• রাত ১২:১৬ মিনিট সোমবার
  • ২৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১২ই জুলাই, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
এমপি খোকার হাতে ফুল দিয়ে আওয়ামীলীগ নেতার জাতীয়পার্টিতে যোগদান এমপি খোকার হাতে ফুল দিয়ে আওয়ামীলীগ নেতার জাতীয়পার্টিতে যোগদান সোনারগাঁয়ে দোয়েল বাস সুপারভাইজারের বাসায় ডাকাতি সোনারগাঁয়ে গরুর খামারে সফল ব্যবসায়ী আলহাজ্ব সাদেক ভূইয়া সোনারগাঁয়ে চেয়ারম্যান প্রার্থী যুবলীগ নেতাকে কুপিয়ে জখম সোনারগাঁয়ে ১৭টি অস্থায়ী পশুর হাটের প্রস্তাব লিটল ফ্লাওয়ার ও এসআর স্কুলের বিরুদ্ধে অতিরিক্ত ফি ও বাড়িতে গিয়ে পরিক্ষা গ্রহনের অভিযোগ সোনারগাঁয়ে ৯ জনের রির্পোটে কোন করোনা আক্রান্ত নেই যুবদল নেতা সেলিমের নানার ইন্তেকাল, মান্নানের শোক সোনারগাঁয়ে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৪শত ছাড়ালো প্রধানমন্ত্রীর দেয়া খাদ্য সামগ্রী বিতরণ করলেন ইঞ্জিনিয়ার মাসুম সোনারগাঁয়ে একযোগে তিন কর্মকর্তার বদলি বারদীতে মার্কেট নির্মাণকে কেন্দ্র করে পাল্টাপাল্টি অভিযোগ সোনারগাঁয়ে আরো ১ জনের দেহে করোনা, সুস্থ ১ মোট আক্রান্ত ৪৪৭ সােনারগাঁয়ে অননুমােদিত ভােজ্য তেল বিক্রিতে ৭ লাখ টাকা অর্থদণ্ড সোনারগাঁয়ে নন-এমপিও শিক্ষক কর্মচারীদের প্রণোদনার চেক বিতরণ সোনারগাঁয়ে একদিনে ৫ জনের দেহে করোনা সনাক্ত, সুস্থ ২ মোট আক্রান্ত ৪৪৬ শ্রমিকলীগের উদ্যোগে নুনেরটেকের মায়াদ্বীপে বৃক্ষরোপন সপ্তডিঙ্গা সমবায়ের সাধারণ সম্পাদকের ইন্তেকাল সোনারগাঁয়ে একদিনে আক্রান্ত ২, সুস্থ ৬ মোট আক্রান্ত ৪৪১
সোনারগাঁয়ে লোকনাথ ব্রহ্মচারীর ১২৯ তম তিরোধান উৎসব শুরু

সোনারগাঁয়ে লোকনাথ ব্রহ্মচারীর ১২৯ তম তিরোধান উৎসব শুরু

Logo

নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ  আজ সোমবার থেকে সোনারগাঁয়ের বারদীতে অবস্থিত হিন্দু সম্প্রদায়ের আত্মাধিক গুরু শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর আশ্রমে শুরু হচ্ছে লোকনাথ ব্রহ্মচারীর ১২৯ তম তিরোধান উৎসব । এ উপলক্ষ্যে গতকাল রবিবার দুপুরে বারদী লোকনাথ ব্রহ্মচারীর আশ্রম পরিদর্শন করেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান। এসময় জেলা পুলিশ আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের বলেন, দেশের সকল ধর্ম বর্নের মানুষ নির্ভিগ্নে তাদের উৎসব পালন করতে পারবেন। পুলিশ সবাইকে সমান গুরুত্ব দিয়ে মাঠে কাজ করছেন। আপনারা জানেন বর্তমানে রোজা চলছে সামনে ঈদ এর মধ্যে হিন্দু সম্প্রদায়ের এ তিরোধান উৎসব। এ উৎসব হিন্দু সম্প্রদায়ের হলেও স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিবর্গ যথেষ্ট সহযোগিতা করছেন। উৎসবের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে। পাঁচশতের মতো নিরাপত্তাকর্মী এখানে দিনরাত কাজ করবেন। পাশাপাশি সিসি ক্যামেরার আওতায় থাকবে পুরো উৎসব প্রাঙ্গন। উৎসবকে ঘিরে আশ্রম এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে জেলা পুলিশ।আশা করি সকলের সহযোগিতায় একটি সুন্দর উৎসব উপহার দেয়া সম্ভব হবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,অতিরিক্ত পুলিশ সুপার আব্দুলাহ আল মামুন, সিনিয়র সহকারী পুলিশ সুপার সালেহ আহমেদ, নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার(খ সার্কেল) খোরশেদ আলম, বারদী আশ্রম কমিটির সভাপতি সাবেক সচিব অশোক মাধব রায়, সাধারন সম্পাদক শংকর কুমার দে, সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান মনির, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হক প্রমুখ।

এদিকে তিরোধান উৎসব উপলক্ষে আশ্রম কমিটি ৩ দিন ব্যাপী বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করেছে। এর মধ্যে রয়েছে, ভক্তিমূলক গান, গীতা ও চন্ডী পাঠ ও আগত ভক্তদের মধ্যে প্রসাদ বিতরন। এছাড়াও বিভিন্ন সেবামূলক সংগঠন নানা ধরনের কর্মসূচি হাতে নিয়েছেন। শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী দীর্ঘ ২৬ বছর বারদীতে অবস্থান করার পর ১৫০ বছর বয়সে ১৯ জৈষ্ঠ্য তিনি দেহ ত্যাগ করেন। সেই থেকে বারদী লোকনাথ আশ্রমে ১৯ জৈষ্ঠ্য লোকনাথ ব্রহ্মচারীর তিরোধান উৎসব পালিত হয়ে আসছে।

তিরেধান উৎসব উপলক্ষে উপ মহাদেশের বিভিন্ন স্থান থেকে লোকনাথ ভক্তরা তাকে ভক্তি জানাতে আসেন। “ওঁ নমো ভগবতে লোকনাথায় নমো” বলে লোকনাথ ব্রহ্মচারীকে ভক্তি জানানো হয়। ইতিমধ্যে দেশ বিদেশের হাজার হাজার লোকনাথ ভক্ত বাস, নৌকা, লঞ্চ ও ট্রলারযোগে আশ্রম এলাকায় সমবেত হয়েছেন।

সরেজমিনে দেখা গেছে, উৎসব উপলক্ষ্যে আশ্রম ও এর আশপাশের এলাকা সাজানো হয়েছে বর্ণিল সাজে। আশ্রমের প্রধান ফটক ও যাত্রী নিবাসের ভবনগুলোতে নানা রকম আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে। উৎসবে যোগ দিতে ভারত, নেপাল, ভুটান ও শ্রীলঙ্কাসহ বিভিন্ন দেশ থেকে বিপুল সংখ্যক লোকনাথ ভক্ত বারদী আশ্রমে সমবেত হয়েছেন। তিরোধান উৎসব উপলক্ষে আশ্রমের বাহিরের মাঠে বসেছে লোকজ মেলা। মেলায় পসরা সাজিয়ে বসছেন বিভিন্ন দোকানীরা। তাছাড়াও শ্রী শ্রী লোকনাথ সেবা সংঘ, শারদাঞ্জলি ফোরাম বাংলাদেশসহ বিভিন্ন সংগঠন আগত ভক্তদের মাঝে বিনামূল্যে সেবামূলক কার্যক্রম পরিচালনা করার উদ্যোগ নিয়েছেন। সেবার মধ্যে রয়েছে, শিশুদের জন্য দুধ বিতরণ, ঔষধসহ চিকিৎসা সেবা, মিষ্টি, চিড়ামুড়ি, বাতাসা, পানি ও শরববত বিতরণ।

এদিকে নিরাপত্তার স্বার্থে আশ্রমের পুরো এলাকায় স্থাপন করা হয়েছে সিসি ক্যামেরা। স্থানীয় প্রশাসন তিনজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করবেন আশ্রম এলাকায়।

বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুর হক বলেন, শান্তিপূর্ন ও সূশৃঙ্খলভাবে তিরোধান উৎসব উদযাপনের জন্য সকল ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসনের পাশাপাশি ইউনিয়ন পরিষদের সদস্যরা মাঠে কাজ করবেন।

Logo
এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution