• রাত ৪:২০ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁ থানার ৬ অফিসার বদলী সোনারগাঁয়ে কুপিয়ে মহিলা সহ ১০জন আহতের ঘটনায় থানায় মামলা, গ্রেফতার ১ সোনারগাঁয়ে ৩০ কিলোমিটার এলাকা জুড়ে যানজট, যাত্রী দূর্ভোগে শেষ নেই সোনারগাঁয়ে আলো দিশারীর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মাদক বিরোধী সভা সোনারগাঁয়ে মাদক সেবনে বাঁধা দেয়ায় এক শিক্ষার্থীকে কুপিয়ে হত্যা চেষ্টা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে কালামের পক্ষে কাজ করায় ছেলেকে মারধর রমজানে নিত্যপণ্যের দাম বাড়বে না: বাণিজ্যমন্ত্রী সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ও সাবেক চেয়ারম্যানের ছেলে রনি ইয়াবাসহ আটক সোনারগাঁয়ে শনিবার সারা দিন যে সব এলাকায় বিদ্যুৎ থাকবেনা ৬৯ এসে কেক কেটে জম্মদিন পালন করলেন রশিদ মোল্লা সোনারগাঁয় মাদক ব্যবসায় বাঁধা দেওয়ায় যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা তিন ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগে প্রধান শিক্ষক গ্রেপ্তার সোনারগাঁয়ে স্বামীর বিরুদ্ধে স্ত্রী’কে পিটিয়ে হত্যার অভিযোগ সোনারগাঁয়ে সাংবাদিক পরিবারের নিরাপত্তার দাবিতে অবস্থান কর্মসূচী পালন সোনারগাঁয়ে সড়ক দূর্ঘটনায় আহত অজ্ঞাত মহিলা পরিচয় সনাক্ত সোনারগাঁয়ে আ.লীগের বিদ্রোহী পরাজিত প্রার্থীর সমর্থক ৩ পরিবারকে সমাজচ্যুত সোনারগাঁয়ে প্রতিপক্ষের হামলায় আহত-১০, বাড়ীঘর ভাংচুর ও লুটপাট ২১ এপ্রিলই শবে বরাত ঢাকা বিভাগের সেরা অফিসারের পুরস্কার পেলেন এস আই আজাদ সোনারগাঁয়ে উদীচী শিল্পীগোষ্ঠী আয়োজিত বর্ষবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান
সোনারগাঁয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ময়লার ভাগাড়

সোনারগাঁয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ময়লার ভাগাড়

নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ
সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপরে ময়লা আবর্জনা ফেলে ময়লার ভাগাড়ে পরিনত করা হয়েছে। দীর্ঘদিন যাবত এখানে ময়লা আবর্জনা ফেলার ফলে মহাসড়কের একটি অংশ ময়লায় ঢেকে গেছে। ময়লার স্তুপে পথচারীদের চলাচলের ফুটপাত বন্ধে হয়ে যাওয়ায় পথচারী ও স্থানীয় স্কুল কলেজের শিক্ষার্থীরা ঝুকি নিয়ে মহাসড়কের উপর দিয়ে চলাচল করছেন। এছাড়া ওই এলাকা দিয়ে চলাচল করার সময় ময়লার দুর্গন্ধে প্রায়ই অসুস্থ হয়ে পড়েছেন নারী ও শিশুরা।

জানা গেছে, মোগরাপাড়া চৌরাস্তা এলাকার স্থানীয় বাজার, দোকানপাট ও আবাসিক এলাকার বাড়ী ঘরের প্রাত্যহিক বর্জ্য এখানে ফেলার কারণে ময়লা আবর্জনার স্তপ সৃষ্টি হয়েছে। দিনের পর দিন ময়লা ফেলার কারনে পথচারীদের চলাচলের স্থান বন্ধ হয়ে গেছে। মহাসড়কের একটি অংশও ময়লার কারণে ঢেকে গেছে। ফলে দুর্ঘটনা প্রবন হয়ে পড়েছে ওই এলাকা। মোগরাপাড়া চৌরাস্তা থেকে মেনীখালি সেতু পর্যন্ত ময়লার স্তুপের কারণে স্বাভাবিক যান চলাচল ব্যহত হচ্ছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায়ই যানজটের সৃষ্টি হয় এ সময় ওই এলাকায় জ্যামে আটকা যাত্রীদের ময়লার দুর্গন্ধে বমি হওয়ার উপক্রম হয়।

এ পথে নিয়মিত যাতায়াতকারী যাত্রী পারভেজ জানান, আমি প্রায়ই এ রাস্তা দিয়ে আসা যাওয়া করি। দেশের এমন একটি গূরুত্বপূর্ন সড়কে এভাবে ময়লা ফেলে রাখা দুঃখজনক। দ্রুত এ ময়লা এখান থেকে অপসারন করা উচিত।

চৌরাস্তা বাজারের ব্যবসায়ী বাসেদ জানান, অন্য কোথাও ময়লা ফেলার জায়গা না থাকায় বাধ্য হয়েই বাজারের ও আশপাশের এলাকার ময়লা এখানে ফেলতে হচ্ছে। প্রশাসন যদি ময়লা ফেলার একটি নির্দিষ্ট স্থান করে দিত তাহলে এখানে কেউ ময়লা ফেলতো না।

পিরোজপুর ইউনিয়নের বাসিন্দা মোক্তার মোল্লা বলেন, উপজেলার যেকোন স্থান থেকে আমাদের ইউনিয়নে যেতে হলে মহাসড়কের এ অংশটি ব্যবহার করতে হয়। এলাকার স্কুল কলেজগামী শিক্ষার্থীরা এখান দিয়ে যাওয়ার সময় ময়লার দুগর্ন্ধে প্রায়ই অসুস্থ হয়ে পরে। দীর্ঘদিন যাবত এখানে ময়লা ফেলা হচ্ছে আমরা এ সমস্যার পরিত্রাণ চাই।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌরাস্তা এলাকায় ময়লার স্তুপ করে রাখা হয়েছে। এতে সাধারণ মানুষ দুর্ভোগের শিকার হচ্ছেন। আমি বার বার বিষয়টি সড়ক ও জনপথ বিভাগ (সওজ)কে অবগত করেছি। তারা ময়লা সড়ানোর কোন উদ্যোগ গ্রহন করেনি। তাই আমি নিজ উদ্যোগে এখানকার ময়লা আবর্জনা সরানোর জন্য ব্যবস্থা নিয়েছি। আশা করি অল্প কিছু দিনের মধ্যে মহাসড়ক থেকে ময়লা সরানো সম্ভব হবে।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution