• রাত ৪:৪৬ মিনিট বুধবার
  • ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষনের প্রস্তুতি প্রতিযোগিতা অনুষ্ঠিত জামপুর ইউনিয়নে জাতীয়পার্টির প্রার্থী ঘোষনা দিলেন এমপি খোকা সোনারগাঁয়ে হত্যার ৩ মাস পর বিল্লাল হোসেনের মাথা উদ্ধার সোনারগাঁও জাদুঘরের মাসব্যাপী লোকজ মেলা উদ্ধোধন সোনারগাঁয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগে মাদ্রাসা অধ্যক্ষ গ্রেফতার পুলিশের এএসআই’য়ের বিরুদ্ধে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ উপজেলা মৎসজীবী লীগের কমিটি গঠন আগামীকাল সোমবার থেকে শুরু মাসব্যাপী সোনারগাঁও লোকজ মেলা সোনারগাঁ বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্টে বারদী বুলস ক্লাব বিজয়ী ঢাকার ছাত্রদলের সমাবেশে পুলিশের লাঠিচার্জে সোনারগাঁয়ের জনি আহত মোরগের ‘ছুরিকাঘাতে’ মালিকের মৃত্যু নাসিরকে নিয়ে এবার ঢালিউড নায়িকার ফেসবুক স্ট্যাটাস ভাইরাল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা স্বল্পদৈর্ঘ্য থ্রিলারে স্পর্শিয়া টিকা নিলেন প্রায় ৩০ লাখ মানুষ জাহানারা বললেন, ‘এখন আমরা ফিট’ রাস্তার কাজ সম্পন্ন করতে এলাকাবাসীর মানববন্ধন এমপিএল ক্রিকেট টুর্নামেন্টের উদ্ধোধন সনমান্দিতে আমিনুল ইসলাম আমান ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন সোনারগাঁয়ে আ.লীগের উদ্যোগে আলোচনা সভা
কান্না থামছেনা আগুনে জ্বলসে যাওয়া গার্মেন্ট কর্মী তাছলিমা ও যমজ শিশুর

কান্না থামছেনা আগুনে জ্বলসে যাওয়া গার্মেন্ট কর্মী তাছলিমা ও যমজ শিশুর

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ বিয়ের পর স্বামী নিয়ে সোনারগাঁয়ে চলে আসেন তাছলিমা। সংসাবে সুখের আশায় নিজে কাজ নেন গার্মেন্টে আর স্বামীকে দেন অটো চালাতে। বিয়ের কয়েক বছর পরই হোচট খান তাসলিমা। হঠাৎ করে শুনেন স্বামী সোহেল অটো এক্সসিডেন্ট করেছে। এক্সসিডেন্টে স্বামী সোহেলের একটি পা দুই খন্ড হয়ে যায়।  অনেক ধারদেনা করে স্বামীকে সুস্থ করে তোললেও স্বাভাবিক জীবনে ফিরতে পারেনি স্বামী সোহেল

এদিকে, অনেক কস্ট করে যখন সংসার চালাচ্ছিলেন তখনই পেটে আসে সন্তান। আল্টাসনোগ্রাম করে জানতে পারেন তার পেটে যে সন্তান আসছে তারা জমজ। পরে গার্মেন্ট কর্তৃপক্ষ ও শ্রমিকদের সহায়তায় গত ১৮ আগে সিজার করে এক ছেলে ও এক মেয়ে যমজ সন্তান জম্মদেন তাসলিমা। দুই সন্তানের দুধের গরম পানি করতে গিয়ে এক সপ্তাহ আগে হঠাৎ করে তার পরিহিত জামায় লেগে যায় আগুন। সে আগুন ছড়িয়ে পড়ে সারা দেহে। পরে তার স্বামী ও অন্যদের সহায়তায় ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটিটে ভর্তি করা হয়। কিছুদিন সেখানে চিকিৎসার পর তার চিকিৎসক যমজ সন্তানের কথা ভেবে তাকে বাড়িতে পাঠিয়ে দেন। এখন দুটি যমজ সন্তান আর আগুনে পোড়া দেহ নিয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন গার্মেন্টকর্মী তাছলিমা।

তাছলিমা বর্তমানে সােনারগাঁও পৌরসভার গোয়ালদী বসুরবাগ গ্রামের বাসা ভাড়া নিয়ে বসবাস করছেন।

জানাগেছে, গার্মেন্টস কর্মী তাসলিমা ও অটোরিকশা চালক সােহেলের পরিবারে ১৮ দিন আগে জমজ ২ শিশু জন্ম গ্রহন করে। ১৮ দিন আগে জন্ম দেয় যমজ সন্তানের । গত সোমবার গ্যাসের চুলার আগুনে পুড়ে যায় তাসলিমার শরীরের ২০ ভাগ। আগুনে পুড়ে তাসলিমা হাসপাতালে যমজ শিশুদের দেখা শোনা করছে পঙ্গু বাবা ও তাছলিমা বড় বোন গার্মেন্টকমী রোকসানা।

তাছলিমার বড় বোন রোকসানা একটি শিশু কোলে নিয়ে কাঁদতে কাঁদতে প্রতিবেদককে বলেন, তাছলিমারর শরীরে আগুন লাগার পর সে গার্মেন্টের কাজ বন্ধ করে যমজ শিশু আর তাছলিমার দেখাশুনা করছেন। আগুনে তাছলিমার পুরো পিঠ, একটি পা ও একটি হাত পুড়ে গেছে। ডাক্তারের তথ্য অনুযায়ী তার দেহের ২০ শতাংশ পুড়ে গেছে। এদিকে তাছলিমার স্বামী পঙ্গু হওয়ায় তাছলিমার চিকিৎসা ব্যয়ভার বহন করা সম্ভব হচ্ছে না। ২ দিন পর পর ৪ হাজার টাকা দিয়ে গাড়ী ভাড়া করে তাকে হাসপাতালে নিতে হয় ড্রেসিং করার জন্য। এরপর দামি ঔষধ কিনতে হয়। যজম ২ শিশুর জন্য দুুুৃধ কিনতে হয়। সব মিলিযে রোগের চেয়ে বর্তমানে না খেয়ে মরার উপক্রম হয়েছে। তাছলিমার সাথের শ্রমিককরা কিছু টাকা দেয়ায় এতদিন ধরে তাছলিমার খরচ ও সংসার চলছে। গত ২ দিন ধরে ঘরে চাল ডাল কিছুই নেই। পাশের ঘরের ভাড়াটিয়া ১০ কেজি চাল কিনে দিয়েছিল, পাশের একজন শিশুদের জন্য ২ কেজি দুধ দিয়েছিল সে দিয়েই চলছে সংসার। কাল যে হাসপাতালে নিয়ে যাব সে টাকাও নেই কি করবো চিন্তা করে পাচ্ছি না।একদিকে বোনের সংসার অপরদিকে নিজের সংসার কিভাবে চলবে একমাত্র আআল্লাহই  জানেন।

এ সময় তিনি তার বোন ও শিশু দুইটির জন্য বিত্তবানদের কাছে আর্থিক সহায়তা চেয়েছেন।

তাছলিমার সহায়তা ও তথ্যের জন্য নিউজ সোনারগাঁ২৪ডটকম (০১৯১৬ ৮৬৫৬৬৬) অথবা সোনারগাঁ থানার উপ পরিদর্শক আবুল কালাম আজাদ (+8801712335753) এ  যোগাযােগ করলে | তাসলিমার পরিবারের সার্বিক খোজ খবর জানা যাবে ।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution