• রাত ১০:৪২ মিনিট শনিবার
  • ১২ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : শীতকাল
  • ২৫শে জানুয়ারি, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সোনারগাঁয়ে পল্লী বিদ্যুৎ সমিতির বার্ষিক সদস্য সভা হই হই করে হচ্ছে না সোনারগাঁ আওয়ামীলীগের সম্মেলন সোনারগাঁয়ের লোকজ উৎসবে দর্শনার্থীদের ঢল গুচ্ছগ্রাম বাসীর ভিটেমাটি রক্ষার আশ্বাস এমপি লিয়াকত হোসেন খোকার সোনারগাঁয়ের পলাশকে দায়ী করে বিমান ছিনতাই মামলার চূড়ান্ত প্রতিবেদন অগ্নিদগ্ধ জমজ সন্তানের মাকে আর্থিক সহায়তা প্রদান মেঘনা সংবর্ধনা অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়ে গেলেন আরেফিন রুমী উন্নয়নের জন্য মাসুম আবারো পিরোজপুরের চেয়ারম্যান হবেন.. এমপি খোকা মেঘনা শিল্পনগরী স্কুলে এমপি খোকাকে সংবর্ধনা সোনারগাঁয়ের চৌধুরীগাঁও উচ্চ বিদ্যালয়ে চুরি, মূল্যবান মালামাল লুট রাষ্ট্রীয় মর্যাদায় একই দিনে মুক্তিযোদ্ধা দুই নূর মুহাম্মদ-এর চিরবিদায় হিন্দু থেকে মুসলমান হওয়া নূর মোহাম্মদের দায়িত্ব নিবেন এডভোকেট ফিরোজ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে পিতা-পুত্রের ব্যাপক প্রচারণা সোনারগাঁয়ে স্কুল পড়ুয়া ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করল প্রশাসন মেঘনার সংবর্ধনা অনুষ্ঠান মাতাতে আসছেন কণ্ঠশিল্পী আরেফিন রুমি, রাজিব ও বৃষ্টি বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে পরিষ্কার পরিচ্ছন্নতা উদ্বোধন লাঙ্গলবন্দে বেদে পল্লীতে বাসমাহ’র স্কুল উদ্বোধন এবং শীতবস্ত্র বিতরণ নুনেরটেকে বিদ্যুতের হাতছানি সোনারগাঁয়ের বারদীতে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু
সোনারগাঁয়ে আল-মোস্তফার হাত থেকে রক্ষা পেতে ভূমিহীনদের স্মারক লিপি প্রদান

সোনারগাঁয়ে আল-মোস্তফার হাত থেকে রক্ষা পেতে ভূমিহীনদের স্মারক লিপি প্রদান

নিউজ সোনারগাঁ২৪ডটম: সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের ইসলামপুর গ্রামের গুচ্ছবাসীর শেষ সম্বল সরকারের বন্দোবস্ত দেয়া জমি সরকারী জমি আল-মোস্তফা গ্রুপের হাত থেকে রক্ষা পেতে সরকারের বিভিন্ন দপ্তরের স্মারকলিপি প্রদান করেছেন ভূমিহীন গুচ্ছগ্রামবাসী। বৃহস্পতিবার তারা বিভিন্ন দপ্তরে স্মারক লিপি প্রদান করেছেন।

চিঠিতে গ্রামবাসী উল্লেখ করেন, উপজেলার পিরোজপুর ইউনিয়নের ইসলামপুর এলাকায় বিগত এরশাদ সরকারের আমলে গুচ্ছগ্রাম নামে একটি গ্রাম প্রতিষ্ঠা করে ১২০জন ভুমিহীন পরিবারকে কয়েক বিঘা জমি বন্দোবস্ত দিয়ে যান। সে সময় থেকে ভুমিহীনরা এখানে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছেন। ১৯৯১ সালে বিএনপি সরকার ক্ষমতায় আসার পর পিরোজপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম বিডিআরের মাধ্যমে আল মোস্তফা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল গুচ্ছগ্রামের পাশে একটি টিনসেট কারখানা নির্মান করেন। তারপর থেকে বিডিআর চেয়ারম্যানের মাধ্যমে একে একে ভুমিহীন পরিবারকে গুচ্ছগ্রাম ছাড়া করে গুচ্ছগ্রামের অধিকাংশ জমি দখল করে বিভিন্ন শিল্প-প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। সম্প্রতি গুচ্ছগ্রামের ২০টি পরিবারকে ভিটেমাটি ছাড়া করতে গুচ্ছগ্রামের কয়েকজন যুবকের বিরুদ্ধে চাঁদাবাজিসহ কয়েকটি মিথ্যা মামলা দিয়ে হয়রানী করেছেন। গত কয়েকদিন আগেও ১০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ এনে নারায়ণগঞ্জ আদালতে একটি মামলা দায়ের করেছেন মোস্তফা গ্রুপ।

এ ঘটনায় বৃহস্পতিবার গুচ্ছগ্রামবাসী আল-মোস্তফার হাত থেকে ভুমি রক্ষা ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে সোনারগাঁয়ের সংসদ সদস্য, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা সহকারী কমিশনার (ভুমি), সহকারী পুলিশ সুপার (নারায়ণগঞ্জ) ও পিরোজপুর ইউনিয়ন চেয়ারম্যান বরাবর একটি স্মারকলিপি প্রদান করেছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খাঁন জানান, চিঠির বিষয়টি জেনেছি কিন্তু আমি এখনও হাতে পাইনি। চিঠিটি হাতে পেলে বিস্তারিত জেনে ব্যবস্থা গ্রহন করবো।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution