• বিকাল ৫:২৬ মিনিট শনিবার
  • ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
হাসনাত পরিবারের প্রয়াত নেতাদের কবর জিয়ারত করলেন নব নির্বাচিত চেয়ারম্যান তুমি যদি মুমিন হও তাহলে নিরাশ হইওনা. নব নির্বাচিত চেয়ারম্যান সোনারগাঁয়ে পরকীয়ার জেরে স্ত্রী হত্যা, স্বামী আটক সোনারগাঁয়ে তাঁত শ্রমিককে হত্যার ঘটনায় দুই সহোদর গ্রেপ্তার শম্ভুপুরার চরকিশোরগঞ্জ ও চরহোগরার জাল ভোট ঠেকাতে চ্যালেঞ্জের মুখে প্রশাসন ‘যারা আনারসে ভোট দিতে চান, কেন্দ্রে আইসেন, না দিতে চাইলে ঘরে থাইকেন’ বাবুল ওমরের হুমকি-ধামকিতে ভোটের মাঠে প্রভাব পড়েছে আনারস প্রতিকের সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন
সোনারগাঁয়ে মার্কেটগুলোতে চলছে ঢিলেঢালা বেচাকেনা

সোনারগাঁয়ে মার্কেটগুলোতে চলছে ঢিলেঢালা বেচাকেনা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: আসন্ন ঈদুল ফেতরকে সামনে রেখে মার্কেট ও শপিংমলগুলোতে চলছে ঢিলেঢালা বেচাকেনা। করোনা মহামারির মধ্যে মার্কেট ও শপিংমলগুলো খুলে দেয়ার পর গতকাল রবিবার থেকে উপজেলার ব্যস্ততম এলাকা মোগরাপাড়া চৌরাস্তায় মার্কেটগুলোতে সকাল থেকে বিকেল পর্যন্ত ছিল ছিল নারী ও শিশুদের কিছুটা ভীড়। তবে এ সময় যে পরিমান কাষ্টমার থাকার কথা ছিল সে পরিমান কষ্টমার দোকানে আসছেনা বলে জানিয়েছে দোকানীরা। তবে সরকারের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলার কথা থাকলেও দোকান বা মার্কেটগুলোতে দেখা যায়নি সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মানার কোন ব্যবস্থা।

করোনা ভাইরাসের ২য় ঢেউ থামাতে সরকারের পক্ষ থেকে সারা দেশে প্রথমে এক সপ্তাহ পরে ২য় সপ্তাহ পর্যন্ত কঠোর লক ডাউন ঘোষনা করা হয়। পরে ব্যবসায়ীদের চাপের মুখে কয়েকদিনের জন্য লক ডাউন শীতল করলে ফের করোনা বেড়ে যাওয়ায় কঠোর লক ডাউন ঘোষনা করে সরকার। তবে করোনার ঢেউ কিছুটা কমে আসার কারনে গত রবিবার থেকে মার্কেট ও শপিংমলগুলো খুলে দেয়ার সিদ্বান্ত নেয় সরকার। মার্কেট খুলে দেয়ার পর গতকাল সকাল থেকেই মার্কেটগুলোতে দেখা গেছে ক্রেতাদের ভীড়। বিভিন্ন বয়সের নারী ও শিশুরা ভীড় করছিল দোকানগুলোতে। তবে মহিলাদের তুলনায় পুরুষের সংখ্যা ছিল খুবই নগন্য। নারীরা তাদের শিশুদের নিয়ে দোকানে দোকানে ভীড় করছে নতুন জামা কাপড় কিনতে। তবে দোকানীরা জানান এ মুর্হুতে যে পরিমান ক্রেতার আগমনের কথা সে ভাবে আসছেনা। তারা জানান যাবাহন বন্ধ থাকার কারনে ক্রেতার সংখ্যা কম তবে গাড়ী চলাচল স্বাভাবিক হলে ক্রেতার পরিমান বাড়বে বলে আশা করছেন তারা। অন্য দিকে যানবাহন বন্ধ থাকার কারনে দোকানীরা নতুন মাল কিনে দোকানেও আনতে পড়ছেন বিলম্বনায়। লকডাউনের আগে যে পরিমান নতুন কাপড় তুলেছিলেন তার বেশীর ভাগই ইতিমধ্যে শেষ হয়ে গেছে বলে তারা জানান। নতুন করে পাইকারি মার্কেট থেকে নতুন জামা কাপড় দোকানে আনারও জো নেই। যানবাহন বন্ধ থাকার কারনে নতুন মালও কিনতে পারছেন না তারা। তবে পরিবহন চালু হলে তাদের এ সমস্ত সমস্যাগুলি থাকবেনা বলেও জানিয়েছেন তারা।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution