• রাত ১২:৪৭ মিনিট শনিবার
  • ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : শীতকাল
  • ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মজহমপুর একাদশ বিজয়ী হৃদয়ে-৯৮ ব্যাচের শীত বস্ত্র বিতরণ ঢাকা এ বছর পাচ্ছে না শৈত্যপ্রবাহের দেখা হঠাৎ থমকে গেছে সোনারগাঁও পৌরসভা কাঁচপুরে এক জনের দেহে করোনা সনাক্ত, মোট সনাক্ত ৭৯৮ নেতাদের নালিশের পর এড: সামসুল ইসলামকে এমপি মির্জা আজমের ফোন এ এক দুঃখী বালিকার অশ্রুঝরা গল্প পাঁচ হেলিকপ্টার বহনে সক্ষম বিশাল যুদ্ধজাহাজ সামনে আনল ইরান সোনারগাঁয়ে তাহুরা ইমতিয়াজ ফাউন্ডেশনের শীত বস্ত্র বিতরণ কাঁচপুরে শীতলক্ষা নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু সোনারগাঁয়ে আরো ১ জনের দেহে করোনা সনাক্ত, মোট সনাক্ত ৭৯৩ বাকি তিন ম্যাচ ওমানে করার প্রস্তাব, রাজি নয় বাংলাদেশ মেকআপ উঠে লিপস্টিক মুছে গেলেও যা করেন দীপিকা পানাম নগরীতে ফেনসিডিলসহ আসিফ নামের এক ভাড়াটিয়া আটক সোনারগাঁয়ে আরো ২ জনের দেহে করোনা সানাক্ত, মোট সনাক্ত ৭৯৬ সাংবাদিকদের তিন দিন প্রশিক্ষণ শেষে সনদ বিতরণ সোনারগাঁ থানা ছাত্রদলের বিক্ষোভ মিছিল পৌরসভা ও বৈদ্যেরবাজার এলাকায় ২ জনের দেহে করোনা সনাক্ত উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতার জমি জোর করে বালু ভরাটের চেষ্টা
সোনারগাঁয়ে মাস্ক ব্যবহারে আগ্রহ নেই মানুষের, নেই প্রশাসনের নজরদারীও

সোনারগাঁয়ে মাস্ক ব্যবহারে আগ্রহ নেই মানুষের, নেই প্রশাসনের নজরদারীও

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: করোনা ভাইরাসের প্রথম ধাপ শেষ হওয়ার পর শীত আসার সাথে সাথে ফের বাড়তে শুরু করেছে করোনার ২য় ধাপ। শীত আসার সাথে সাথে করোনার প্রভাব বাড়তে শুরু করেছে। সারা দেশের ন্যায় সোনারগাঁয়ে বাড়ছে করোনার প্রভাব। সেজন্য সরকার শীত আসার আগ থেকেই সবাইকে সচেতন থাকার জন্য অনুরোধ করেছেন। সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে এ সময়টাতে সবাইকে মাস্ক পরার জন্য অনুরোধ জানিয়ে বলেছেন নো মাস্ক সার্ভিস। তারপর সচেতনতা নেই মানুষের মাঝে। কিছু সচেতন মানুষ বাহিরে মাস্ক ব্যবহার করলেও বেশীর ভাগ মানুষই পড়েন না মাস্ক। ফলে করোনার ঝুকি দিনে দিনে বেড়ে চলছেই। এদিকে, দেশের বিভিন্ন স্থানে মাস্ক না পরার অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা করলেও সোনারগাঁয়ে নেই এর কার্যক্রম। ফলে মানুষ ইচ্ছা করেই পড়ছেন না মাস্ক। এতে বেড়েই চলছে করোনার ভাইরাসের ঝুঁকি।
সুত্র জানায়, চলতি বছরের মার্চ মাসে শুরু হয় করোনার প্রভাব। করোনা প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে সারা দেশে লকডাউন দেয় সরকার। তারপর করোনার প্রাদূর্ভাব বাড়তে থাকে এভাবে কয়েক মাস অতিবাহিত হওয়ার পর গত ২/৩ ধরে করোনার প্রাদুর্ভাব কিছুটা কমতে শুরু করে। তবে শীত শুরু হওয়ার সাথে সাথে ফের বাড়তে থাকে করোনা প্রাদুভার্ব যা সোনারগাঁয়েও তার ব্যতিক্রম হয়নি। সেজন্য সরকার শীত শুরু হওয়ার আগ থেকেই সাধারণ মানুষকে সর্তক করে আসছে। সেজন্য সবাইকে বাধ্যতামুলক মাস্ক ব্যবহার করার জন্য অনুরোধ জানিয়ে আসছে। কিন্তু সরকারের নির্দেশনা থাকার পরও হাটে বাজারে ও অন্য কাছে বাহিরে আসা লোকজন মানছেনা সরকারের সেই নির্দেশনা। এ দিকে স্থানীয় প্রশাসনের নজরদারী না থাকার কারণে দিনে দিনে বাড়ছে সাধারণ মানুষের মাস্ক না পড়ার প্রবনতা। ফলে দিন যত যাচ্ছে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার প্রবনতাও বাড়ছে।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পলাশ ডা: কুমার সাহা জানান, সরকার আগেই নির্দেশনা দিয়েছে শীতের দিকে করোনার প্রভাব কিছুটা বাড়তে পারে। সে জন্য সাধারণ মানুষকে মাস্ক পড়া বাধ্যতামুলক করেছে সরকার। কিন্তু সরকারের যথাযর্থ নির্দেশ না মানার কারণে আগের তুলনায় প্রতিদিনই সোনারগাঁয়ে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। তিনি আরো জানান, করোনা যাতে বাড়তে না পারে সেজন্য নিজ উদ্যোগে নিজেকে বাঁচাতে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution