• সকাল ৯:২৫ মিনিট বুধবার
  • ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
হেফাজতের সহিংসতার মামলায় জাপা সভাপতি ৩ দিনের রিমান্ডে লাখো মানুষের ব্রক্ষ্মপুত্র স্নানে দেখা নেই ১০ জনেরও এতিমদের নিয়ে ইফতার করলেন ধামগড় ইউপি চেয়ারম্যান মাসুম সোনারগাঁয়ে করোনায় মৃত্যুর হার সবচেয়ে বেশী লক ডাউন বাস্তবায়নে কয়েকটি রাস্তা বন্ধ করলো উপজেলা প্রশাসন সোনারগাঁয়ে করোনা আক্রান্ত সংখ্যা ১১ শত বৈদ্যেরবাজার ইউরো মেরিন শীপ বিল্ডার্সে কিশোর গ্যাংয়ের হামলা আহত-৪ সোনারগাঁ থানার ওসি রফিকুল ইসলামকে অবসরে পাঠাল সরকার ইফতারীর আগে মুক্তিযোদ্ধার ছেলেকে কুপিয়ে জখম করলো হাবু ডাকাত জাপা সভাপতি ও চেয়ারম্যান আব্দুর রউফ’কে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ উপজেলার জাতীয়পার্টির সভাপতি চেয়ারম্যান আব্দুর রউফ আটক সোনারগাঁয়ে আরো ১৫ জনের দেহে করোনা সনাক্ত ৫ম বারেও করোনা পজেটিভ, সোনারগাঁবাসীর কাছে দোয়া চেয়েছেন মান্নান মামুনুল ইস্যুতে আটক কাউন্সিলর তপন ২ দিনের রিমান্ডে ফেলা যাওয়া টাকা ও টুপির মালিককে খুঁজছে ফার্মেসী মালিক সোনারগাঁয়ে ভেজাল খাদ্য তৈরির দায়ে গ্রেফতার ১ রোজা রেখে চুল ও নখ কাটা যাবে? না.গঞ্জের সেই সিংহামের হাতে বন্দি হলেন মামুনুল রোযাও কমছেনা তরমুজ ও আনারসের দাম সোনারগাঁও পৌরসভার কাউন্সিলর তপন গ্রেফতার
সোনারগাঁয়ে ৩দিন ব্যাপী লোকনাথ ব্রক্ষ্মচারীর ১২৮ তম তিরোধান উৎসব শুরু

সোনারগাঁয়ে ৩দিন ব্যাপী লোকনাথ ব্রক্ষ্মচারীর ১২৮ তম তিরোধান উৎসব শুরু

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আজ (২ জুন) শনিবার থেকে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদীতে শুরু হচ্ছে উপমহাদেশের অন্যতম আধ্যাত্বিক গুরু ও হিন্দু সম্প্রদায়ের মহাপুরুষ লোকনাথ ব্রক্ষ্মচারীর ১২৮ তম তিরোধান উৎসব। এ উপলক্ষ্যে বারদীতে অবস্থিত শ্রী শ্রী লোকনাথ ব্রক্ষ্মচারীর আশ্রমে ৩ দিন ব্যাপী ধর্মীয় অনুষ্ঠানসহ লোকজ মেলার আয়োজন করা হয়েছে।

তিরোধান উৎসবে অংশ নেয়ার জন্য এরই মধ্যে পাশ্ববর্তী দেশ ভারত, নেপাল, ভূটান, বার্মা ও শ্রীলংকা থেকে বিপুল সংখ্যক লোকনাথ ভক্ত বারদী আশ্রমে আসতে শুরু করেছে। এছাড়া দেশের বিভিন্ন স্থান থেকে আসা কয়েক লাখ লোকনাথ ভক্তের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে আশ্রম এলাকা।
লোকনাথ ব্রক্ষচারীর তিরোধান উৎসব উদযাপন উপলক্ষ্যে আশ্রম কমিটি ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছেন। আশ্রম মন্দির, তীর্থ নিবাসসহ আশ্রম এলাকাকে সাজানো হয়েছে বর্ণাঢ্য সাজে। রঙ বে-রঙের কাচাঁ ফুল ও আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে আশ্রমের চারপাশ। বৃষ্টি ও রোদ থেকে রক্ষা পেতে ভক্তদের জন্য মন্দিরের বাইরের খোলা মাঠে টানানো হয়েছে সামিয়ানা। শনিবার ভোর থেকে রাত পর্যন্ত আশ্রমে প্রভাত কীর্তন, গীতা পাঠ, বাল্যভোগ, বাল্য ভোগের প্রসাদ বিতরন, লোকনাথ ব্রক্ষ্মচারীর জীবন বৃত্তান্ত পাঠ, রাজভোগ, রাজ ভোগের প্রসাদ বিতরন ও আরতী কীর্তন অনুষ্ঠিত হবে।

প্রভাব কীর্তন ও প্রসাদ বিতরনের মধ্য দিয়ে তিরোধান উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হবে। লোকনাথ ভক্তদের আশ্রম এলাকায় চলাচলের রাস্তা বন্ধ করে বিভিন্ন অবৈধ দোকানপাট উচ্ছেদ না করায় ক্ষোভ প্রকাশ করেছেন ভক্তরা।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম জানান, লোকনাথ ব্রক্ষ্মচারীর আশ্রমে আসা ভক্তদের ব্যাপক নিরাপত্তা দিতে এ বছর পুলিশ র‌্যাব ও আনসারসহ বিভিন্ন আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী ৩২০ সদস্য নিয়োজিত থাকবেন। নিরাপত্তার স্বার্থে মন্দিরের ভেতরে বাহিরে ৩২টি ও সিসি টিভি ক্যামেরা লাগানো হয়েছে।

সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বিএম রুহুল আমিন রিমন জানান, লোকনাথ ব্রক্ষ্মচারীর তীরোধান উৎসব উপলক্ষে ইতিমধ্যে অন্যান্য বছরের তুলনায় নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া একটি ওয়াজ টাওয়ার নির্মান করা হয়েছে, একটি কন্টোল রুম একটি ফ্রি মেডিক্যাল ক্যাম্প বসানো হয়েছে। এছাড়া আশ্রম এলাকায় সার্বক্ষনিক দায়িত্ব পালনের জন্য ৩ জন ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা হয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution