• সকাল ৬:০৩ মিনিট মঙ্গলবার
  • ২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১১ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে দুই চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব ২৪ ঘন্টায় সোনারগাঁ থানার এক মহিলা পুলিশ সদস্যসহ আক্রান্ত ৪, সুস্থ ৪ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত রোগীর ৯০ ভাগই সুস্থ সোনারগাঁও সাহিত্য নিকেতনের সভা অনুষ্ঠিত ঐক্যে ফিরেছেন কায়সার, নতুন করে ঐক্য ধরে রাখার আহবান ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে প্রস্তুতিমুলক সভা সোনারগাঁও পৌরসভা জাতীয় পার্টির সভাপতির মৃত্যু বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল সোনারগাঁয়ে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেফতার নুনেরটেকে বন্যার্থদের মাঝে জেলা প্রশাসকের ত্রাণ বিতরণ সোনারগাঁয়ে আরো ২ জনের দেহে করোনা সনাক্ত, মোট আক্রান্ত ৫০৬ চালককে হত্যা করে অটোরিক্সা ছিনতাই সোনারগাঁয়ে টোকাইদের কাছ থেকে চাঁদা দাবি, না পেয়ে হামলা ও মিথ্যা অভিযোগ সোনারগাঁয়ের বি সি এস ক্যাডারদের সংবর্ধনা সোনারগাঁয়ে পুর্ব শত্রুতার জের মা ও ছেলেকে কুপিয়ে জখম সোনারগাঁয়ে একদিনে ২ মহিলাসহ ৩ জনের দেহে করোনা সনাক্ত নয়াপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা জাকির হোসেনের ব্যক্তিগত কার্যালয় উদ্বোধন ১৫ আগস্ট উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রস্তুতিমুলক সভা সোনারগাঁয়ে অন্তস্বত্তা নারীসহ ২জনকে পিটিয়ে আহত আড়াইহাজারে আওয়ামীলীগের দুই গ্রুপের সংর্ঘষে নিহত ১ সোনারগাঁয়ে করোনা আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়াল
সোনারগাঁয়ে ১০ টাকা ধরে ছাগলের চামড়া বিক্রি, গরু ২০০

সোনারগাঁয়ে ১০ টাকা ধরে ছাগলের চামড়া বিক্রি, গরু ২০০

Logo

নিউজ সোনানগাঁ২৪ডটকমঃ সোনারগাঁ উপজেলায় ১০-২০ টাকা দরে প্রতিটি ছাগলের চামড়া ও ২০০ টাকা দরে গরুর চামড়া বিক্রি হয়েছে। শনিবার দুপুরে কোরবানির গরু ও ছাগলের চামড়া গ্রামে গ্রামে ঘুরে এ দরে কিনতে দেখা যায় ফড়িয়াদের।

উপজেলার পৗরসভার কৃষ্ণপুরা গ্রামের বসু বিশ্বাস, চাহিদা না থাকায় ছাগলের প্রতিটি চামড়া ১০-২০ টাকা দরে কিনেছি। এ দামে চামড়া কিনে স্থানীয় আড়তে বিক্রি করব। পরিবহন খরচ বাদ দিয়ে একটি ছাগলের চামড়ায় দুই টাকা লাভের আশা তাদের। এছাড়া প্রতিটি গরুর চামড়া কিনেছেন ২শত টাকা দরে। একটি গরুর চামড়ায় তাদের সর্বোচ্চ ৫০ টাকা লাভ হতে পারে। তিনি আরো জানান, গত বৎসর ব্যবসায় অনেক লোকসান হয়েছে। সেজন্য এবার অনেক চিন্তা করে চামড়া কিনছেন। বাজার খারাপ হলে এগুলো লবন দিয়ে প্রসেস করে বিক্রি করবেন। প্রতিটি চামড়ায় লবন ও লেবার বাবদ খরচ হয় ৩০০টাকা। তখন চামরা বিক্রি করবেন ৯০০ টাকায়। এবার তিনি ১ হাজার চামড়ার কিনবেন বলে স্থির করেছেন।

জানাগেছে, সোনারগাঁ উপজেলার বৈদ্যেরবাজার, পৌরসভার কৃষ্ণপুরা ও বারদী এলাকায় উপজেলার সকল চামড়া কিনে সেখানে রাখা হয়। সেজন্য তারা বিভিন্ন মাদ্রাসা ও ফড়িয়াদের কাছ থেকে পাইকারী ধরে চামড়া ক্রয় করে থাকেন। চামড়ার সাইজ বুঝে তারা দাম নির্ধারণ করেন। সেগুলো লেবার ও গাড়ীর দিয়ে নিদিষ্ট স্থানে এনে জমা রাখা হয়। পরে চাহিদা অনুযায়ী ট্যানালী মালিকেদের কাছে বিক্রি করে দেয়া দেন।

পৌরসভা ইছাপাড়া গ্রামের সেলিম প্রধান জানান, চামড়ার কোনো চাহিদা নেই। কোরবানির পশুর চামড়া কেউ কিনতে চায় না। অবশেষে স্থানীয় মাদ্রসায় বিনামুল্যে বিতরণ করে দিয়েছি।

Logo
এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution