• সকাল ৬:০৩ মিনিট বুধবার
  • ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষনের প্রস্তুতি প্রতিযোগিতা অনুষ্ঠিত জামপুর ইউনিয়নে জাতীয়পার্টির প্রার্থী ঘোষনা দিলেন এমপি খোকা সোনারগাঁয়ে হত্যার ৩ মাস পর বিল্লাল হোসেনের মাথা উদ্ধার সোনারগাঁও জাদুঘরের মাসব্যাপী লোকজ মেলা উদ্ধোধন সোনারগাঁয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগে মাদ্রাসা অধ্যক্ষ গ্রেফতার পুলিশের এএসআই’য়ের বিরুদ্ধে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ উপজেলা মৎসজীবী লীগের কমিটি গঠন আগামীকাল সোমবার থেকে শুরু মাসব্যাপী সোনারগাঁও লোকজ মেলা সোনারগাঁ বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্টে বারদী বুলস ক্লাব বিজয়ী ঢাকার ছাত্রদলের সমাবেশে পুলিশের লাঠিচার্জে সোনারগাঁয়ের জনি আহত মোরগের ‘ছুরিকাঘাতে’ মালিকের মৃত্যু নাসিরকে নিয়ে এবার ঢালিউড নায়িকার ফেসবুক স্ট্যাটাস ভাইরাল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা স্বল্পদৈর্ঘ্য থ্রিলারে স্পর্শিয়া টিকা নিলেন প্রায় ৩০ লাখ মানুষ জাহানারা বললেন, ‘এখন আমরা ফিট’ রাস্তার কাজ সম্পন্ন করতে এলাকাবাসীর মানববন্ধন এমপিএল ক্রিকেট টুর্নামেন্টের উদ্ধোধন সনমান্দিতে আমিনুল ইসলাম আমান ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন সোনারগাঁয়ে আ.লীগের উদ্যোগে আলোচনা সভা
সোনারগাঁয়ে গ্যাস বন্ধ না করেই কাজ শেষ করলেন তিতাস

সোনারগাঁয়ে গ্যাস বন্ধ না করেই কাজ শেষ করলেন তিতাস

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: গ্যাস সরবরাহের মেইন পাইপ লাইনে লিকেজের কাজ করার জন্য সোনারগাঁ উপজেলার কয়েকটি ইউনিয়নে আজ (২৪ সেপ্টেম্বর) মঙ্গলবার আবাসিক গ্যাস সরবরাহ বন্ধ থাকার ঘোষনা দেয় তিতাস ডিস্টিবিউশন কোং লিং। এ জন্য তিতাসের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে মাইকিংও করা হয়। মাইকিং করে তারা জানান, মঙ্গলবার পিরোজপুর ইউনিয়নের আষাঢ়িয়ারচর ২য় সেতুর নিচে গ্যাস সরবরাহের মেইন পাইন দীর্ঘদিন ধরে লিকেজ হওয়ার ফলে সেখান দিয়ে বিপুল পরিমান গ্যাস বেরিয়ে যাচ্ছে। সেই মেইন পাইপে লিকেজের কাজ করার জন্য মঙ্গলবার সকাল ৬টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পৌরসভা, পিরোজপুর, বৈদ্যেরবাজার, মোগরাপাড়া ও বারদী ইউনিয়নে আবাসিক গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। কিন্তু দিন পেরিয়ে গেলেও তাদের দেয়া নির্ধারিত সময়ে উপজেলার এসব ইউনিয়নে গ্যাস সরবরাহ স্বাভাবিক ছিল।

এদিকে, মঙ্গলবার সকাল ৬টা থেকে গ্যাস থাকবে তিতাসের এমন ঘোষনার পর এসব ইউনিয়নের বাসিন্দারা গতকাল রাত থেকেই তাদের রান্না-বান্নাসহ অন্যান্য প্রয়োজনীয় কাজগুলো সেরে রাখেন। এ জন্য অনেক মহিলারা গতকাল রাতে আবার অনেকে ভোর রাতে উঠে তাদের প্রয়োজনীয় কাজগুলো সমাপ্ত করে রাখেন। এদিকে, গ্যাস না যাওয়ায় তাদের মূখে হাসি থাকলেও অনেকে গতরাতে তারাহুরা করে কাজকর্ম সেরে রাখায় অনেকে ক্ষোভও প্রকাশ করেছেন। তারা জানান, তিতাসের মাইকিং শোনার পর থেকে আমরা রাতে না ঘুমিয়ে আমাদের রান্নাবান্নাসহ অন্যান্য কাজ সেরে রেখেছি। চিন্তা করেছিলাম গ্যাস না থাকলেও ভাসি ভাত আর তরকারি দিয়ে একটি দিন চালিয়ে নেব। কিন্তু গ্যাস সরবরাহ থাকায় গতকাল রাতের রান্না করা বাসি খাবার গুলোই এখন খেতে হচ্ছে। তবে, অনেকে আবার সাধুবাধও জানিয়েছেন, তারা বলেছেন যদি মাইকিং না করে হঠাৎ করে গ্যাস বন্ধ করে দিত তাহলেও অনেক সমস্যায় পরতাম। একটু কষ্ট ও ঘুম নষ্ট করে আগে রেধে রেখেছি তাতে হাতের কাজ কিছুটা হলেও কমেছে।

এ ব্যাপারে তিতাস গ্যাস ডিস্টিবিউশন কোং লিং এর ম্যানেজার মেজবাউল রহমান জানান, কাজের ধরন দেখে মনে করেছিলাম উপজেলার কয়েকটি ইউনিয়নে গ্যাস সরবরাহ বন্ধ করে কাজটি করতে হবে। এ জন্য আমরা সকলকে মাইকিং করে জানিয়ে দিয়েছিলাম কিন্তু পরে সকাল বেলা প্রাথমিক অবস্থায় দেখলাম মেঘনা নিউটাউন এলাকায় গ্যাসের যে পীটবাল্ব রয়েছে সেটি বন্ধ করেই লিকেজটি সংস্কার হয়ে গেছে সেজন্য উপজেলার সকল লাইনে গ্যাস সরবরাহ স্বাভাবিক ছিল।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution