• রাত ৪:২১ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁ থানার ৬ অফিসার বদলী সোনারগাঁয়ে কুপিয়ে মহিলা সহ ১০জন আহতের ঘটনায় থানায় মামলা, গ্রেফতার ১ সোনারগাঁয়ে ৩০ কিলোমিটার এলাকা জুড়ে যানজট, যাত্রী দূর্ভোগে শেষ নেই সোনারগাঁয়ে আলো দিশারীর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মাদক বিরোধী সভা সোনারগাঁয়ে মাদক সেবনে বাঁধা দেয়ায় এক শিক্ষার্থীকে কুপিয়ে হত্যা চেষ্টা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে কালামের পক্ষে কাজ করায় ছেলেকে মারধর রমজানে নিত্যপণ্যের দাম বাড়বে না: বাণিজ্যমন্ত্রী সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ও সাবেক চেয়ারম্যানের ছেলে রনি ইয়াবাসহ আটক সোনারগাঁয়ে শনিবার সারা দিন যে সব এলাকায় বিদ্যুৎ থাকবেনা ৬৯ এসে কেক কেটে জম্মদিন পালন করলেন রশিদ মোল্লা সোনারগাঁয় মাদক ব্যবসায় বাঁধা দেওয়ায় যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা তিন ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগে প্রধান শিক্ষক গ্রেপ্তার সোনারগাঁয়ে স্বামীর বিরুদ্ধে স্ত্রী’কে পিটিয়ে হত্যার অভিযোগ সোনারগাঁয়ে সাংবাদিক পরিবারের নিরাপত্তার দাবিতে অবস্থান কর্মসূচী পালন সোনারগাঁয়ে সড়ক দূর্ঘটনায় আহত অজ্ঞাত মহিলা পরিচয় সনাক্ত সোনারগাঁয়ে আ.লীগের বিদ্রোহী পরাজিত প্রার্থীর সমর্থক ৩ পরিবারকে সমাজচ্যুত সোনারগাঁয়ে প্রতিপক্ষের হামলায় আহত-১০, বাড়ীঘর ভাংচুর ও লুটপাট ২১ এপ্রিলই শবে বরাত ঢাকা বিভাগের সেরা অফিসারের পুরস্কার পেলেন এস আই আজাদ সোনারগাঁয়ে উদীচী শিল্পীগোষ্ঠী আয়োজিত বর্ষবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান
সোনারগাঁ নির্বাচন অফিস ১২টি স্পীরিট বোটের বদলে ২২ জনের জন্য দেন একটি ট্রলার, এতেই মুত্যু!

সোনারগাঁ নির্বাচন অফিস ১২টি স্পীরিট বোটের বদলে ২২ জনের জন্য দেন একটি ট্রলার, এতেই মুত্যু!

নিউজ সোনারগাঁ২৪ডটকম:
সোনারগাঁ উপজেলার চরহোগরা এলাকায় নির্বাচন পরিচালনার জন্য প্রিজাইডিং কর্মকর্তা ও পুলিশসহ অন্যান্য সদস্যদের যাতায়াতের জন্য প্রত্যেকটি নির্বাচনে ১২টি স্পীরিট বোট দেন উপজেলা নির্বাচন পরিচালনাকারী কর্মকর্তারা। কিন্তু এবার উপজেলা নির্বাচনে চরহোগরা এলাকায় কর্মকর্তা অন্যান্যদের যাতায়াত ও নির্বাচনী সরঞ্জামাদি আনা নেওয়ার জন্য একটি ট্রলার দেন উপজেলা নির্বাচন পরিচালনা কর্মকর্তারা। ফলে একটি ট্রলারে ২২ জনের অধিক লোক ও নির্বাচনী সরঞ্জামাদি নিয়ে আসার সময় ঝড়ের কবলে পড়ে ডুবে যায় ট্রলারটি। এতে ১৯জন কোন মনে প্রাণ বাঁচিয়ে তীরে ফিরতে পড়লেও নিখোঁজ হন এক মহিলাসহ তিনজন। এরমধ্যে নির্বাচনী প্রিজাইডিং কর্মকর্তা ও ইউনাইটেড কমাশিয়ার ব্যাংকের মেঘনা শাখার ব্যবস্থাপক বোরহান উদ্দিন ও টিএসআই সেলিম মিয়া। নিখোঁজ তিন জনের মধ্যে এক নারী আনসার সদস্য রিতা আক্তারের লাশ সোমবার সকালে ও প্রিজাইডিং অফিসার ও ব্যাংক কর্মকর্তা বোরহান উদ্দিনের লাশ আজ মঙ্গলবার বিকালে উদ্ধার করা হয়।

এ ঘটনায় ইসির সচিব হেলার উদ্দিন গতকাল সোমবার সন্ধ্যায় ট্রলার ডুবির ঘটনায় আহত ১২ জনকে দেখতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেখতে আসেন। এসময় তিনি সাংবাদিকদের বলেন, স্পীরিট বোডের বদলে কেন সেখানে ১টি ট্রলার দেওয়া হলো এ বিষয়টি খতিয়ে দেখার জন্য একটি তদন্ত কমিটি গঠন করবেন এবং নিহত প্রত্যেক পরিবারকে সাড়ে ৫ লাখ টাকা ক্ষতিপুরন দেওয়া হবে এবং এ ঘটনায় আহতের ২০ হাজার টাকা করে চিকিৎসা বাবদ দেওয়া হবে।

সোনারগাঁ উপজেলা নির্বাচন কমিশন কেন ১২টি স্পীরিট বোটের পরিবর্তে একটি ট্রলার দিলো এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয়রা। তারা জানান, গত বিগত যতগুলি নির্বাচন হয়েছে প্রত্যেকটি নির্বাচনে নির্বাচন কর্মকর্তারা সেখানে নির্বাচন পরিচালানকারী দল আসা যাওয়ার জন্য স্পিরিট বোড দিয়েছিলেন। এবার নির্বাচন কর্মকর্তারা ২২ জন লোক ও নির্বাচনী সরঞ্জামাদি আনা দেওয়ার জন্য একটি ট্রলার দেন। তবে, কি তারা খরচ বাঁচানোর জন্য এ কাজ করেছে? যার জন্য তিনজন লোকের প্রাণ হারাতে হল।

প্রত্যেক্ষদর্শীরা জানান, নির্বাচন শেষ করে কর্মকর্তারা ফেরার সময় প্রায় ২৬/২৭জন লোক মালামাল নিয়ে তারহুরো ট্রলারটিতে উঠে। উঠার সময়ই ট্রলারটি ডুবো ডুবো ভাব হয়। অবশেষে তাই হলো। ঝড় আসার সাথে সাথে ট্রলারটি ডুবে যায়। ট্রলারটি ডুবার সময় ট্রলারটির  কাছাকাছি একটি বালুবাহী বাল্কহেড থাকায় অনেকেই প্রাণে বেঁচে যায়। নয়তো সবাই মারা যেত।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা সহকারী মিজানুর রহমান জানান, গত জাতীয় সংসদ নির্বাচনে চরহোগরা এলাকায় নির্বাচন পরিচালনাকারীদের আসা যাওয়ার জন্য ১২টি স্পীরিট বোট দিয়েছিলেন তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটানিং কর্মকর্তা মো. শাহীনুর ইসলাম।

এ ব্যাপারে উপজেলা নিবার্চন কর্মকর্তা ও সহকারী রিটানিং কর্মকর্তা জানান, আমি নির্বাচন পরিচালনার জন্য যাতায়াতের দায়িত্বটি উপজেলার দূর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা  সা্ইদুর ইসলাম ও পুলিশের সেকেন্ড অফিসার মাসুদ সাহেবকে দায়িত্ব দিয়েছিলাম এবং চরাঞ্চল নুনেরটেক, চরকিশোরগঞ্জ ও চরহোগরার জন্য ৫১ হাজার টাকা বরাদ্ধ দিয়েছি। কিন্তু তিনি এ ব্যাপারে কোন লিখিত কাগজপত্র দেখাতে পারেনি।

তবে উপজেলা দূর্যোগ কর্মকর্তা সাইদুর ইসলাম ও সোনারগাঁ থানার সেকেন্ড অফিসার মাসুদ রানা ৫১ হাজার টাকা দেয়ার বিষয়টি অস্বীকার করে বলে আমরা ওই এলাকায় স্পীরিট বোড দেয়ার কথা সহকারী নির্বাচন রিটানিং কর্মকর্তাকে জানিয়েছিলাম। কিন্তু তিনি আমাদের কথা শুনেনি।

উল্লেখ, গত রবিবার সোনারগাঁ উপজেলা নির্বাচনে গননা শেষে নির্বাচন পরিচালনাকারী ২২জন ফেরার পথে উপজেলার চরহোগরা এলাকায় মেঘনা নদীতে ঝড়ের কবরে পড়ে ডুবে যায়। এতে প্রিজাইডিং কর্মকর্তা ও ইউনাইটেড কমাশিয়ার ব্যাংক মেঘনা শাখার ব্যবস্থাপক বোরহান উদ্দিন ও টিএসআই সেলিম মিয়া ও নারী আনসার সদস্য রিতা নিখোঁজ হন। এসময় নদীতে পড়ে আরো ১২জন আহত হয়।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution