• রাত ১২:১৯ মিনিট শনিবার
  • ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
জিকে শামীম নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কমিটিতে নাই জি কে শামীমের বিতর্কিত কর্মকান্ডে ছিলেন সোনারগাঁয়ের একাধিক ব্যক্তি সিনহা গার্মেন্টে পুলিশ-শ্রমিক সংঘর্ষ: ৪ শতাধিক শ্রমিকের বিরুদ্ধে মামলা পলাশকে গুলি করে হত্যার হুমকী দিয়েছিল জি.কে শামীম! হত্যা মামলার আসামীরা জামিনে এসে বাদির ঘর পুড়িয়ে দিল বিপুল টাকাসহ যুবলীগ নেতা জি কে শামীম আটক সোনারগাঁয়ের ছেলে জি কে শামীম যুবদল থেকে যু্বলীগে, চলেন ৬জন দেহরক্ষী নিয়ে হৃদরোগের ঝুঁকি কমাতে পরিবর্তন আনুন খাদ্যভ্যাসে সোনারগাঁ রয়েল প্রিমিয়ার ক্রিকেট লীগের উদ্বোধন শনিবার সিনহা গার্মেন্ট শ্রমিকদের সমাবেশ বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি ও সুস্থতা কামনায় দোয়া সোনারগাঁ রয়েল স্পেশালাইজড হসপিটারে ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যু সোনারগাঁয়ে ২শত ৭০পিস বোতল ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী জাহিদুল আটক ডাকাতি মামলায় নয়ন বন্ড ২ দিনের রিমান্ডে ক্ষমতার প্রভাব খাটিয়ে সোনারগাঁয়ে যত্রতত্র স্পিড ব্রেকার, ঘটছে দূঘর্টনা ৫ টাকায় কিডনি ক্লিন! জেনে নিন ঘরোয়া উপায় আল্লামা আহমদ শফি’র আগমন উপলক্ষে কয়েক হাজার মুসল্লি’র সমাগম বারদীতে লিয়াকত হোসেন খোকাকে ফু দিয়ে দোয়া করলেন আল্লামা আহমদ শফি খালেদা জিয়া এখন আফসোস করতেছেন..আল্লামা আহমদ শফি মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে স্বজনদের অবস্থান
সোনারগাঁয়ে প্রকাশ্যে তামাক জাত পণ্যের বিজ্ঞাপন প্রদর্শণ

সোনারগাঁয়ে প্রকাশ্যে তামাক জাত পণ্যের বিজ্ঞাপন প্রদর্শণ

নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ আইনি নিষেধাজ্ঞা অমান্য করে জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল (জেটিআই)নারায়নগঞ্জের সোনারগাঁয়ে বিভিন্ন স্থানে প্রকাশ্যে তামাক জাতীয় পণ্যের বিজ্ঞাপন প্রদর্শন করে আসছে। তারা কোম্পানির নির্ধারীত টি-শার্ট পরে ভ্যান আর নানা ধরনের বিজ্ঞাপন সামগ্রী নিয়ে সোনরাগাঁয়ের পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নে তাদের প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছে। সিগারেটের বাজার তাদের দখলে নেয়ার জন্য বিভিন্ন ধরনের প্রচারণামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে ওই টোব্যাকো কোম্পানি।

ধূমপান ও তামাকজাত পণ্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইনের ৫ধারা অনুযায়ী, প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে তামাকজাত পন্য বা তামাক ব্যবহার প্রবর্ধনের উদ্দেশ্যে যে কোন ধরনের বাণিজ্যিক কার্যক্রম নিষিদ্ধ এবং দন্ডনীয় অপরাধ। কোন ব্যাক্তি কিংবা কোন প্রতিষ্ঠান আইনের এ বিধান লংঘন করলে অনূর্ধ্ব তিন মাস বিনাশ্রম কারাদন্ড বা অনধিক এক লক্ষ টাকা অর্থদন্ড বা উভয় দন্ডে দন্ডিত হওয়ার বিধান রয়েছে। তবে বিদ্যমান আইনি বিধি নিষেধ এড়িয়ে আগ্রাসী প্রচারণা চারিয়ে যাচ্ছে জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল(জেটিআই)। চলতি বছরের শুরুতে জাপানিজ কোয়ালিটি শিরোনামে মিডিয়া ক্যাম্পেইনও চালিয়েছে কোম্পানিটি এর আগে বাংলাদেশের সর্ববৃহৎ জবসার্চ পোর্টাল বিডিজবস এর ওয়েবসাইটে বিজ্ঞাপন প্রচার চালিয়ে ছিল তারা। তবে অ্যান্টি টোব্যাকো মিডিয়া অ্যালায়েন্স-আত্মার হস্তক্ষেপে বিডিজবস কর্তৃপক্ষ শেষ পর্যন্ত জেটিআই এর বিজ্ঞাপন সরিয়ে নিতে বাধ্য হয়। এদিকে তামাক নিয়ন্ত্রন আইন লঙ্ঘন করে জেটিআই এর আগ্রাসী প্রচারনা বন্ধ করার দাবি জানিয়েছে তামাক বিরোধী সংগঠন গুলো। তারা বলছেন সরকার যেখানে দেশের তরুন সমাজকে মাদক এবং তামাক থেকে দূরে রাখতে নানা ধরনের উদ্যোগ নিচ্ছে, সেখানে প্রকাশ্যে তামাকের বিজ্ঞাপন প্রর্দশন করে জেটিআই কিশোর ও তরুনসহ নানা শ্রেণি পেশার মানুষকে তামাকের প্রতি আকৃষ্ট করছে।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution