• সকাল ৬:১৩ মিনিট মঙ্গলবার
  • ২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১১ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে দুই চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব ২৪ ঘন্টায় সোনারগাঁ থানার এক মহিলা পুলিশ সদস্যসহ আক্রান্ত ৪, সুস্থ ৪ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত রোগীর ৯০ ভাগই সুস্থ সোনারগাঁও সাহিত্য নিকেতনের সভা অনুষ্ঠিত ঐক্যে ফিরেছেন কায়সার, নতুন করে ঐক্য ধরে রাখার আহবান ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে প্রস্তুতিমুলক সভা সোনারগাঁও পৌরসভা জাতীয় পার্টির সভাপতির মৃত্যু বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল সোনারগাঁয়ে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেফতার নুনেরটেকে বন্যার্থদের মাঝে জেলা প্রশাসকের ত্রাণ বিতরণ সোনারগাঁয়ে আরো ২ জনের দেহে করোনা সনাক্ত, মোট আক্রান্ত ৫০৬ চালককে হত্যা করে অটোরিক্সা ছিনতাই সোনারগাঁয়ে টোকাইদের কাছ থেকে চাঁদা দাবি, না পেয়ে হামলা ও মিথ্যা অভিযোগ সোনারগাঁয়ের বি সি এস ক্যাডারদের সংবর্ধনা সোনারগাঁয়ে পুর্ব শত্রুতার জের মা ও ছেলেকে কুপিয়ে জখম সোনারগাঁয়ে একদিনে ২ মহিলাসহ ৩ জনের দেহে করোনা সনাক্ত নয়াপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা জাকির হোসেনের ব্যক্তিগত কার্যালয় উদ্বোধন ১৫ আগস্ট উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রস্তুতিমুলক সভা সোনারগাঁয়ে অন্তস্বত্তা নারীসহ ২জনকে পিটিয়ে আহত আড়াইহাজারে আওয়ামীলীগের দুই গ্রুপের সংর্ঘষে নিহত ১ সোনারগাঁয়ে করোনা আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়াল
সোনারগাঁয়ে ঈদের দিনে কোরবানীর মাংসের হাট

সোনারগাঁয়ে ঈদের দিনে কোরবানীর মাংসের হাট

Logo

নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: ঈদের আগে কয়েক দিন বিভিন্ন জায়গায় পশুর হাট শেষ হলেও ঈদের দিন সোনারগাঁয়ের বিভিন্ন গুরুত্বপুর্ণ বানিজ্যিক এলাকায় বসেছিল কোরবানীর মাংসের হাট। ঈদের দিন বিকেল বেলা এ হাট বসে বেশ কয়েকটি স্থানে যার বেশীর ভাগ ক্রেতা হলো এ এলাকার ভাড়াটিয়া আর বিক্রেতা হলো গবির অসহায় মানুষ।

সরেজমিনে ঈদের দিন বিকেল বেলা মোগরপাড়া চৌরাস্তা ও কাঁচপুর এলাকা ঘুরে দেখা যায়। বিকাল ৪টার পর থেকে ঝাঁকে ঝাকে মানুষ বাজারের ব্যাগ হাতে নিয়ে আসতে থাকে মোগরাপাড়া চৌরাস্তা ও কাঁচপুর বাসষ্ট্যান্ডের দিকে। তাদের দেখাই বুঝা যায় নিতান্তই গরিব। তাদের গায়ে ছিল পুরোনো জামা, আবার অনেকের জামা ছিল ময়লা। তারা উপজেলার বিভিন্ন বাড়ী বাড়ী ঘুরে এক টুকরো ২ টুকরো করে মাংস জমিয়ে নিজের প্রয়োজনের বাকিটা ৪০০-৫০০ টাকায় বিক্রি করে দিচ্ছে। সেজন্য তারা মোগরাপাড়া চৌরাস্তার বিভিন্ন মার্কেট ও ফুটপাতে ব্যাগ নিয়ে দাড়িয়ে থাকে। তখন যাদের মাংস দরকার তারা তাদের কাছ থেকে দরদাম করে কিনে নেন। তাদের ওজনে সহায়তা করার জন্য সেসব স্থানে কয়েকজন ওজন মাপার যন্ত্র নিয়ে বসে আছেন। সে জন্য তাদের দিতে হয় ১০টাকা করে।

মাংস বিক্রি করতে আসা এক ব্যক্তি জানান, তিনি সকাল থেকে বিভিন্ন বাড়ি বাড়ি ঘুরে ৫ কেজির মত মাংস পেয়েছেন। সে সোনারগাঁয়ে বাসা ভাড়া নিয়ে সব সময় ভিক্ষে করেন। ঈদের দিনও তিনি বাড়িতে বাড়িতে ঘুরে মাংস তুলেছেন। বাড়িতে ফ্রিজ নেই এত মাংস খেতেও পারবেন না। তাই নিজের যতটুকু দরকার তা রেখে বাকিগুলো বিক্রি করে দিচ্ছেন। এতে নিজের যেমন কিছু টাকা আসলো আরেকজন কম দামে কোরবানীর মাংস খেতে পারলো।

আরেকজন বিক্রেতা জানান, সারা দিন বাড়িতে বাড়িতে ঘুরে এতটুকু মাংস পেয়েছি। এছাড়া মাংস তোলার সময় অনেকের বাড়ি চেয়ে কিছু মাংস খেয়েছি। তাই এগুলো বিক্রি করে দিয়ে যে টাকা পাব সে টাকা দিয়ে কতদিন চলবো।

মাংস কিনতে আসা এক ক্রেতা জানান, তিনি এখানে বাসা ভাড়া নিয়ে বসবাস করেন। সামর্থ্য নাই বিধায় কোরবানী করতে পারেনি। তার বাড়ি ওয়ালাও কোরবানী দেননি। কোরবানীর ঈদে মাংস খাবেন না এটা কেমনে হয় তাই পরিবারের জন্য কমদামে তাদের কাছ থেকে কোরবানীর মাংস কিনে বাড়িতে নিয়ে পরিবার নিয়ে খাবেন।

Logo
এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution