• দুপুর ১২:৫২ মিনিট মঙ্গলবার
  • ১৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : শীতকাল
  • ২৮শে জানুয়ারি, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ৪ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত দুটি শিক্ষা প্রতিষ্ঠান উদ্বোধন বৈদ্যেরবাজার সাব রেজিষ্ট্রি অফিসে রাজস্ব ফাঁকি অভিযোগে দলিল লিখক বহিষ্কার সোনারগাঁয়ের নিখোঁজ অটোচালক ভুট্টোকে বন্দর থেকে অচেতন অবস্থায় উদ্ধার সোনারগাঁয়ে বিপুল পরিমাণ ইয়াবা ও গাঁজাসহ আটক ৩ মোগরাপাড়া এইচ জি জি এস সরকারী বিদ্যালয়ে বিদায় অনুষ্ঠান বন্দরে আসছেন গিয়াস উদ্দিন আত-তাহেরী বাংলাদেশ আওয়ামী মটর চালক লীগের সম্মেলন  সোনারগাঁ থেকে দুই শতাধিক নেতাকর্মীর অংশগ্রহণ আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের নয়াপুর শাখায় ২৫ বছর পূর্তি উদযাপন সোনারগাঁ তালতলা তদন্ত কেন্দ্রের ইনচার্জ পেলেন সেরা পরিদর্শকের পুরস্কার সোনারগাঁয়ে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে একজন নিহত দোয়া করি গ্রন্থগত নয় সু-শিক্ষায় শিক্ষিত হও… ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম সোনারগাঁয়ে উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সোনারগাঁয়ে পল্লী বিদ্যুৎ সমিতির বার্ষিক সদস্য সভা হই হই করে হচ্ছে না সোনারগাঁ আওয়ামীলীগের সম্মেলন সোনারগাঁয়ের লোকজ উৎসবে দর্শনার্থীদের ঢল গুচ্ছগ্রাম বাসীর ভিটেমাটি রক্ষার আশ্বাস এমপি লিয়াকত হোসেন খোকার সোনারগাঁয়ের পলাশকে দায়ী করে বিমান ছিনতাই মামলার চূড়ান্ত প্রতিবেদন অগ্নিদগ্ধ জমজ সন্তানের মাকে আর্থিক সহায়তা প্রদান মেঘনা সংবর্ধনা অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়ে গেলেন আরেফিন রুমী উন্নয়নের জন্য মাসুম আবারো পিরোজপুরের চেয়ারম্যান হবেন.. এমপি খোকা
সোনারগাঁয়ে আসছে গরু জমছে হাট

সোনারগাঁয়ে আসছে গরু জমছে হাট

নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁ উপজেলাগুলোতে ইজারা পাওয়া হাটগুলো বসতে শুরু করেছে। হাটগুলোতে ধীরে ধীরে আসতে শুরু করেছে গরু।বৃহস্পতিবার (৮ আগষ্ট) উপজেলার ইজারা পাওয়া ১৬টি হাট ঘুরে দেখা গেছে এ দৃশ্য।

মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ হাটে দেখা যায়, সেখানে নদীপথ ও সড়ক পথে আসছে গরু। পাশাপাশি তাদের নিজেদের থাকা খাওয়ার কিছু আসবাবপত্রও সাথে আনছেন। ইতোমধ্যে হাটের এক চতুর্থাংশ অংশে গরু বাধা অবস্থায় দেখা যায় হাটটিতে।

একই অবস্থা সোনারগাঁও ডিগ্রী কলেজ হাটে। সেখানে সপ্তাহ খানেক আগে থেকে সড়ক পথে গরু আনছেন ব্যাপারীরা। আগে আগে গরু এনে নিজেদের স্থান নির্বাচন করে সেখানে অনেকে বালু দিয়ে উঁচু করছেন। হাটের ইজারাদাররা গরু উচু করে রাখার বালুর বস্তা বালু ভরাট করে আগে থেকেই মাঠের বাইরে মজুদ করে রেখেছেন। অনেকেই ৫০ থেকে ৭০টি গরু আনছেন আবার অনেকেই দলভুক্তভাবে অনেক গরু একসাথে আনছেন। গরুর সংখ্যা বেশি হওয়ায় তারা আগে ভাগেই এসে স্থান নির্বাচন করে গরুগুলো উঠাতে শুরু করেছেন।

মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ হাটে আসা ব্যাপারী আজমত করিম জানান, তিনি সিরাজগঞ্জের শাহাজাদপুর থেকে গরু নিয়ে এসেছেন এখানে। প্রায় ২০টি গরু তার ও তার আত্মীয়ের। তিনি আগেভাগেই এসে হাটের একটি উঁচু ও ভালো জায়গা নিয়েছেন। ২০টি গরু বিক্রি শেষ হলে তিনি আবারো গরু আনবেন বলে জানান। এখনো গরুর বেচার মতো ক্রেতা নেই বলে জানান আজমত।

সোনারগাঁও ডিগ্রী কলেজ হাটে আসা ফরিদপুরের কামরুল ব্যাপারী জানান, তিনি প্রতি বছরের মত এবারো সোনারগাঁও ডিগ্রী কলেজ হাটে গরু এনেছেন। আগেভাগে এসে গরুর জন্য স্থান নির্বাচন ও বালু নিজ খরচে দিয়ে স্থানটি উঁচু করেছেন। তিনি ও তার সাথেও কয়েকজন মিলে মোট ৫০ টির মত গরু এনেছেন বলে জানান তিনি। তবে সবগুলো একসাথে না ধীরে ধীরে হাটে উঠাবেন তিনি।

তবে গরু নিয়ে আসার পথে চাঁদাবাজি না হলেও নানা রকমের হয়রানির অভিযোগ তুলেছেন ব্যাপারীরা। চাঁদাবাজি যেন না হয় সেদিকের আইন শৃঙ্খলা বাহিনীর সজাগ দৃষ্টি কামনা করেছেন তারা।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution