দুঃখিত রাইট ক্লিক গ্রহন যোগ্য নয়।

  • রাত ১২:৪৩ মিনিট মঙ্গলবার
  • ৪ঠা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১৭ই জুন, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
রেকর্ড গড়ে ঐতিহাসিক জয় বাংলাদেশের সোনারগাঁয়ে হেলে পড়েছে বহুতল ভবন; ঝূঁকি নিয়েই চলছে কিন্ডারগার্টেন স্কুল সোনারগাঁয়ে ইয়াবাসহ খোকা আটক সোনারগাঁয়ে পুকুরে বিষ ঢেলে মাছ নিধনের অভিযোগ খায়রুল ইসলাম সজিবসহ তিন মামলায় ৫৬ নেতাকর্মীর জামিন ফরমালিনমুক্ত আম চেনার সহজ উপায় সোনারগাঁয়ে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে যুবক নিহত নয়াপুর রিয়াজুল জান্নাত মহিলা মাদরাসায় বই উৎসব লাধুরচর কালী মন্দিরের সভাপতি তাপস কর্মকারকে উপ-সচিবের আর্শীবাদ সোনারগাঁয়ে স্কুল ছাত্রীকে উত্যক্ত করায় যুবক গ্রেফতার কেক কেটে মুক্তিযোদ্ধা ওসমান গনির ৬৯ তম জম্মদিন পালন সোনারগাঁয়ে প্রবাসীর বাড়িতে দূর্ধষ ডাকাতি, ৫০ লাখ টাকার মালামাল লুট সোনারগাঁয়ের যেসব শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীরা সরকারী অনুদান পেলেন সোনারগাঁ বিএনপিতে ঐক্যের ডাক দিলেন খন্দকার আবু জাফর প্রতিবন্ধী ছেলেটিকে খোঁজে পেতে চান তার মা-বাবা জাতীয় পুরষ্কার পেলেন সোনারগাঁয়ের শিশু শিল্পী নওরীন পুলিশ হেফাজত থেকে ছাড়া পেলেন নারীসহ আটক সেই কবি রবিন্দ্র গোপ সোনারগাঁ জাদুঘরের সাবেক পরিচালক কবি রবিন্দ্র গোপ নারী সহ আটক ললাটি বাসস্ট্যান্ডে ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে সংবাদ সম্মেলন সোনারগাঁয়ে জামগাছ থেকে পড়ে ফল বিক্রেতার মৃত্যু
সোনারগাঁয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ময়লার ভাগাড়

সোনারগাঁয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ময়লার ভাগাড়

নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ
সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপরে ময়লা আবর্জনা ফেলে ময়লার ভাগাড়ে পরিনত করা হয়েছে। দীর্ঘদিন যাবত এখানে ময়লা আবর্জনা ফেলার ফলে মহাসড়কের একটি অংশ ময়লায় ঢেকে গেছে। ময়লার স্তুপে পথচারীদের চলাচলের ফুটপাত বন্ধে হয়ে যাওয়ায় পথচারী ও স্থানীয় স্কুল কলেজের শিক্ষার্থীরা ঝুকি নিয়ে মহাসড়কের উপর দিয়ে চলাচল করছেন। এছাড়া ওই এলাকা দিয়ে চলাচল করার সময় ময়লার দুর্গন্ধে প্রায়ই অসুস্থ হয়ে পড়েছেন নারী ও শিশুরা।

জানা গেছে, মোগরাপাড়া চৌরাস্তা এলাকার স্থানীয় বাজার, দোকানপাট ও আবাসিক এলাকার বাড়ী ঘরের প্রাত্যহিক বর্জ্য এখানে ফেলার কারণে ময়লা আবর্জনার স্তপ সৃষ্টি হয়েছে। দিনের পর দিন ময়লা ফেলার কারনে পথচারীদের চলাচলের স্থান বন্ধ হয়ে গেছে। মহাসড়কের একটি অংশও ময়লার কারণে ঢেকে গেছে। ফলে দুর্ঘটনা প্রবন হয়ে পড়েছে ওই এলাকা। মোগরাপাড়া চৌরাস্তা থেকে মেনীখালি সেতু পর্যন্ত ময়লার স্তুপের কারণে স্বাভাবিক যান চলাচল ব্যহত হচ্ছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায়ই যানজটের সৃষ্টি হয় এ সময় ওই এলাকায় জ্যামে আটকা যাত্রীদের ময়লার দুর্গন্ধে বমি হওয়ার উপক্রম হয়।

এ পথে নিয়মিত যাতায়াতকারী যাত্রী পারভেজ জানান, আমি প্রায়ই এ রাস্তা দিয়ে আসা যাওয়া করি। দেশের এমন একটি গূরুত্বপূর্ন সড়কে এভাবে ময়লা ফেলে রাখা দুঃখজনক। দ্রুত এ ময়লা এখান থেকে অপসারন করা উচিত।

চৌরাস্তা বাজারের ব্যবসায়ী বাসেদ জানান, অন্য কোথাও ময়লা ফেলার জায়গা না থাকায় বাধ্য হয়েই বাজারের ও আশপাশের এলাকার ময়লা এখানে ফেলতে হচ্ছে। প্রশাসন যদি ময়লা ফেলার একটি নির্দিষ্ট স্থান করে দিত তাহলে এখানে কেউ ময়লা ফেলতো না।

পিরোজপুর ইউনিয়নের বাসিন্দা মোক্তার মোল্লা বলেন, উপজেলার যেকোন স্থান থেকে আমাদের ইউনিয়নে যেতে হলে মহাসড়কের এ অংশটি ব্যবহার করতে হয়। এলাকার স্কুল কলেজগামী শিক্ষার্থীরা এখান দিয়ে যাওয়ার সময় ময়লার দুগর্ন্ধে প্রায়ই অসুস্থ হয়ে পরে। দীর্ঘদিন যাবত এখানে ময়লা ফেলা হচ্ছে আমরা এ সমস্যার পরিত্রাণ চাই।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌরাস্তা এলাকায় ময়লার স্তুপ করে রাখা হয়েছে। এতে সাধারণ মানুষ দুর্ভোগের শিকার হচ্ছেন। আমি বার বার বিষয়টি সড়ক ও জনপথ বিভাগ (সওজ)কে অবগত করেছি। তারা ময়লা সড়ানোর কোন উদ্যোগ গ্রহন করেনি। তাই আমি নিজ উদ্যোগে এখানকার ময়লা আবর্জনা সরানোর জন্য ব্যবস্থা নিয়েছি। আশা করি অল্প কিছু দিনের মধ্যে মহাসড়ক থেকে ময়লা সরানো সম্ভব হবে।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution