• বিকাল ৪:৪৯ মিনিট বুধবার
  • ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
যেতে_যেতে_পথে দরগাবাড়ি_নহবতখানা মনোনয়ন জমা দিয়ে জুতা পায়ে শহীদ মিনারে নৌকার পরিবার দাবি, নৌকা না পেলেই বিদ্রোহী, এড. সামসুল ইসলাম মোগরাপাড়া ইউপি নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন যারা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আহবায়ক কমিটি, যুবলীগ ও শ্রমিক লীগের শ্রদ্ধা নিবেদন দায়িত্ব বুঝে নিলেন নতুন প্রশাসক নির্বাচনের ঘোষনা দিলেন আরিফ মাসুদ বাবু ভোজ্যতেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে জামায়াত সোনারগাঁয়ে অস্ত্রসহ ৬ ডাকাত গ্রেপ্তার মেয়াদের ১৫ মাস পর সোনারগাঁও পৌরসভার প্রশাসক নিয়োগ আহবায়ক কমিটির সদস্য পদ থেকে পদত্যাগ করলেন আরিফ মাসুদ বাবু বঙ্গবন্ধু গোল্ডকাপ টুনামেন্টে জামপুর ইউনিয়ন ৫ – ০ গোলে জয়ী বঙ্গবন্ধু গোল্ডকাপ টুনামেন্টে ২-০ গোলে বিজয়ী বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদ শিল্প-কারখানা স্থাপন ও ভরাটে বদলে গেছে সোনারগাঁয়ের মানচিত্র বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্ণামেন্টে জামপুর বনাম নোয়াগাঁও খেলা ড্র দবিরউদ্দিন ভূঁইয়া উচ্চ বিদ্যালয়ের অভিভাবকদের সাথে মত মিনিময় সভা ওদের কাজ হলো ষড়যন্ত্র করা, এমপি খোকা সোনারগাঁ সংঘের নতুন কমিটি গঠন আরিফ মাসুদ বাবু’র সমর্থন চাইলেন সোহাগ রনি মনোনয়নের সংবাদ শুনে রাস্তায় সেজদায় লুটিয়ে পড়েন সোহাগ রনি’র নেতাকর্মীরা
সোনারগাঁয়ে ৩দিন ব্যাপী লোকনাথ ব্রক্ষ্মচারীর ১২৮ তম তিরোধান উৎসব শুরু

সোনারগাঁয়ে ৩দিন ব্যাপী লোকনাথ ব্রক্ষ্মচারীর ১২৮ তম তিরোধান উৎসব শুরু

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আজ (২ জুন) শনিবার থেকে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদীতে শুরু হচ্ছে উপমহাদেশের অন্যতম আধ্যাত্বিক গুরু ও হিন্দু সম্প্রদায়ের মহাপুরুষ লোকনাথ ব্রক্ষ্মচারীর ১২৮ তম তিরোধান উৎসব। এ উপলক্ষ্যে বারদীতে অবস্থিত শ্রী শ্রী লোকনাথ ব্রক্ষ্মচারীর আশ্রমে ৩ দিন ব্যাপী ধর্মীয় অনুষ্ঠানসহ লোকজ মেলার আয়োজন করা হয়েছে।

তিরোধান উৎসবে অংশ নেয়ার জন্য এরই মধ্যে পাশ্ববর্তী দেশ ভারত, নেপাল, ভূটান, বার্মা ও শ্রীলংকা থেকে বিপুল সংখ্যক লোকনাথ ভক্ত বারদী আশ্রমে আসতে শুরু করেছে। এছাড়া দেশের বিভিন্ন স্থান থেকে আসা কয়েক লাখ লোকনাথ ভক্তের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে আশ্রম এলাকা।
লোকনাথ ব্রক্ষচারীর তিরোধান উৎসব উদযাপন উপলক্ষ্যে আশ্রম কমিটি ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছেন। আশ্রম মন্দির, তীর্থ নিবাসসহ আশ্রম এলাকাকে সাজানো হয়েছে বর্ণাঢ্য সাজে। রঙ বে-রঙের কাচাঁ ফুল ও আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে আশ্রমের চারপাশ। বৃষ্টি ও রোদ থেকে রক্ষা পেতে ভক্তদের জন্য মন্দিরের বাইরের খোলা মাঠে টানানো হয়েছে সামিয়ানা। শনিবার ভোর থেকে রাত পর্যন্ত আশ্রমে প্রভাত কীর্তন, গীতা পাঠ, বাল্যভোগ, বাল্য ভোগের প্রসাদ বিতরন, লোকনাথ ব্রক্ষ্মচারীর জীবন বৃত্তান্ত পাঠ, রাজভোগ, রাজ ভোগের প্রসাদ বিতরন ও আরতী কীর্তন অনুষ্ঠিত হবে।

প্রভাব কীর্তন ও প্রসাদ বিতরনের মধ্য দিয়ে তিরোধান উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হবে। লোকনাথ ভক্তদের আশ্রম এলাকায় চলাচলের রাস্তা বন্ধ করে বিভিন্ন অবৈধ দোকানপাট উচ্ছেদ না করায় ক্ষোভ প্রকাশ করেছেন ভক্তরা।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম জানান, লোকনাথ ব্রক্ষ্মচারীর আশ্রমে আসা ভক্তদের ব্যাপক নিরাপত্তা দিতে এ বছর পুলিশ র‌্যাব ও আনসারসহ বিভিন্ন আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী ৩২০ সদস্য নিয়োজিত থাকবেন। নিরাপত্তার স্বার্থে মন্দিরের ভেতরে বাহিরে ৩২টি ও সিসি টিভি ক্যামেরা লাগানো হয়েছে।

সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বিএম রুহুল আমিন রিমন জানান, লোকনাথ ব্রক্ষ্মচারীর তীরোধান উৎসব উপলক্ষে ইতিমধ্যে অন্যান্য বছরের তুলনায় নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া একটি ওয়াজ টাওয়ার নির্মান করা হয়েছে, একটি কন্টোল রুম একটি ফ্রি মেডিক্যাল ক্যাম্প বসানো হয়েছে। এছাড়া আশ্রম এলাকায় সার্বক্ষনিক দায়িত্ব পালনের জন্য ৩ জন ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা হয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution