• সকাল ৬:৪২ মিনিট শনিবার
  • ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
রাস্তার কাজ সম্পন্ন করতে এলাকাবাসীর মানববন্ধন এমপিএল ক্রিকেট টুর্নামেন্টের উদ্ধোধন সনমান্দিতে আমিনুল ইসলাম আমান ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন সোনারগাঁয়ে আ.লীগের উদ্যোগে আলোচনা সভা সোনারগাঁও জাদুঘরের কারুশিল্পীদের দোকান বরাদ্দে উচ্চ আদালতে রিট ২ কোটি টাকা ব্যয়ে ওয়াটার সাপ্লাই পাইপের উদ্ধোধন সোনারগাঁয়ে ৭ হাজার ৭ শত পিস ইয়াবাসহ আটক ৩ ভোটারদের স্মার্ট কার্ড তুলে দিলেন চেয়ারম্যান শিপলু মাসব্যাপী লোকজ ও মেলা নিয়ে মত বিনিময় সভা আবারও চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে রাস্তা সংস্কার সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হত্যা মামলায় জড়ানোর অভিযোগ চরিত্র থেকে বেরিয়ে আসা যন্ত্রণাদায়ক: জয়া বুধবার ১০ জনের নমুনা পরিক্ষায় ১ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে বান্ধবীর সহায়তায় কিশোরীকে ধর্ষণ, বান্ধবী গ্রেপ্তার আল- মোস্তফা গ্রুপের জমি দখলের অভিযোগ আনন্দ শিপ ইয়ার্ডের বিরুদ্ধে টেকনাফে নারায়নগঞ্জের পর্যটকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় ১ জনের দেহে করোনা সনাক্ত নয়াগাঁও’য়ে সংষর্ঘের ঘটনায় আলী আহম্মেদ নামে আরেক জনের মৃত্যু ইজিবাইক ডাম্পিং দেয়ায় ছুরি চালিয়ে চালকের আত্মহত্যার চেষ্টা না.গঞ্জেও সংসার ছিল ক্রিকেটার নাসিরের স্ত্রীর
সোনারগাঁয়ে প্রকাশ্যে তামাক জাত পণ্যের বিজ্ঞাপন প্রদর্শণ

সোনারগাঁয়ে প্রকাশ্যে তামাক জাত পণ্যের বিজ্ঞাপন প্রদর্শণ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ আইনি নিষেধাজ্ঞা অমান্য করে জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল (জেটিআই)নারায়নগঞ্জের সোনারগাঁয়ে বিভিন্ন স্থানে প্রকাশ্যে তামাক জাতীয় পণ্যের বিজ্ঞাপন প্রদর্শন করে আসছে। তারা কোম্পানির নির্ধারীত টি-শার্ট পরে ভ্যান আর নানা ধরনের বিজ্ঞাপন সামগ্রী নিয়ে সোনরাগাঁয়ের পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নে তাদের প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছে। সিগারেটের বাজার তাদের দখলে নেয়ার জন্য বিভিন্ন ধরনের প্রচারণামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে ওই টোব্যাকো কোম্পানি।

ধূমপান ও তামাকজাত পণ্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইনের ৫ধারা অনুযায়ী, প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে তামাকজাত পন্য বা তামাক ব্যবহার প্রবর্ধনের উদ্দেশ্যে যে কোন ধরনের বাণিজ্যিক কার্যক্রম নিষিদ্ধ এবং দন্ডনীয় অপরাধ। কোন ব্যাক্তি কিংবা কোন প্রতিষ্ঠান আইনের এ বিধান লংঘন করলে অনূর্ধ্ব তিন মাস বিনাশ্রম কারাদন্ড বা অনধিক এক লক্ষ টাকা অর্থদন্ড বা উভয় দন্ডে দন্ডিত হওয়ার বিধান রয়েছে। তবে বিদ্যমান আইনি বিধি নিষেধ এড়িয়ে আগ্রাসী প্রচারণা চারিয়ে যাচ্ছে জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল(জেটিআই)। চলতি বছরের শুরুতে জাপানিজ কোয়ালিটি শিরোনামে মিডিয়া ক্যাম্পেইনও চালিয়েছে কোম্পানিটি এর আগে বাংলাদেশের সর্ববৃহৎ জবসার্চ পোর্টাল বিডিজবস এর ওয়েবসাইটে বিজ্ঞাপন প্রচার চালিয়ে ছিল তারা। তবে অ্যান্টি টোব্যাকো মিডিয়া অ্যালায়েন্স-আত্মার হস্তক্ষেপে বিডিজবস কর্তৃপক্ষ শেষ পর্যন্ত জেটিআই এর বিজ্ঞাপন সরিয়ে নিতে বাধ্য হয়। এদিকে তামাক নিয়ন্ত্রন আইন লঙ্ঘন করে জেটিআই এর আগ্রাসী প্রচারনা বন্ধ করার দাবি জানিয়েছে তামাক বিরোধী সংগঠন গুলো। তারা বলছেন সরকার যেখানে দেশের তরুন সমাজকে মাদক এবং তামাক থেকে দূরে রাখতে নানা ধরনের উদ্যোগ নিচ্ছে, সেখানে প্রকাশ্যে তামাকের বিজ্ঞাপন প্রর্দশন করে জেটিআই কিশোর ও তরুনসহ নানা শ্রেণি পেশার মানুষকে তামাকের প্রতি আকৃষ্ট করছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution