• বিকাল ৪:৫৮ মিনিট সোমবার
  • ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সোয়াইব হত্যার মামলার রায় ৯ নভেম্বর প্রাথমিকে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল চেয়ে সরকারকে লিগ্যাল নোটিশ মেয়র নির্বাচিত হলে মসজিদের পাশাপাশি মন্দির উন্নয়নে কাজ করবো.. নাসরিন ঝরা সোনারগাঁয়ে নতুন করে ২ জনের দেহে করোনা সনাক্ত মেয়র প্রার্থী ছগীর আহম্মেদের পূজা মন্ডব পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান জাতীয়পার্টির নেতাকে হত্যা চেষ্টার ঘটনায় যুবলীগ ও ছাত্রলীগ নেতা গ্রেফতার সোনারগাঁয়ে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এর উদ্যোগে বস্ত্র বিতরণ সাদিপুরে বিভিন্ন পূজা মন্ডপে চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লার অনুদান ডালিয়া লিয়াকতের পূজা মন্ডব পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান সোনারগাঁয়ে ইলিশ সংরক্ষণ অভিযানে ইউএনও’র উপর হামলা সোনারগাঁয়ের হিন্দু সম্প্রদায়ের মাঝে পুলিশের উপহার আজ সাবেক এমপি কায়সার হাসনাতের জম্মদিন সোনারগাঁয়ে দৃষ্টিনন্দন কাঁশবন বিক্রির হিড়িক সংঘর্ষের আশঙ্কা সোনারগাঁয়ে ১৪ দিন ধরে যুবক নিখোঁজ ক্যান্সার আক্রান্ত সহপাঠির চিকিৎসার দায়িত্ব নিলেন ইউএস বাংলার এমডি সোনারগাঁয়ে কুকুর লেলিয়ে ইউএনও’র কাজে বাঁধা ! সোনারগাঁয়ে একদিনে করোনা আক্রান্ত ১ সুস্থ ১ প্রবীন আইনজীবি রফিক- উল হক আর নেই মুক্তিযোদ্ধা শ্রী বিদ্যুৎ কুমার ভৌমিক আর নেই সোনারগাঁয়ে ১ লাখ ৫ হাজার মিটার জাল ও ইলিশ মাছ জব্দ
সোনারগাঁয়ে ঈদকে ঘিরে পরিবহনে বেশী ভাড়া নেওয়ার অভিযোগ

সোনারগাঁয়ে ঈদকে ঘিরে পরিবহনে বেশী ভাড়া নেওয়ার অভিযোগ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

রাত পোহালে ঈদ। ঈদকে কেন্দ্র করে ইতিমধ্যে সোনারগাঁয়ের বাহিরে থাকা লোকজন সোনারগাঁয়ে ফিরে এসেছেন নারীর টানে ঈদ করতে। ঈদকে কেন্দ্র করে ঈদের দিনের জন্য প্রয়োজনীয় কেনাকাটা ও অন্যান্য কাজকর্ম সারতে ঘর থেকে বের হচ্ছেন লোকজন। আর এ সুযোগে ঈদ বোনাসের নামে পরিবহনের চালক ও মালিকরা ভাড়া বানিয়েছেন কয়েকগুন। বিশেষ করে লোকাল বাস ও সিএনজিতে এ নিয়ে শুরু হয়ে নৈরাজ্য। বেশী ভাড়া গুনতে গিয়ে অনেকের সাথে চালক ও হেলপারদের সাথে হচ্ছে কথাকাটাকাটি ও হাতাহাতির মতো ঘটনা।

আগামীকাল বুধবার মুসলমানদের ধর্মীয় বড় উৎসব ঈদুল আজহা। ঈদকে ঘিরে জীবিকার তাগিয়ে সোনারগাঁয়ের বাহিরে থাকা লোকজন ফিরছেন তার নিজের বাড়িতে। তাই ঈদুল ফেতরের চেয়ে এবারের ঈদে ব্যস্ততা একটু বেশী। রয়েছে আল্লাহর সন্তুষ্টির জন্য পশু কোরবানী করার মতো একটি বড় এবাদতের কাজ। এছাড়া অনেকে ছুটছেন কিছু কেনাকাটার জন্য। এ সুযোগে এক শ্রেণীর অসাধূ বাস মালিক, শ্রমিক ও সিএনজি চালকরা সুযোগ বুঝে নির্ধারিত ভাড়ার চেয়ে কয়েকগুন বেশী ভাড়া নিচ্ছেন বলে অভিযোগ করেছেন যাত্রীরা। বিশেষ করে গজারিয়া উপজেলা থেকে সোনারগাঁয়ে কেনাকাটা করতে আসা লোকজন বেশী ভোগান্তীতে পড়েছে। এছাড়া মোগরাপাড়া বাসষ্ট্যান্ড থেকে বৈদ্যেরবাজার ও আনন্দবাজার গামী যাত্রীরা ভোগান্তীতে পড়েছেন। যেখানে মোগরাপাড়া থেকে গজারিয়ার ভাড়া ১০ টাকা সেখানে বাস চালকরা নিচ্ছেন ৫০টাকা। অপরদিকে, মোগরাপাড়া সিএনজি ষ্ট্যান্ড থেকে আনন্দবাজার এলাকার ভাড়া ২০ টাকা সেখানে নেওয়া হচ্ছে ৪০ টাকা হতে ৫০ টাকা।

যাত্রীরা অভিযোগ করেন, মোগরাপাড়া বাসষ্ট্যান্ড থেকে গজারিয়ার আনারপুরের বাড়া ১০ টাকা সেখানে বাস চালকরা নিচ্ছেন ৫০ টাকা। বৈদ্যেরবাজারের যাত্রীরা জানান, মোগরাপাড়া থেকে বৈদ্যেরবাজার সিএনজি ভাড়া ১৫ টাকা সেখানে নেওয়া হচ্ছে ৩০ টাকা। চালকের এক কথা গেলে চলেন না গেলে না গেছে না যান।

এ দিকে, পরিবহনের চালকরা জানান, ঈদকে কেন্দ্র করে প্রতি বছরের ন্যায় আমরা কিছু বেশী ভাড়া নিচ্ছি। মালিকরা তো আমাদের কোন বোনাস দেয়না সেজন্য ভাড়া বাবদ কিছু টাকা বেশী নিয়ে চালক ও হেলপাররা সে টাকা ভাগাভাগি করে নেই।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution