• বিকাল ৪:৩৫ মিনিট সোমবার
  • ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
উপজেলার জাতীয়পার্টির সভাপতি চেয়ারম্যান আব্দুর রউফ আটক সোনারগাঁয়ে আরো ১৫ জনের দেহে করোনা সনাক্ত ৫ম বারেও করোনা পজেটিভ, সোনারগাঁবাসীর কাছে দোয়া চেয়েছেন মান্নান মামুনুল ইস্যুতে আটক কাউন্সিলর তপন ২ দিনের রিমান্ডে ফেলা যাওয়া টাকা ও টুপির মালিককে খুঁজছে ফার্মেসী মালিক সোনারগাঁয়ে ভেজাল খাদ্য তৈরির দায়ে গ্রেফতার ১ রোজা রেখে চুল ও নখ কাটা যাবে? না.গঞ্জের সেই সিংহামের হাতে বন্দি হলেন মামুনুল রোযাও কমছেনা তরমুজ ও আনারসের দাম সোনারগাঁও পৌরসভার কাউন্সিলর তপন গ্রেফতার লক ডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে কাঁচপুর হাইওয়ে পুলিশ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত ১৪, মৃত্যু ১ সুস্থ ৪০ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত ১৪, মৃত্যু ১ সুস্থ ৪০ চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে মাস্ক ও ইফতারি বিতরন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযুদ্ধা ওবায়দুল হকের দাফন সোনারগাঁয়ে একদিনে করোনায় মৃত্যু ৩, আক্রান্ত ১১ সনমান্দিতে দুই ডাকাত আটক বন্দরে চোরাই গার্মেন্ট পণ্য উদ্ধার, গ্রেপ্তার-২ আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারকে ইঞ্জিনিয়ার মাসুমের আর্থিক সহায়তা প্রদান কঠোর লকডাউনের ২য় দিনের জনজীবন স্বাভাবিক
সোনারগাঁয়ে সন্ধ্যায় বাজার ও পাড়া মহল্লায় জমে উঠে মানুষের মেলা

সোনারগাঁয়ে সন্ধ্যায় বাজার ও পাড়া মহল্লায় জমে উঠে মানুষের মেলা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকমঃ করোনা ভাইরাস ঠেকাতে সরকারের পক্ষ থেকে গণসচেতনতা থেকে শুরু নানামূখি প্রদক্ষেপ গ্রহন করা হয়েছে। এরপরও কমাতে পারছেনা গণজমায়েত। মানুষ করোনার ভয় উপেক্ষা করে সন্ধ্যার পর উপজেলার বিভিন্ন পাড়া মহলায় জমে উঠে মানুষের মেলা। চায়ের দোকান থেকে শুরু করে প্রত্যেক দোকানে যেন এক একটা মেলার দোকান। এতো সচেতনতার পরও যেন মানুষ সচেতন হচ্ছে না। প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা থেকে শুরু করে বিভিন্ন জায়গায় মাইকিং লিফলেট বিতরন, প্রত্যেক এলাকার জনপ্রতিনিধিদের সমন্বয়ে কমিটি করে লোকজনকে ঘরের বাহিরে আসা নিষেধ করার পরও মানুষ শুনছেনা কারো কথা।

সুত্র জানান. করোনা ভাইরাস শুরু হওয়ার পর থেকে সরকারী বেসরকারী ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে গনসচেতনতা থেকে শুরু করে লিফলেট, করোনা প্রতিরোধক স্যানেটাইজার, মাস্কসহ অন্যান্য সমাগ্রী প্রদান করা হয়েছে সাধারণ জনগনের মাঝে। করোনা মোকাবেলায় গনজমায়েত বন্ধ করতে সরকারী বে সরকারী ও রাজনৈতিক সকল অনুষ্ঠান ব্যাংক বেসরকারী প্রতিষ্ঠান দোকানপাঠ ও গনপরিবহন বন্ধ করে দেয়া হয়েছে। বলা হয়েছে প্রত্যেকে যে যার যার ঘরে অবস্থান নেন। কিন্তু এসব কিছু উপেক্ষা করে এক শ্রেনীর মানুষ প্রয়োজন ছাড়াই জমায়েত হচ্ছেন পাড়া মহল্লায়।

সরেজমিনে আমাদের প্রতিনিধিরা কাঁচপুর বাসষ্ঠ্যান্ড বাজার, নয়াপুর বাজার, বারদীবাজার, নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের নিচে, মজহমপুর বাজার, মেঘনা শিল্পাঞ্চল, বটতলা বাজার, হোসেনপুর বাজার ঘুরে দেখেছেন দিনের বেলা প্রশাসনের ভয়ে গণজমায়েত কম থাকলেও সন্ধ্যার পর থেকে শুরু হয় মানুষের আনাগোনা। প্রত্যেক দোকানদাররা তাদের দোকান খুলে বসেছে। চায়ের দোকানদার টেবিল চেয়ার বিছিয়ে মানুষ বসার জায়গা করে দিয়ে ধুমধাম ব্যবসা পরিচালনা করছেন। তাদের দেখে মনে হয় দীর্ঘদিন জেলখানায় বন্দি থেকে সন্ধ্যার পর শেষ স্বাস্থি ফেলতে বাজারে এসেছেন।

দুধঘাটা পাচাঁনি বাজারে চায়ের দোকানে বসা এক ব্যক্তিকে করোনার ভয়াবহতা সম্পকে জিঞ্জেস করলে তিনি জানান, আল্লাহ যে ভাবে মরন রেখেছে সে ভাবেই মরব। সারা দিনকি ঘরে বসে থাকা যায়। তাই বাজারে এসেছি এক কাপ চা খেতে।

পিরোজপুর বটতলা বাজারের এক দোকানদার জানান, ব্যবসা না করলে কি খামু। করোনার ভয়ে ঘরে বসে থাকলে খাবার দিবে কে। গণজমায়েতের কথা জিঞ্জেস করলে তিনি জানান লোক না আসলে কার কাছে বেচা বিক্রি করবো। লোককে তো আর দোকান থেকে বের করে দেয়া যায় না।

এ ব্যাপারে প্রশাসনের লোকজন জানান, করোনা ভাইরাস গণজমায়েতের মাধ্যমে ছড়িয়ে মহামারি রূপ নিতে পারে সেজন্য সরকার গণজমায়েত বন্ধ করার জন্য সকল ব্যাংক বীমা, সরকারী বেসরকারী অনুষ্টান অফিস আদালত শিক্ষা প্রতিষ্টান ও গণপরিবহন বন্ধ ঘোষনা করেছে। গণজমায়েত যাতে না হয় সেজন্য আমরা প্রয়োজনীয় গনসচেতনতা তৈরী করেছি। প্রশাসনের পক্ষ থেকে গণজমায়েত বন্ধ করতে মাইকিং ও প্রত্যেকদিন অভিযান চালাচ্ছি। এরপরও যদি গণজমায়েত হয় তাহলে আইনের মাধ্যমে তাদের ঘরে থাকতে বাধ্য করা হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution