• দুপুর ২:২১ মিনিট সোমবার
  • ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
উপজেলার জাতীয়পার্টির সভাপতি চেয়ারম্যান আব্দুর রউফ আটক সোনারগাঁয়ে আরো ১৫ জনের দেহে করোনা সনাক্ত ৫ম বারেও করোনা পজেটিভ, সোনারগাঁবাসীর কাছে দোয়া চেয়েছেন মান্নান মামুনুল ইস্যুতে আটক কাউন্সিলর তপন ২ দিনের রিমান্ডে ফেলা যাওয়া টাকা ও টুপির মালিককে খুঁজছে ফার্মেসী মালিক সোনারগাঁয়ে ভেজাল খাদ্য তৈরির দায়ে গ্রেফতার ১ রোজা রেখে চুল ও নখ কাটা যাবে? না.গঞ্জের সেই সিংহামের হাতে বন্দি হলেন মামুনুল রোযাও কমছেনা তরমুজ ও আনারসের দাম সোনারগাঁও পৌরসভার কাউন্সিলর তপন গ্রেফতার লক ডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে কাঁচপুর হাইওয়ে পুলিশ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত ১৪, মৃত্যু ১ সুস্থ ৪০ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত ১৪, মৃত্যু ১ সুস্থ ৪০ চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে মাস্ক ও ইফতারি বিতরন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযুদ্ধা ওবায়দুল হকের দাফন সোনারগাঁয়ে একদিনে করোনায় মৃত্যু ৩, আক্রান্ত ১১ সনমান্দিতে দুই ডাকাত আটক বন্দরে চোরাই গার্মেন্ট পণ্য উদ্ধার, গ্রেপ্তার-২ আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারকে ইঞ্জিনিয়ার মাসুমের আর্থিক সহায়তা প্রদান কঠোর লকডাউনের ২য় দিনের জনজীবন স্বাভাবিক
৩১ আগস্ট থেকে আগের ভাড়ায় নিবে সোনারগাঁয়ের সকল গণপরিবহন

৩১ আগস্ট থেকে আগের ভাড়ায় নিবে সোনারগাঁয়ের সকল গণপরিবহন

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: প্রাণঘাতি করোনা ভাইরাস পরিস্থিতিকে কেন্দ্র করে জনগণের সুবিধার্থে ৬০ শতাংশ বর্ধিত ভাড়ায় গণপরিবহন চালু করেছিল সরকার। তারই ধারাবাহিকতায় সোনারগাঁয়েও ৬০ শতাংশ বর্ধিত ভাড়ায় সোনারগাঁ থেকে ঢাকা সহ দেশের বিভিন্ন এলাকায় বিভিন্ন পরিবহনের বাস যাতায়াত করে আসছিল। তবে এবার সারাদেশের মতো সোনারগাঁয়েও আগের ভাড়ায় ফিরে আসবে বিভিন্ন পরিবহণের বাসগুলো।

১৯ আগস্ট বুধবার বিআরটিএর বৈঠকে বর্ধিত ভাড়া প্রত্যাহার করে আগের নিয়মিত ভাড়ায় গণপরিবহন চালানোর সিদ্ধান্ত হয়েছে। সেই সঙ্গে শিগগিরই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে। আর প্রজ্ঞাপন জারির পর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয়ে যাবে বলে জানা গেছে।

সূত্র বলছে, প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে টানা ৬৬ দিনের সাধারণ ছুটি শেষে শর্তসাপেক্ষে গণপরিবহন চালুর অনুমতি দিয়েছিল সরকার। গণপরিবহনে সামাজিক দূরত্ব রক্ষায় ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী নিতে বলা হয়। আর এজন্য ৬০ শতাংশ ভাড়াও বাড়ানো হয়। যার ধারাবাহিকতায় সারাদেশের মতো সোনারগাঁয়েও ভাড়া বৃদ্ধি করে শর্তসাপেক্ষে বাস চলাচল শুরু করেছিল।

কিন্তু সাস্থ্যসুরক্ষা নিশ্চিতে যেসকল শর্তের কথা বলা হয়েছিল প্রথম থেকেই সে সকল শর্তের খুব কম অংশই পূরণ হলেও স্বাস্থসুরক্ষা কিছুটা নিশ্চিত হলেও সাম্প্রতিক সময়ে কোনো সুরক্ষার বালাই ছিল না সোনারগাঁয়ের গণপরিবহনগুলোতে।

জানা যায়, গত ৩১ মে থেকে মানুষের জন্য ১৫ নির্দেশনা দিয়ে পরিপত্র জারি করে সরকার। শর্ত অনুযায়ী হ্যান্ড স্যানিটাইজার ব্যাবহারসহ টার্মিনাল এবং স্টেশনে সাবান ও পানির ব্যবস্থা রাখা এবং ট্রিপ শুরুর আগে ও পরে জীবাণুনাশক স্প্রে করার কথা বলা হলেও বর্তমানে এগুলোর দেখা মিলছে না।

ফলে সারাদেশেই দাবি উঠে বর্ধিত ভাড়া বাতিলের। সেই সাথে গত ১২ আগস্ট অ্যাডভোকেট মো. আতিকুর রহমানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. হাসিম উদ্দিন গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপন স্থগিত চেয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও বিআরটিএ চেয়ারম্যানের প্রতি লিগ্যাল নোটিশ পাঠান।

যার সূত্র ধরে ১৯ আগস্ট বুধবার অনুষ্ঠিত বিআরটিএর বৈঠকে সেসব দাবির পরিপ্রেক্ষিতে বর্ধিত ভাড়া প্রত্যাহার করে আগের নিয়মিত ভাড়ায় গণপরিবহন চালানোর সিদ্ধান্ত হয়। আর ওই বৈঠকে বিআরটিএ  চেয়ারম্যানের সভাপতিত্বে বৈঠকে মালিক ও শ্রমিক প্রতিনিধি, ডিএমপি, হাইওয়ে পুলিশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ৩১ আগস্ট পর্যন্ত বর্ধিত ভাড়া এবং পাশাপাশি দুই সিটের একটি খালি রেখেই বাস চলবে। সেপ্টেম্বরের এক তারিখ থেকে করোনা পরিস্থিতি শুরু হওয়ার আগে যেমন ভাড়া ছিল সেই ভাড়া কার্যকর হবে। তবে পাশাপাশি সিটে বসলেও যাত্রীদের অবশ্যই মাস্ক পারতে হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution