• সকাল ৭:৫২ মিনিট সোমবার
  • ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মেয়র প্রার্থী ছগীর আহম্মেদের পূজা মন্ডব পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান জাতীয়পার্টির নেতাকে হত্যা চেষ্টার ঘটনায় যুবলীগ ও ছাত্রলীগ নেতা গ্রেফতার সোনারগাঁয়ে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এর উদ্যোগে বস্ত্র বিতরণ সাদিপুরে বিভিন্ন পূজা মন্ডপে চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লার অনুদান ডালিয়া লিয়াকতের পূজা মন্ডব পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান সোনারগাঁয়ে ইলিশ সংরক্ষণ অভিযানে ইউএনও’র উপর হামলা সোনারগাঁয়ের হিন্দু সম্প্রদায়ের মাঝে পুলিশের উপহার আজ সাবেক এমপি কায়সার হাসনাতের জম্মদিন সোনারগাঁয়ে দৃষ্টিনন্দন কাঁশবন বিক্রির হিড়িক সংঘর্ষের আশঙ্কা সোনারগাঁয়ে ১৪ দিন ধরে যুবক নিখোঁজ ক্যান্সার আক্রান্ত সহপাঠির চিকিৎসার দায়িত্ব নিলেন ইউএস বাংলার এমডি সোনারগাঁয়ে কুকুর লেলিয়ে ইউএনও’র কাজে বাঁধা ! সোনারগাঁয়ে একদিনে করোনা আক্রান্ত ১ সুস্থ ১ প্রবীন আইনজীবি রফিক- উল হক আর নেই মুক্তিযোদ্ধা শ্রী বিদ্যুৎ কুমার ভৌমিক আর নেই সোনারগাঁয়ে ১ লাখ ৫ হাজার মিটার জাল ও ইলিশ মাছ জব্দ সোনারগাঁয়ে নতুন করে কারো দেহে করোনা সনাক্ত হয়নি সাদিপুর ইউনিয়ন জাতীয়পার্টির নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা এড: সামসুল ইসলাম ভুইয়া ও ডা: আবু জাফর বিরু’র উপর তৃনমুল নেতাকর্মীদের ক্ষোভ সিদ্ধিরগঞ্জে ছাত্রী ধর্ষণের ঘটনায় সোনারগাঁয়ের নাছির গ্রেফতার
সোনারগাঁয়ে পিয়াজের সাথে আদা’র দামও দ্বিগুন

সোনারগাঁয়ে পিয়াজের সাথে আদা’র দামও দ্বিগুন

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডপকম: ভারত থেকে পিয়াজ রপ্তানী বন্ধ করে দেয়ার পর সারা দেশের ন্যায় সোনারগাঁ উপজেলার বিভিন্ন বাজারে বেড়েছে পিয়াজের দাম। আগে যেখানে পিয়াজের মুল্য ছিল (দেশী) ৪০ টাকা সেই পিয়াজ এখন বিক্রি হচ্ছে ৮৫ টাকায়। তবে একটু নিম্ন মানের পিয়াজ বিক্রি হচ্ছে ৬৫ টাকায়। তবে পিয়াজই নয় পিয়াজের সাথে পাল্লা দিয়ে দাম বেড়েছে আদারও। যেখানে আগে বিক্রি হতো ১৭০ টাকা সেখানে বর্তমানে বিক্রি হচ্ছে ২৮০ টাকায়। এছাড়া অন্য জিনিসপত্রের দাম সহনীয় পর্যায়ে রয়েছে।

উপজেলার সবচেয়ে বড় কাঁচা বাজার মোগরাপাড়া, কাঁচপুর ও মেঘনা শিল্পাঞ্চলের নিত্য প্রয়োজনীয় দোকানগুলোতে গুলো ঘুরে দেখা গেছে, পিয়াজ ব্যবসায়ীরা আগের চেয়ে অনেক কম পিয়াজ দোকানে রেখে বিক্রি করছেন। এছাড়া আদার দাম হঠাৎ বেড়ে যাওয়ায় তারা দেশী আদা বিক্রি করেছেন। দোকানিরা জানান, হঠাৎ পিয়াজের দাম বেড়ে যাওয়ায় তারা চাহিদার তুলনায় অনেক কম পিয়াজ মজুদ করছেন। এছাড়া প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা করার ভয়ে বেশী পিয়াজ কিনছেন না। যা দরকার তা প্রতিদিন এনে প্রতিদিন বিক্রি করে শেষ করে পরের দিন আবার কিনে আনেন। আদার ব্যাপারে তারা জানান হঠাৎ করে বিদেশী আদার দামও বেড়ে গেছে সেজন্য বিদেশী আদা তেমন দোকানে রাখছেন না। বিদেশী আদা সুন্দর হলেও এখন তারা কমদামে দেশী ও ক্যারেরার আদা বিক্রি করছেন।

পিয়াজ ও আদা কিনতে আসা ক্রেতা মুকুট জানান, হঠাৎ করে পিয়াজ ও আদার দাম বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছি। যেখানে আগে ৫ কেজি পিয়াজ কিনতাম সেখানে এখন ২ কেজি কিনছি। পিয়াজ ও আদার দাম সহনীয় পর্যায়ে আনার জন্য সরকারের নিকট অনুরোধ করেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution