• সন্ধ্যা ৭:১২ মিনিট শুক্রবার
  • ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : শীতকাল
  • ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
তান্ডবের বিতর্কিত দৃশ্য ছেঁটে ক্ষমা চাইল অ্যামাজন, তবুও নতুন মামলা সোনারগাঁয়ে আজও কারো দেহে করোনা সনাক্ত হয়নি সোনারগাঁয়ে সাংবাদিকের বাড়িতে চুরি সোনারগাঁয়ে ১৪ কেজি গাঁজাসহ দুই মোটর আরোহী আটক আওয়ামী পরিবারের ৩ সদস্যের রুহের মাগফেরাত কামনায় দোয়া জামপুরে এমপি খোকার কম্বল বিতরন এমপি সেলিম ওসমানের সুস্থতা কামনায় দোয়া সোনারগাঁও পৌরসভা আওয়ামীলীগের উদ্যোগে কম্বল বিতরন সোনারগাঁয়ে মহাসড়কের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে ১৫ জনের নমুনায় কারো দেহে করোনা সনাক্ত হয়নি এম এ রশিদকে ধামগড় ইউপি চেয়ারম্যানের শুভেচ্ছা সোনারগাঁয়ে বোনের সাথে অভিমান করে বোনের আত্মহত্যা মারীখালী নদ দখল মহোৎসবে দখলদাররা আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার দিনটা জয়ে রাঙালো বাংলাদেশ পঞ্চম ধাপেও নেই সোনারগাঁও পৌরসভা মোগরাপাড়া ৯৩ ব্যাচের উদ্যোগে কম্বল বিতরন সোনারগাঁও পৌরসভায় ১ জনের দেহে করোনা সনাক্ত হিন্দু দেবতাদের অপমান করে কাঠগড়ায় অ্যামাজন, শিবকে ‘কন্ডোম পরিয়ে’ বিতর্কে অভিনেত্রী রবিবার ক্লিনিক্যাল ট্রায়ালের প্রটোকল জমা দেবে গ্লোব তামিম সব সইতে রাজি
সোনারগাঁয়ে পিয়াজের সাথে আদা’র দামও দ্বিগুন

সোনারগাঁয়ে পিয়াজের সাথে আদা’র দামও দ্বিগুন

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডপকম: ভারত থেকে পিয়াজ রপ্তানী বন্ধ করে দেয়ার পর সারা দেশের ন্যায় সোনারগাঁ উপজেলার বিভিন্ন বাজারে বেড়েছে পিয়াজের দাম। আগে যেখানে পিয়াজের মুল্য ছিল (দেশী) ৪০ টাকা সেই পিয়াজ এখন বিক্রি হচ্ছে ৮৫ টাকায়। তবে একটু নিম্ন মানের পিয়াজ বিক্রি হচ্ছে ৬৫ টাকায়। তবে পিয়াজই নয় পিয়াজের সাথে পাল্লা দিয়ে দাম বেড়েছে আদারও। যেখানে আগে বিক্রি হতো ১৭০ টাকা সেখানে বর্তমানে বিক্রি হচ্ছে ২৮০ টাকায়। এছাড়া অন্য জিনিসপত্রের দাম সহনীয় পর্যায়ে রয়েছে।

উপজেলার সবচেয়ে বড় কাঁচা বাজার মোগরাপাড়া, কাঁচপুর ও মেঘনা শিল্পাঞ্চলের নিত্য প্রয়োজনীয় দোকানগুলোতে গুলো ঘুরে দেখা গেছে, পিয়াজ ব্যবসায়ীরা আগের চেয়ে অনেক কম পিয়াজ দোকানে রেখে বিক্রি করছেন। এছাড়া আদার দাম হঠাৎ বেড়ে যাওয়ায় তারা দেশী আদা বিক্রি করেছেন। দোকানিরা জানান, হঠাৎ পিয়াজের দাম বেড়ে যাওয়ায় তারা চাহিদার তুলনায় অনেক কম পিয়াজ মজুদ করছেন। এছাড়া প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা করার ভয়ে বেশী পিয়াজ কিনছেন না। যা দরকার তা প্রতিদিন এনে প্রতিদিন বিক্রি করে শেষ করে পরের দিন আবার কিনে আনেন। আদার ব্যাপারে তারা জানান হঠাৎ করে বিদেশী আদার দামও বেড়ে গেছে সেজন্য বিদেশী আদা তেমন দোকানে রাখছেন না। বিদেশী আদা সুন্দর হলেও এখন তারা কমদামে দেশী ও ক্যারেরার আদা বিক্রি করছেন।

পিয়াজ ও আদা কিনতে আসা ক্রেতা মুকুট জানান, হঠাৎ করে পিয়াজ ও আদার দাম বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছি। যেখানে আগে ৫ কেজি পিয়াজ কিনতাম সেখানে এখন ২ কেজি কিনছি। পিয়াজ ও আদার দাম সহনীয় পর্যায়ে আনার জন্য সরকারের নিকট অনুরোধ করেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution