি তাদের হাতে রেখে হাটে যায়। তাছাড়া ঐতিহ্যবাহী হাট হিসেবে পরিচিত আনন্দবাজার হাটে। এজন্য দেশের বিভিন্ন প্রাপ্ত থেকে খামারী ও পাইকাররা গত দুদিন আগ থেকে হাটটিতে গরু তুলতে শুরু করে। শনিবার সবচেয়ে বেশী গরু বিক্রি ও কেনায় আশায় সকাল থেকে ভীড় করতে থাকে দুটি হাটে। কিন্তু ক্রেতার তুলনায় দুটি হাটে গরুর সংখ্যা ছিল চোখে পড়ার মতো। তবে, বিক্রিও হয়েছে রেকর্ড পরিমান গরু। তারপর ক্রেতার তুলনায় বেশী গরু হওয়ায় অনেক গরু খামারী ও পাইকাররা গরু নিয়ে ফিরে আসতে হয়েছে অন্য হাটে বেচার আশায়। গতকালও যে গরুর দাম ছিল ১ লাখ ৩০ হাজার টাকা মতো সে গরু আজ বিক্রি হয়েছে ১ লাখ টাকায়। এছাড়া সবচেয়ে বেশী বিপাকে পড়েছে গরু ব্যবসায়ীটা সেটা হলো হাটে এত ক্রেতা শুন্য ছিল যে তাদের গরুর দাম জিজ্ঞেস করার মতো ক্রেতা ছিল না। ফলে গরু খামারী ও ব্যবসায়ীদের চোখে মুখে হতাশার ছাপ বিরাজ করছিল। তবে ঈদের আগে আরেকটি দিন তাদের হাতে থাকায় তারা এখন তারা আশাবাদি রয়েছেন।

পৌরসভার হাটে আসা গরু ব্যবসায়ী আলিনুর জানান, আমি এ হাটে ১০টি গরু এনেছি। এর মধ্যে ৪টি গরু বিক্রি করেছি এখনো ৬টি গরু রয়ে গেছে। আর সবগুলো গরুই লাখ টাকার উপরে। গত ২ দিন আগেও ক্রেতারা যে ভাবে গরুর দাম বলেছে আজ তার উল্টো চিত্র। আজ গরু দাম তো কথা কেউ জিজ্ঞেসও করে না। জানিনা ভাগ্যে কি আছে তবে দেখি আরেকটি যেহেতু বাকি আছে ভাগ্য সহায় হলে বিক্রি করতেও পারি।

সিরাজগঞ্জ থেকে আসা গরুর পাইকার সালাউদ্দিন জানান, আমি সোনারগাঁয়ে ৩০টি গরু নিয়ে এসেছি। এসব গরু বিভিন্ন হাটে ভাগ করে নিয়ে বিক্রি করার চেষ্টা করছি। আগে যে গরুগুলো আগে বিক্রি করেছি সেটি মোটামুটি ভাল দাম পেয়েছি। কিন্তু বাকি কয়েকটি গরু নিয়ে আছি বিপাকে।

গরু কিনতে আসা ফারুক মিয়া জানান, গরুর হাটে এসে আমি খুবই আনন্দিত মনে গরু কিনেছি। আগে শুনেছি এবার হাটে অনেক গরু আছে কিন্তু দামও বেশী এখন হাটে এসে দেখলাম গরুর দাম অনেক কমে গেছে। তাই অনেক বড় গরু ১ লাখ ১০ হাজার টাকায় কিনলাম। দাম কমে যাওয়ায় এসময় তিনি গরু ব্যাপারীদের জন্যও সমবেদনা জানান।

পৌরসভা হাটের ইজারাদার নবনুর সাবিক জানান, পৌরসভা হাটে যে পরিমান গরু উঠেছে সে হিসেবে বেচাবিক্রি তেমন হয়নি। গতকাল গরু ব্যবসায়ীরা দাম বেশি চাওয়ায় ক্রেতারা গরু কিনেননি। তবে, আজ দাম কিছুটা কম হওয়ায় গরু বিক্রির সংখ্যা বেড়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution