• দুপুর ১:৫৪ মিনিট বুধবার
  • ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষনের প্রস্তুতি প্রতিযোগিতা অনুষ্ঠিত জামপুর ইউনিয়নে জাতীয়পার্টির প্রার্থী ঘোষনা দিলেন এমপি খোকা সোনারগাঁয়ে হত্যার ৩ মাস পর বিল্লাল হোসেনের মাথা উদ্ধার সোনারগাঁও জাদুঘরের মাসব্যাপী লোকজ মেলা উদ্ধোধন সোনারগাঁয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগে মাদ্রাসা অধ্যক্ষ গ্রেফতার পুলিশের এএসআই’য়ের বিরুদ্ধে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ উপজেলা মৎসজীবী লীগের কমিটি গঠন আগামীকাল সোমবার থেকে শুরু মাসব্যাপী সোনারগাঁও লোকজ মেলা সোনারগাঁ বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্টে বারদী বুলস ক্লাব বিজয়ী ঢাকার ছাত্রদলের সমাবেশে পুলিশের লাঠিচার্জে সোনারগাঁয়ের জনি আহত মোরগের ‘ছুরিকাঘাতে’ মালিকের মৃত্যু নাসিরকে নিয়ে এবার ঢালিউড নায়িকার ফেসবুক স্ট্যাটাস ভাইরাল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা স্বল্পদৈর্ঘ্য থ্রিলারে স্পর্শিয়া টিকা নিলেন প্রায় ৩০ লাখ মানুষ জাহানারা বললেন, ‘এখন আমরা ফিট’ রাস্তার কাজ সম্পন্ন করতে এলাকাবাসীর মানববন্ধন এমপিএল ক্রিকেট টুর্নামেন্টের উদ্ধোধন সনমান্দিতে আমিনুল ইসলাম আমান ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন সোনারগাঁয়ে আ.লীগের উদ্যোগে আলোচনা সভা
সোনারগাঁয়ে বখাটেদের উৎপাত নারী ও শিশুসহ আতঙ্কে সাধারন মানুষ

সোনারগাঁয়ে বখাটেদের উৎপাত নারী ও শিশুসহ আতঙ্কে সাধারন মানুষ

Logo


আশরাফুল আলম, বর্তমান করোনা কালীন সময়ে সোনারগাঁ উপজেলার বিভিন্ন স্থানে লাগামহীন হয়ে পড়েছে বখাটেদের উৎপাত। দিন রাত যে কোন সময় ঘরের বাহির হলেই রাস্তাঘাটে, দোকানপাটে, হাট বাজারে, পাড়া-মহল্লার সর্বত্রই চোখে পড়ে কর্মহীন, বেকার বখাটে যুবকদের আনাগোনা। দেশে করোনা প্রার্দূভাব শুরু হওয়ার পর থেকে শিক্ষাঙ্গন, বিনোদন কেন্দ্র, বিভিন্ন স্থানে ভ্রমন, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ওয়াজ মাহফিল, গান-বাজনা প্রায় বন্ধ থাকায় কর্মহীন বেকার যুবকরা লিপ্ত রয়েছেন বখাটেপনায়। তেমন কোন রকম কাজকর্ম না থাকায় পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় স্কুল, কলেজ পড়ুয়া শিক্ষার্থীসহ উঠতি বয়সের তরুন যুবকরাও বখাটে পনার পাশাপাশি তাস খেলা, লুডু খেলা, কেরাম খেলা, মটর বাইক নিয়ে দিনভর পাড়া-মহলায় ঘুরাফেরা, বিভিন্ন স্টাইলে চুল, দাড়ি কামিয়ে, থ্রী কোয়াটার পেন্ট ও টিশার্ট পরিধান করে বখাটেপনায় লিপ্ত রয়েছেন। বখাটেপনার পাশাপাশি উঠতি বয়সের তরুন, যুবকরা বিড়ি সিগারেট, মদ, বিয়ার, গাঁজা, ফেনসিডল, ইয়াবাসহ বিভিন্ন মাদকাসক্ত হয়ে পড়ছে। তাদের এসব বখাটেপনার কারনে আতঙ্ক বিরাজ করছে শিশু ও নারীসহ সাধারন মানুষের মাঝে। তাছাড়া যুবকদের বখাটেপনা ও মাদকাসক্ত হওয়ার কারনে সোনারগাঁ উপজেলার প্রায় সর্বত্রই চলছে বেহায়াপনা, বেপরোয়া আচরন, দ্বিধা বিভক্তি, আদিপত্য বিস্তার, মারামারি, খুন, ধর্ষণ, রাহাযানিসহ নানাবিধ অসঙ্গতি। এসব কারনে আগের যে কোন সময়ের তুলনায় সোনারগাঁ উপজেলায় দিন দিন অপরাধ প্রবনতা বৃদ্ধি পাচ্ছে। বখাটে এসব যুবকদের কর্মকান্ডে হতাশ অভিভাবক মহল ও সচেতন নাগরিক সমাজ।

বখাটে এসব যুবকদের বিষয়ে জানতে চাইলে স্থানীয় ভাবে গড়ে ওঠা বিভিন্ন সামাজিক সংগঠনের কর্তা ব্যক্তি, রাজনৈতিক ব্যক্তিত্ব, শিক্ষানুরাগী, সুশিল সমাজের লোকজন বলেন, করোনা কালীন সময়ে উপজেলা প্রশাসন ও পুলিশি তৎপরতা অনেকটা স্থবির হয়ে পড়ায় এবং সামাজিক ভাবে প্রতিরোধ ব্যবস্থা গড়ে না ওঠায় সোনারগাঁয়ে এখন আগের যেকোন সময়ের তুলনায় বখাটেদের উৎপাত বেড়ে লাগামহীন হয়ে পড়ছে। যার ফলে বখাটেপনা ও মাদকাসক্ত হওয়ার কারনে সমাজের বেকার তরুন যুবকরা চুরি, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজিসহ নানা অপরাধ মূলক বিভিন্ন কাজে সঙ্গে জড়িত হচ্ছে। তাই এই বখাটেপনায় লিপ্ত এলাকার যুব সমাজকে মরন নেশা মাদক ও বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড থেকে মুক্ত করার জন্য উপজেলা প্রশাসনকে এ ব্যাপারে আরও তৎপরতা বাড়ানোর জন্যে আহবান জানান সচেতন মহল।

এ ব্যাপারে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, রাস্তাঘাটে বখাটেদের উৎপাতের বিষয়ে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। এদের বিরুদ্ধে অবশ্যই কঠোর ব্যবস্থা নেয়া হবে। তাছাড়া বখাটেদের বিরুদ্ধে সামাজিক ভাবে অভিভাবক মহল থেকে সুনিদিষ্ট অভিযোগ পেলে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহন করা হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution