• বিকাল ৩:১৯ মিনিট শনিবার
  • ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে নারীসহ ২ মাদক কারবারী গ্রেপ্তার ইউপি নির্বাচনে প্রার্থী জয়ের ট্রাম্পকার্ড বিএনপি নৌকা জেতাতে মাঠ ছাড়ছেন না কালাম আজ মধ্যে রাতে শেষ হচ্ছে নির্বাচনী প্রচারনা নৌকা জেতাতে চেয়ারম্যান মাসুমের অবিরাম গণসংযোগ জামপুরে নৌকার সমর্থকদের উপর গুলি, সংঘর্ষে আহত ২০, পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশের গুলি আচারন বিধি লঙ্ঘন করে আল-আমিন সরকারের মনোনয়নপত্র জমা মেম্বার প্রার্থী হিসাবে মনোনয়ন ফরম জমা দিলেন আলমগীর মেঘনা শিল্প শিল্লাঞ্চলে আশরাফ প্রধানের ২ সমর্থককে পিটিয়ে আহত ক্ষমতা দীর্ঘস্থায়ী ও জনগনের ভোটাধিকার হনন করতে মিথ্যা মামলা. সোহাগ রনি জনগনের সেবা ও ভালবাসায় পুনরায় প্রার্থী হয়েছি. চেয়ারম্যান রব দীর্ঘদিন পর সোনারগাঁয়ে ১ জনের দেহে করোনা সনাক্ত আমরা চোরের ভালবাসাও চাই আবার দলের মানও রাখতে চাই. কায়সার সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনে উন্নয়নের প্রতীক লাঙ্গলে ভোট দিবেন. ডালিয়া লিয়াকত চারদিকে স্বতন্ত্র প্রার্থীর পোষ্টার ছেড়ার মহোৎসব চলছে. চুন্নু চুল পাতলা হয়ে যাচ্ছে? হেঁশেলে ধনেপাতা আছে তো লাঙ্গলের দায়িত্ব আপনাদের হাতে দিয়ে গেলাম. ডালিয়া লিয়াকত সোনারগাঁয়ে তালাবদ্ধ ঘরে গলাকাটা লাশ উদ্ধার শম্ভুপুরায় পরিবর্তনের অঙ্গিকার চান আওয়ামীলীগ নেতারা সোনারগাঁয়ে তালাবদ্ধ ঘরে গলাকাটা লাশ উদ্ধার
সোনারগাঁয়ে অধিকাংশ হাটে গরু আছে ক্রেতা নেই

সোনারগাঁয়ে অধিকাংশ হাটে গরু আছে ক্রেতা নেই

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁ উপজেলার বেশীর ভাগ হাটগুলোতে বিপুল সংখ্যক গরু উঠায় ক্রেতা শুন্য হয়ে গেছে হাটগুলোতে। বিশেষ করে পৌরসভা, আনন্দবাজার, সোনারগাঁ ডিগ্রী কলেজ মাঠ, জামপুর ও কাঁচপুর কয়েকটি হাটে। এতে বিপাকে পড়েছে গরু খামারী ও পাইকাররা।

সরেজমিনে সোনারগাঁ পৌরসভা মাঠ ও আনন্দবাজার হাট ঘুরে দেখা যায়, রেকর্ড পরিমান গরু উঠেছে হাটগুলোতে। ঈদের আর একদিন বাকি থাকায় মানুষ গরু কিনার শনিবার দিনটি তাদের হাতে রেখে হাটে যায়। তাছাড়া ঐতিহ্যবাহী হাট হিসেবে পরিচিত আনন্দবাজার হাটে। এজন্য দেশের বিভিন্ন প্রাপ্ত থেকে খামারী ও পাইকাররা গত দুদিন আগ থেকে হাটটিতে গরু তুলতে শুরু করে। শনিবার সবচেয়ে বেশী গরু বিক্রি ও কেনায় আশায় সকাল থেকে ভীড় করতে থাকে দুটি হাটে। কিন্তু ক্রেতার তুলনায় দুটি হাটে গরুর সংখ্যা ছিল চোখে পড়ার মতো। তবে, বিক্রিও হয়েছে রেকর্ড পরিমান গরু। তারপর ক্রেতার তুলনায় বেশী গরু হওয়ায় অনেক গরু খামারী ও পাইকাররা গরু নিয়ে ফিরে আসতে হয়েছে অন্য হাটে বেচার আশায়। গতকালও যে গরুর দাম ছিল ১ লাখ ৩০ হাজার টাকা মতো সে গরু আজ বিক্রি হয়েছে ১ লাখ টাকায়। এছাড়া সবচেয়ে বেশী বিপাকে পড়েছে গরু ব্যবসায়ীটা সেটা হলো হাটে এত ক্রেতা শুন্য ছিল যে তাদের গরুর দাম জিজ্ঞেস করার মতো ক্রেতা ছিল না। ফলে গরু খামারী ও ব্যবসায়ীদের চোখে মুখে হতাশার ছাপ বিরাজ করছিল। তবে ঈদের আগে আরেকটি দিন তাদের হাতে থাকায় তারা এখন তারা আশাবাদি রয়েছেন।

পৌরসভার হাটে আসা গরু ব্যবসায়ী আলিনুর জানান, আমি এ হাটে ১০টি গরু এনেছি। এর মধ্যে ৪টি গরু বিক্রি করেছি এখনো ৬টি গরু রয়ে গেছে। আর সবগুলো গরুই লাখ টাকার উপরে। গত ২ দিন আগেও ক্রেতারা যে ভাবে গরুর দাম বলেছে আজ তার উল্টো চিত্র। আজ গরু দাম তো কথা কেউ জিজ্ঞেসও করে না। জানিনা ভাগ্যে কি আছে তবে দেখি আরেকটি যেহেতু বাকি আছে ভাগ্য সহায় হলে বিক্রি করতেও পারি।

সিরাজগঞ্জ থেকে আসা গরুর পাইকার সালাউদ্দিন জানান, আমি সোনারগাঁয়ে ৩০টি গরু নিয়ে এসেছি। এসব গরু বিভিন্ন হাটে ভাগ করে নিয়ে বিক্রি করার চেষ্টা করছি। আগে যে গরুগুলো আগে বিক্রি করেছি সেটি মোটামুটি ভাল দাম পেয়েছি। কিন্তু বাকি কয়েকটি গরু নিয়ে আছি বিপাকে।

গরু কিনতে আসা ফারুক মিয়া জানান, গরুর হাটে এসে আমি খুবই আনন্দিত মনে গরু কিনেছি। আগে শুনেছি এবার হাটে অনেক গরু আছে কিন্তু দামও বেশী এখন হাটে এসে দেখলাম গরুর দাম অনেক কমে গেছে। তাই অনেক বড় গরু ১ লাখ ১০ হাজার টাকায় কিনলাম। দাম কমে যাওয়ায় এসময় তিনি গরু ব্যাপারীদের জন্যও সমবেদনা জানান।

পৌরসভা হাটের ইজারাদার নবনুর সাবিক জানান, পৌরসভা হাটে যে পরিমান গরু উঠেছে সে হিসেবে বেচাবিক্রি তেমন হয়নি। গতকাল গরু ব্যবসায়ীরা দাম বেশি চাওয়ায় ক্রেতারা গরু কিনেননি। তবে, আজ দাম কিছুটা কম হওয়ায় গরু বিক্রির সংখ্যা বেড়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution