• রাত ৯:৫০ মিনিট শনিবার
  • ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা স্বল্পদৈর্ঘ্য থ্রিলারে স্পর্শিয়া টিকা নিলেন প্রায় ৩০ লাখ মানুষ জাহানারা বললেন, ‘এখন আমরা ফিট’ রাস্তার কাজ সম্পন্ন করতে এলাকাবাসীর মানববন্ধন এমপিএল ক্রিকেট টুর্নামেন্টের উদ্ধোধন সনমান্দিতে আমিনুল ইসলাম আমান ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন সোনারগাঁয়ে আ.লীগের উদ্যোগে আলোচনা সভা সোনারগাঁও জাদুঘরের কারুশিল্পীদের দোকান বরাদ্দে উচ্চ আদালতে রিট ২ কোটি টাকা ব্যয়ে ওয়াটার সাপ্লাই পাইপের উদ্ধোধন সোনারগাঁয়ে ৭ হাজার ৭ শত পিস ইয়াবাসহ আটক ৩ ভোটারদের স্মার্ট কার্ড তুলে দিলেন চেয়ারম্যান শিপলু মাসব্যাপী লোকজ ও মেলা নিয়ে মত বিনিময় সভা আবারও চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে রাস্তা সংস্কার সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হত্যা মামলায় জড়ানোর অভিযোগ চরিত্র থেকে বেরিয়ে আসা যন্ত্রণাদায়ক: জয়া বুধবার ১০ জনের নমুনা পরিক্ষায় ১ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে বান্ধবীর সহায়তায় কিশোরীকে ধর্ষণ, বান্ধবী গ্রেপ্তার আল- মোস্তফা গ্রুপের জমি দখলের অভিযোগ আনন্দ শিপ ইয়ার্ডের বিরুদ্ধে টেকনাফে নারায়নগঞ্জের পর্যটকের লাশ উদ্ধার
সোনারগাঁয়ে করোনা আতংকে খাদ্যসহ অন্যান্য পন্য কেনার হিড়িক

সোনারগাঁয়ে করোনা আতংকে খাদ্যসহ অন্যান্য পন্য কেনার হিড়িক

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: করোনা ভাইসাস আতংকে সোনারগাঁ উপজেলায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য মুল্য কেনার হিড়িক পড়েছে সাধারণ জনগনের মধ্যে। করোনা ভাইরাস সারা বিশ্বের মতো বাংলাদেশে মহামারি আকার ধারন করতে পারে এতে সবাই অবরুদ্ধ হয়ে পড়ার সম্ভাবনায় আগে ভাগেই তাদের প্রয়োজনীয় খাদ্যদ্রব্যসহ অন্যান্য প্রয়োজনীয় দ্রব্যাদি কিনে মজুদ করে রাখছেন। এতে বেড়ে গেছে সব পন্যের দাম।তবে উপজেলা প্রশাসনের কোন নজর দারি না থাকায় লাগামহীন হচ্ছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার।

জানাগেছে, গত কয়েক মাস ধরে সারা বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কয়েক হাজার লোক মারা গেছে। আক্রান্ত হয়েছে কয়েক লাথ মানুষ। করোনা ভাইরাস নিয়ন্ত্রনে প্রত্যেক দেশের সরকার গন জমায়েতসহ শিক্ষা প্রতিষ্টান, অফিস আদালত, বিমানসহ সকল ধরনের যানবাহন বন্ধ ঘোষনা করেছে। সেজন্য অনেক দেশই জনমানবহীন ভুতুরে দেশে পরিনত হয়েছে। এদিকে গত কয়েকদিনে বাংলাদেশেও করোনা ভাইরাসের রোগীর সংখ্যা বেড়েছে। প্রতিদিনই এর সংখ্যা বাড়ছে। এরমধ্যে একজন রোগী মারাও গেছেন। এদিকে সরকার করোনা ভাইরাসে যাতে অধিক লোক আক্রান্ত না হয় সেজন্য গণসচেতনা মুলক কার্যক্রমের পাশাপাশি শিক্ষা প্রতিষ্টান ও গণজমায়েত বন্ধ করে দিয়েছে সরকার। করোনা ভাইরাসের কারনে পৃথিবীর অনেক দেশ জনমানবহীন হয়ে পড়েছে। দেখা দিয়েছে খাদ্য সংকট। বহিবিশ্বের সকল সংবাদ গুলো প্রচারের পর ও বাংলাদেশে করোনা রোগী বেড়ে যাওয়ার পর গত ২ দিন ধরে সোনারগাঁয়ে বাজারগুলোতে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয়ের হিড়িক পড়েছে। মানুষ খাদ্য সংকটে পড়তে পারে সেজন্য উপজেলার সবকটি বাজার ও মাকেটে খাদ্যদ্রব্য থেকে শুরু করে সকল প্রকার নিত্য প্রয়োজনীয় দ্রব্য কেনার প্রবনতা বেড়ে গেছে সাধারণ জনগনের। এতে বেড়ে গেছে দ্রব্যমুল্যের দাম। সংকট দেখা দিয়েছে চাল, ডাল ও পিয়াজসহ অন্যান্য দ্রব্যের।

এ ব্যাপারে সাধারণ ক্রেতাদের সাথে কথা বলে জানা গেছে, সারা পৃথিবীতে করোনা ভাইরাসের জন্য মানুষ ঘর থেকে বের হতে পারছেনা। বন্ধ হয়ে গেছে দোকান মার্কেট পরিবহনসহ সব ধরনের যোগাযোগ এতে খাদ্য সংকট দেখা দিয়েছে। উন্নত দেশে সরকার জনগনের ঘরে ঘরে খাবার পৌচ্ছে দেয়ার ব্যবস্থা করেছে। কিন্তু বাংলাদেশে সে ধরনের প্রস্তুতি নেই। তাই যে কোন মুর্হুতে খাবারসহ অন্যান্য দ্রব্যেও সংকট দেখা দিতে পারে সেজন্য করোনা ভাইরাস মহামারী রূপ নেয়ার আগেই চাল, ডাল ও পিয়াজসহ অন্যান্য দ্রব্যাদি আগে থেকেই কিনে মজুদ করে রাখছেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution