• সকাল ১১:২৯ মিনিট শনিবার
  • ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
নাছির মেম্বারের পথে ছেলে রাসেল, তাকে রুখার সাধ্যকার সোনারগাঁয়ের চাঞ্চল্যকর রাব্বি হত্যা মামলার ২ আসামি গ্রেফতার মেঘনা টোল প্লাজায় তিশা বাসে আগুন বন্দরে বকেয়া বেতনের দাবিতে ২ ঘন্টা মহাসড়ক অবরোধ,  সোনারগাঁয়ে ৩ মিষ্টির দোকানকে ১৫ হাজার টাকা জরিমানা সোনারগাঁয়ে নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার সোনারগাঁয়ে মাদকের টাকা লেনদেনের জেরে এক যুবককে কুপিয়ে হত্যা বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সোনারগাঁও প্রেস ক্লাবে আলোচনা সভা সোনারগাঁয়ে আ.লীগ নেতার প্রতারণার নতুন ফাঁদ অনিয়ম ও দূর্নীতি যেন সমাজ ব্যবস্থায় স্বাভাবিক ঘটনা. জিএম কাদের কাল থেকে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১৩৪ তম তিরোধান উৎসব শুরু সোনারগাঁয়ে ডিম ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ২ সোনারগাঁ উপজেলা নির্বাচনীকে কেন্দ্র করে ঘোড়া প্রতিকের সমর্থকের পুকুরে বিষ প্রয়োগ সোনারগাঁ উপজেলা নির্বাচনীকে কেন্দ্র করে ঘোড়া প্রতিকের সমর্থকের পুকুরে বিষ প্রয়োগ সোনারগাঁয়ে অ্যাম্বুলেন্স দূর্ঘটনার নিহত -১ উপজেলা নির্বাচনে ঘোড়া প্রতিকের নির্বাচন করায় গাছ কর্তন নব নির্বাচিতত উপজেলা চেয়ারম্যানকে নিয়ে এতিমদের দোয়া সোনারগাঁয়ে ট্রান্সফরমার চুরির সময় স্বেচ্ছাসেবকলীগ নেতাসহ আটক-৪ হাসনাত পরিবারের প্রয়াত নেতাদের কবর জিয়ারত করলেন নব নির্বাচিত চেয়ারম্যান তুমি যদি মুমিন হও তাহলে নিরাশ হইওনা. নব নির্বাচিত চেয়ারম্যান
বিরোধীরাই এমপির পক্ষে

বিরোধীরাই এমপির পক্ষে

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সদ্য অনুষ্টিতব্য সোনারগাঁ উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১০টি ইউনিয়নের মধ্যে ১ম ৮টিতে পরে একদিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। ১ম ৮টি ইউনিয়নের মধ্যে ৮টি বিনা প্রতিদ্ধন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় বাকি ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। ৪টি ইউনিয়নের মধ্যে প্রতিটিতে নৌকার প্রার্থী থাকলেও ৩টিতে জাতীয়পার্টির প্রার্থী দেয় দলটি। যে ৩টি ইউপিতে জাতীয়পার্টির প্রার্থী দেয়া হয় সে সকল ইউনিয়নে নৌকা প্রতীকের সাথে লাঙ্গল প্রতীকের তুমুল প্রতিদ্বন্দ্বিতা হয়। তুমুল প্রতিদ্বন্দ্বিতায় একটিতে লাঙ্গল বাকি ২টিতে নৌকা ও ১টিতে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়। পরে যে ১টিতে নির্বাচন হয় সেখানেও লাঙ্গলের সাথে নৌকা প্রতীকের হড্ডাহাড্ডি লড়াই হলেও অবশেষে নৌকা প্রতীক বিপূল ভোটে জয়লাভ করে। তবে লাঙ্গলে যেখানে হাড্ডাহাড্ডি লড়াই করে জয়লাভ করেছে সেই নৌকা প্রতীকের চেয়ারম্যানরা অবশেষে লাঙ্গল প্রার্থীর জায়গা দখল করে বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে তাদের পাশে চান এমপিকে।

জানাগেছে, গত ১১ ডিসেম্বর নির্বাচনের তারিখ ঘোষনা করে ৩য় ধাপের তফসিল ঘোষনা করে নির্বাচন কমিশন। সেই তফসিলে উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে কাঁচপুর, সাদিপুর, জামপুর, নোয়াগাঁও, পিরোজপুর, সনমান্দি, শম্ভুপুরা ও বারদী এ ৮টিতে নির্বাচন অনুষ্ঠানের ঘোষনা দেয়া হয়। পরে ৪র্থ ধাপে আরেকটি অথাৎ বৈদ্যেরবাজার ইউনিয়নের নির্বাচনে তারিখ ঘোষনা করেন ২৬শে ডিসেম্বর। ৩য় ধাপের নির্বাচনে শম্ভুপুরা ইউপিতে বর্তমান চেয়ারম্যান আব্দুর রউফকে, জামপুর আশরাফুল আলম ভুইয়া মাকসুদকে ও সাদিপুরে আবুল হাসেমকে ও বারদীতে দাইয়ান মেম্বারকে জাতীয়পার্টির পক্ষ থেকে মনোনয়ন দেয়া হয়। কিন্তু বারদীর দাইয়াত মেম্বার মনোনয়ন প্রত্যাহার করে নিলে লায়ন বাবুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হোন। অপরদিকে, জামপুর, শম্ভুপুরা, জামপুর ও সাদিপুর লাঙ্গল প্রতীকের সাথে নৌকা প্রতীকের হাড্ডাহাড্ডি লড়াই হয়। সেই লড়াইয়ে এমপি লিয়াকত হোসেন খোকা সর্বশক্তি প্রয়োগ করেন তার প্রার্থীদের জয়ী করার জন্য। কিন্তু নির্বাচনে শম্ভুপুরা ছাড়া জামপুর ও সাদিপুর ইউনিয়নে লাঙ্গলের প্রার্থীরা পরাজিত হোন। অবশেষে বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাতীয়পার্টি সরাসরি কাউকে মনোনয়ন না দিলেও সাবেক চেয়ারম্যান মাহবুব সরকারকে পূর্ণ সমর্থণ দেন। যার ফলে সেই নির্বাচনে নৌকার সাথে লড়াইয়ে নেমে ৩য় হোন তিনি।

অবশেষে নির্বাচনের পর যেসব এলাকায় এমপি লিয়াকত হোসেন খোকা নৌকা প্রতীকে বিরুদ্ধে জাতীয়পার্টির প্রার্থী দিয়েছেন নির্বাচনের পর জামপুর ও বৈদ্যেরবাজার ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন কবির ও আল-আমিন সরকার আওয়ামীলীগের নেতাদের পিছে ঠেলে বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। তারা বলেন, বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকা। তার হাত দিয়েই সোনারগাঁয়ের উন্নয়ন হচ্ছে। উপজেলার প্রতিটি ইউনিয়নের উন্নয়নের চাবিকাঠি রয়েছে বর্তমান এমপির কাছে। তাই ইউনিয়নের উন্নয়নের স্বার্থে তারা অন্য কাউকে নয় বর্তমান এমপিকেই পাশে চান।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution