• রাত ৯:৫৩ মিনিট মঙ্গলবার
  • ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় ৪ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে মহাসড়কে দূর্ঘটনায় মহিলা নিহত সোনারগাঁয়ের মেঘনা নদী থেকে ৩ হাজার মিটার জাল জব্দ মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকত এর খাদ্য সামগ্রী বিতরণ সোনারগাঁয়ে সোয়াইব হত্যার মামলার রায় ৯ নভেম্বর প্রাথমিকে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল চেয়ে সরকারকে লিগ্যাল নোটিশ মেয়র নির্বাচিত হলে মসজিদের পাশাপাশি মন্দির উন্নয়নে কাজ করবো.. নাসরিন ঝরা সোনারগাঁয়ে নতুন করে ২ জনের দেহে করোনা সনাক্ত মেয়র প্রার্থী ছগীর আহম্মেদের পূজা মন্ডব পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান জাতীয়পার্টির নেতাকে হত্যা চেষ্টার ঘটনায় যুবলীগ ও ছাত্রলীগ নেতা গ্রেফতার সোনারগাঁয়ে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এর উদ্যোগে বস্ত্র বিতরণ সাদিপুরে বিভিন্ন পূজা মন্ডপে চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লার অনুদান ডালিয়া লিয়াকতের পূজা মন্ডব পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান সোনারগাঁয়ে ইলিশ সংরক্ষণ অভিযানে ইউএনও’র উপর হামলা সোনারগাঁয়ের হিন্দু সম্প্রদায়ের মাঝে পুলিশের উপহার আজ সাবেক এমপি কায়সার হাসনাতের জম্মদিন সোনারগাঁয়ে দৃষ্টিনন্দন কাঁশবন বিক্রির হিড়িক সংঘর্ষের আশঙ্কা সোনারগাঁয়ে ১৪ দিন ধরে যুবক নিখোঁজ ক্যান্সার আক্রান্ত সহপাঠির চিকিৎসার দায়িত্ব নিলেন ইউএস বাংলার এমডি সোনারগাঁয়ে কুকুর লেলিয়ে ইউএনও’র কাজে বাঁধা !
সোনারগাঁয়ে ৩০ কিলোমিটার এলাকা জুড়ে যানজট, যাত্রী দূর্ভোগে শেষ নেই

সোনারগাঁয়ে ৩০ কিলোমিটার এলাকা জুড়ে যানজট, যাত্রী দূর্ভোগে শেষ নেই

Logo


ন্সিউজ সোনারগাঁ২৪ডটকম:

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ে মেঘনা টোল প্লাজা এলাকা থেকে মহাসড়কের দু‘প্রান্তে প্রায় ৩০ কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে শুক্রবার সকাল থেকে সৃষ্ট এ যানজট শুরু হয়। দিনভর অব্যাহত ভাবে লেগে থাকা এ যানজটের কবলে পড়ে শতশত পরিবহন যাত্রী চরম ভোগান্তীর শিকার। অনেক পরিবহন যাত্রী তাদের নির্ধারিত গন্তব্যে যেতে পায়ে হেঁটে চলেছেন। এলাকাবাসী ও পরিবহন মালিক শ্রমিকদের অভিযোগ, শবেবরাতসহ সরকারি তিন দিন ছুটি হওয়ায় যানবাহনের চাপ অন্যদিনের তুলনায় ৪ গুন বেশী বেড়ে গিয়েছে। এছাড়াও মেঘনা সেতুর টোল আদায়ে ধীরগতি, অতিরিক্ত যানবাহন চলাচল, কাঁচপুর সেতুতে গাড়ি বিকল, নতুন ভাবে দুটি সেতুর কাজ পরিচালনা করা, সেতুর উপর যাত্রীবাহী বাস বিকল হওয়া ও কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের দায়িত্ব অবহেলা করার কারণে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরশনে প্রশাসনের পক্ষ থেকে তেমন কোন কার্যকারি প্রদক্ষেপ নেওয়া হচ্ছে না।

শিমরাইল ও কাঁচপুর এলাকায় যানবাহন দাঁড় করিয়ে পুলিশ ও চাঁদাবাজরা চাঁদা আদায় করার কারনে এসব যানজট প্রকট আকার ধারন করেছে। রাস্তার পাশে যত্রতত্র যানবাহান থামিয়ে যাত্রী উঠা নামা। যদিও সরকার রাস্তা প্রসারের জন্য অবৈধ দোকানপাট ও স্থাপনা উচ্ছেদ করে এখন সেসব এলাকায় যেমন কাঁচপুর, মদনপুর, মোগরাপাড়া চৌরাস্তা, মেঘনা এলাকায় রাস্তা দখল করে চাঁদাবাজরা দোকান পাঠ বসিয়ে ও গাড়ির স্ট্যান্ড তৈরি করে যানজটের সৃষ্টি করেছে বলে স্থানীয় সূত্র জানায়। এমন কোন সপ্তাহ নেই যে এ মহাসড়কে যানজট তৈরি কয় না। পুলিশ চাইলে এবং সরকারের স্বদিচ্ছা থাকলেই যানজট নিরশন একান্ত সম্ভব।

কাঁচপুর এলাকার স্থানীয় এক ব্যক্তি ক্ষোভের সাথে বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট তো নিত্য দিনের ব্যাপার হয়ে গেছে। আমাদের এখন গায়ে সহনীয় অবস্থা হযে গেছে। এখানে ঘন্টার পর ঘন্টা যানজটে পরে মানুষের জীবন নাকাল অবস্থা প্রশাসন বা সরকারের এতে কোন মাথা ব্যাথা নেই। পুলিশ থাকে সব সময় ধান্দাবাজিতে। যানজট নিরশনে তাদের তেমন ভুমিকা নেই বললেই চলে।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি কাইয়ুম আলী সরদার জানান, গতকাল শুক্রবার ছুটির দিন, এছাড়া শবেবরাতসহ তিনদিনের ছুটি থাকায় মহাসড়কে বাড়তি গাড়ির চাপ ছিল বেশি। মেঘনা টোল প্লাজায় টোল আদায়ে ধীর গতির কারনে এ যানজট দীর্ঘ হতে থাকে। গতকাল শুক্রবার ভোরে কাঁচপুর সেতুতে তিনটি গাড়ি বিকল হওয়ার কারনে যান চলাচল বন্ধ থাকে। ফলে সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে কাঁচপুর থেকে গজারিয়া উপজেলার বাউশিয়া এলাকায় অন্যদিকে সাইনর্বোড ও শনিরআখড়া পর্যন্ত গিয়ে পড়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution