• বিকাল ৪:১৯ মিনিট শনিবার
  • ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
হাসনাত পরিবারের প্রয়াত নেতাদের কবর জিয়ারত করলেন নব নির্বাচিত চেয়ারম্যান তুমি যদি মুমিন হও তাহলে নিরাশ হইওনা. নব নির্বাচিত চেয়ারম্যান সোনারগাঁয়ে পরকীয়ার জেরে স্ত্রী হত্যা, স্বামী আটক সোনারগাঁয়ে তাঁত শ্রমিককে হত্যার ঘটনায় দুই সহোদর গ্রেপ্তার শম্ভুপুরার চরকিশোরগঞ্জ ও চরহোগরার জাল ভোট ঠেকাতে চ্যালেঞ্জের মুখে প্রশাসন ‘যারা আনারসে ভোট দিতে চান, কেন্দ্রে আইসেন, না দিতে চাইলে ঘরে থাইকেন’ বাবুল ওমরের হুমকি-ধামকিতে ভোটের মাঠে প্রভাব পড়েছে আনারস প্রতিকের সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন
সোনারগাঁয়ে দৃষ্টিনন্দন কাঁশবন বিক্রির হিড়িক সংঘর্ষের আশঙ্কা

সোনারগাঁয়ে দৃষ্টিনন্দন কাঁশবন বিক্রির হিড়িক সংঘর্ষের আশঙ্কা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম : সোনারগাঁয়ে পর্যটকদের আকৃষ্টকারী শরৎ কালের দৃষ্টিনন্দন কাঁশবন বিক্রির হিড়িক পড়েছে। কয়েকটি শিল্প প্রতিষ্ঠান ও ব্যাক্তি মালিকানার শত শত বিঘা জমিতে বালুর উপর প্রাকৃতিকভাবে জন্মানো এই কাঁশবন জমির মালিক ছাড়াই যে যেভাবে পারছে সেভাবেই বিক্রি করছে। এতে করে বিক্রিকারী ও শিল্প প্রতিষ্ঠানের দালালদের সাথে সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা।
সরেজমিনে দেখা যায়, উপজেলার পিরোজপুর ইউপির জৈনপুর, ভবনাথপুর, কান্দারগাঁও, ভাটিবন্দর গ্রামের মাঝখান থেকে মেঘনা নদী পর্যন্ত বালু ভরাটকৃত শত শত বিঘা জমিতে ফুঁটেছে শরৎ কালের দৃৃষ্টিনন্দন কাঁশফুল। প্রাকৃতিক ভাবে জন্মানো এই কাঁশফুল দেখে আনন্দ নিতে প্রতিদিনই বিভিন্ন বয়সী শত শত পর্যটক বেড়াতে যায় মেঘনা নদীর তীরবর্তি এসব এলাকায়। দৃষ্টিনন্দন প্রাকৃতিক এই পরিবেশ পর্যটকদের আনন্দ বিলাসের কারন হলেও আবার এই কাঁশবনই হয়ে উঠছে সাংঘর্ষিক আশঙ্কার কারন।

স্থানীয়রা জানান, কয়েকটি শিল্প প্রতিষ্ঠান অনেক জমি কিনে আবার অনেক জমি না কিনেই বালু ভরাট করেছে। সেই বালুতে কাঁশবন জন্মেছে। কিন্তু এই কাঁশবন বিক্রির হিড়িক পড়েছে। যে যেভাবে পারছে সে সেভাবেই কাঁশবন বিক্রি করছে। তবে কাঁশবন বিক্রি করছে অধিকাংশ দস্যুবাহিনী ও শিল্প প্রতিষ্ঠানের দালালরা। এরমধ্যে রয়েছে কান্দারগাঁও, ভাটিবন্দর ও জৈনপুর গ্রামের ভূমিদস্যুখ্যাত দালাল চক্র। মালিকানা জমির কাঁশবনও তারা বিক্রি করছে বলে অভিযোগ রয়েছে। সম্প্রতি ভাটিবন্দর, কান্দারগাঁও ও জৈনপুর এলাকার মাদক সংশ্লিষ্ট উঠতি বয়সী জুয়াড়ি কয়েকটি দল কিছু কাঁশবন বিক্রি করলে, ভূমিদস্যুখ্যাত দালাল চক্র খবর পেয়ে তাদের শাসিয়ে দেয়। আর এই কারণে স্থানীয়রা আশঙ্কায় রয়েছেন। অনেকে জানায়, বালু ভরাটকে কেন্দ্র করে এখানে কয়েকটি হত্যা করিয়েছে ভূমিদস্যুখ্যাত দালালরা। হত্যার সাথে সম্পৃক্ত রয়েছে ইউপি সদস্যসহ প্রভাবশালী মহল। আবার এখানেরই কাঁশবন বিক্রি নিয়ে দ্বন্দের সম্ভাবনা রয়েছে। ফলে যেকোন সময় ঘটতে পারে সংঘর্ষ।

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution