• সকাল ৬:৫৬ মিনিট সোমবার
  • ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ দিতে কাজ করছেন সরকার —–জিএম মো: সাইরুল ইসলাম উপজেলা স্বেচ্ছাসেবকলীগের মানববন্ধন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের মানববন্ধন দাবি দাওয়া নিয়ে সোনারগাঁয়ে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি সোনারগাঁয়ে ১৯ জনের নমুনা পরিক্ষায় ১ জনের দেহে করোনা সনাক্ত মাঠে-ঘাটে সাধারণ মানুষের সাথে নৌকার প্রার্থী ঝরার গণসংযগোগ সোনারগাঁও জাদুঘরে দুইজনসহ একদিনে করোনা আক্রান্ত ৪ আশরাফুল ইসলাম মাকসুদেরর গণসংযোগ সোনারগাঁয়ের সোয়াইব হত্যার রায় পিছিয়ে ৩০ নভেম্বর ধার্য্য সোনারগাঁয়ে মাদ্রাসার শিক্ষককে পিটিয়ে জখম করলো ছাত্র সোনারগাঁয়ে গবাদি পশুকে বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান সোনারগাঁয়ে ১২ জনের নমুনায় ৩ জনের দেহে করোনা সনাক্ত, মোট সনাক্ত ৬৮৭ এমপি খোকাকে নিয়ে কুরুচিপুর্ণ বক্তব্য প্রদানকারী জাহাঙ্গীরকে অব্যাহতি এমপি’র বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে জাতীয় পার্টির প্রতিবাদ সভা সোনারগাঁয়ে ঈদগাহর জমি দখলের পায়তারা, বিক্ষোভ মিছিল সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগকে শোকজ ! কলাপাতা রেষ্টুরেন্টের নতুন সংযোজন জন্মদিনের কেক সোনারগাঁয়ে ৮ জনের নমুনায় ৩ জনের দেহে করোনা সনাক্ত আমি বিএনপি করি স্যার জানে ফোনালাপে অধ্যক্ষ সুলতান মিয়া আমি নারী তাই মেয়র নির্বাচিত হলে নারী উন্নয়নর কাজ করবো.. ঝরা
সোনারগাঁয়ে দৃষ্টিনন্দন কাঁশবন বিক্রির হিড়িক সংঘর্ষের আশঙ্কা

সোনারগাঁয়ে দৃষ্টিনন্দন কাঁশবন বিক্রির হিড়িক সংঘর্ষের আশঙ্কা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম : সোনারগাঁয়ে পর্যটকদের আকৃষ্টকারী শরৎ কালের দৃষ্টিনন্দন কাঁশবন বিক্রির হিড়িক পড়েছে। কয়েকটি শিল্প প্রতিষ্ঠান ও ব্যাক্তি মালিকানার শত শত বিঘা জমিতে বালুর উপর প্রাকৃতিকভাবে জন্মানো এই কাঁশবন জমির মালিক ছাড়াই যে যেভাবে পারছে সেভাবেই বিক্রি করছে। এতে করে বিক্রিকারী ও শিল্প প্রতিষ্ঠানের দালালদের সাথে সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা।
সরেজমিনে দেখা যায়, উপজেলার পিরোজপুর ইউপির জৈনপুর, ভবনাথপুর, কান্দারগাঁও, ভাটিবন্দর গ্রামের মাঝখান থেকে মেঘনা নদী পর্যন্ত বালু ভরাটকৃত শত শত বিঘা জমিতে ফুঁটেছে শরৎ কালের দৃৃষ্টিনন্দন কাঁশফুল। প্রাকৃতিক ভাবে জন্মানো এই কাঁশফুল দেখে আনন্দ নিতে প্রতিদিনই বিভিন্ন বয়সী শত শত পর্যটক বেড়াতে যায় মেঘনা নদীর তীরবর্তি এসব এলাকায়। দৃষ্টিনন্দন প্রাকৃতিক এই পরিবেশ পর্যটকদের আনন্দ বিলাসের কারন হলেও আবার এই কাঁশবনই হয়ে উঠছে সাংঘর্ষিক আশঙ্কার কারন।

স্থানীয়রা জানান, কয়েকটি শিল্প প্রতিষ্ঠান অনেক জমি কিনে আবার অনেক জমি না কিনেই বালু ভরাট করেছে। সেই বালুতে কাঁশবন জন্মেছে। কিন্তু এই কাঁশবন বিক্রির হিড়িক পড়েছে। যে যেভাবে পারছে সে সেভাবেই কাঁশবন বিক্রি করছে। তবে কাঁশবন বিক্রি করছে অধিকাংশ দস্যুবাহিনী ও শিল্প প্রতিষ্ঠানের দালালরা। এরমধ্যে রয়েছে কান্দারগাঁও, ভাটিবন্দর ও জৈনপুর গ্রামের ভূমিদস্যুখ্যাত দালাল চক্র। মালিকানা জমির কাঁশবনও তারা বিক্রি করছে বলে অভিযোগ রয়েছে। সম্প্রতি ভাটিবন্দর, কান্দারগাঁও ও জৈনপুর এলাকার মাদক সংশ্লিষ্ট উঠতি বয়সী জুয়াড়ি কয়েকটি দল কিছু কাঁশবন বিক্রি করলে, ভূমিদস্যুখ্যাত দালাল চক্র খবর পেয়ে তাদের শাসিয়ে দেয়। আর এই কারণে স্থানীয়রা আশঙ্কায় রয়েছেন। অনেকে জানায়, বালু ভরাটকে কেন্দ্র করে এখানে কয়েকটি হত্যা করিয়েছে ভূমিদস্যুখ্যাত দালালরা। হত্যার সাথে সম্পৃক্ত রয়েছে ইউপি সদস্যসহ প্রভাবশালী মহল। আবার এখানেরই কাঁশবন বিক্রি নিয়ে দ্বন্দের সম্ভাবনা রয়েছে। ফলে যেকোন সময় ঘটতে পারে সংঘর্ষ।

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution