• ভোর ৫:৪৪ মিনিট শনিবার
  • ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে রোকেয়া দিবসের জয়িতা নারীদের সংবর্ধনা বারদী ইউনিয়নে ইঞ্জিনিয়ার হালিম এর ইত্তেকাল নাশকতা ঠেকাতে সোনারগাঁ থানা পুলিশের টহল জোড়দার ও তল্লাসী কাঁচপুরে উপজেলা আওয়ামী সহযোগী সংগঠনগুলোর অবস্থান -নামজারিতে বিলম্ব : ব্যাখ্যা চেয়ে না.গঞ্জ ডিসিকে ভূমি মন্ত্রণালয়ের চিঠি শফিকুল ইসলাম মাষ্টারের উদ্যোগে দু:স্তদের মাঝে ৪ শতাধিক কম্বল বিতরন সোনারগাঁয়ে শিক্ষকের বিরুদ্ধে শিশুকে যৌন হররানির অভিযোগ সোনারগাঁয়ে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরন ৫৭তে পা দিলেন মাহফুজুর রহমান কালাম সর্তক অবস্থানে সোনারগাঁ থানা পুলিশ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পুলিশের বিশেষ চেকপোস্ট ৯ বছরে অনেক উন্নয়ন করেছি, ভবিষ্যতেও করবো ইনশাআল্লাহ. এমপি খোকা ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথে বাড়তে যাচ্ছে ট্রেনের সংখ্যা আগামী নির্বাচনে জাতীয় পার্টি হবে নিয়ামক শক্তি, লিয়াকত হোসেন খোকা এমপি বারদি জাতীয়পার্টির কর্মী সভা অনুষ্ঠিত ১১৯ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা আজ কি চমক দেখাবে পারবে ব্রাজিল? মাদক মামলায় ফেঁসে যাচ্ছে না.গঞ্জের ৪ পুলিশ সদস্য ইউনিয়ন শ্রমিক দলের সেক্রেটারী সহ বিএনপি ৪ নেতাকর্মী গ্রেপ্তার দলিল লিখক মোশারফ এর হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন
উপজেলা আওয়ামী রাজনীতিতে সক্রিয় না হয়েও বাবু ওমর ও ফেন্সীর চমক

উপজেলা আওয়ামী রাজনীতিতে সক্রিয় না হয়েও বাবু ওমর ও ফেন্সীর চমক

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁ উপজেলার আওয়ামীলীগের রাজনীতিতে চমক দেখিয়েছেন নব নির্বাচিত ২ ভাইস চেয়ারম্যান। আওয়ামীলীগে রাজনীতিতে তাদের অবস্থান বেশীদিন না হলেও জীবন শুরুতে উপজেলা পরিষদ নির্বাচনে তাদের জয় লাভ ও নব ঘোষিত উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটিতে সদস্য পদ ভাগিয়ে নিয়ে সোনারগাঁ উপজেলায় চমক সৃষ্টি করেছেন বাবু ওমর ও মাহমুদা আক্তার ফেন্সী।

জানা গেছে, গত উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহন করেন কাঁচপুর ইউনিয়ন চেয়ারম্যানের ছোট ভাই বাবু ওমর ও জাতীয়পার্টির মহিলা দলের নেত্রী মাহমুদা আক্তার ফেন্সী। তারা দুজনই আওয়ামীলীগ ও জাতীয়পার্টির সমর্থন নিয়ে নির্বাচনে অংশ নেন। এর আগে তাদের দু জনের কেউই কোন নির্বাচনে অংশ গ্রহন করেননি। এমন দলের কোন পদ-পদবীতেও ছিলেন না। হঠাৎ করেই তারা সোনারগাঁ উপজেলা নির্বাচনে অংশ গ্রহন করেন। নির্বাচনে এসেই বাবু ওমর তার প্রতিদ্বন্ধি প্রার্থী ভট্টপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ছাত্রলীগ নেতা আবু নাঈমকে পরাজিত করে তিনি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পদে জয় লাভ করেন। এর আগে তিনি তার ভাই মোশারফ ওমর উপজেলা আওয়ামীলীগের সদস্য থাকায় তার সাথে আওয়ামীলীগের রাজনীতি শুরু করেন। সে সময় মোশারফ ওমর জাতীয়পার্টির সাবেক এমপি আনম বাহাঊল হকের সমর্থক হিসেবে আওয়ামীলীগের রাজনীতিতে যুক্ত হন। পরবর্তিতে সাবেক এমপি কায়সার হাসনাত ক্ষমতায় আসার পর মোশারফ ওমর বাহাউলকে ছেড়ে কায়সার হাসনাতের রাজনীতির সাথে যুক্ত হন। সে সময় কায়সার হাসনাতের নাম ভাঙ্গিয়ে পুরো কাঁচপুর এলাকায় তার ত্রাসের রাজত্ব কায়েম করেন। মোশারফ ওমর ও বাবু ওমর কাঁচপুরের খান পরিবার ও অন্যান্য নেতাকর্মীদের সকল কার্যক্রম থেকে বঞ্চিত করে কাঁচপুরের মিল ইন্ডাষ্টিজ তাদের নিয়ন্ত্রনে নিয়ে নেয়। সে সময় কাঁচপুর বাসষ্ট্যান্ডসহ আশপাশের এলাকায় অবৈধ দোকানপাট বসিয়ে শুরু করেন চাঁদাবাজি। সেখানে চাঁদাবাজি করে ২ ভাই রাতারাতি কোটিপতি বনে যান। অনেক সময় কাঁচপুর বাসষ্ট্যান্ড দখল নিতে ২ ভাই দিবালোকে লাঠি নিয়ে দলীয় নেতাকর্মীদের পিটিয়েছে। সে ভিডিও সামাজিক যোগাযোগ ফেসবুকে ভাইরাল হয়। এরপর নারায়ণগঞ্জের এক এমপির আর্শীবাদে গত ইউপি নির্বাচনে মোশারফ ওমর ইউনিয়ন চেয়ারম্যানের পদটিও ভাগিয়ে নেন। পরে উপজেলা পরিষদ নির্বাচনে বাবু ওমর উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ গ্রহন করেন। সেখানে আবু নাঈম ইকবালকে পরাজিত করে জীবনের প্রথম নির্বাচনেই তিনি জয়লাভ করেন। এদিকে, ২৩ বছর পর গতকাল সোমবার রাতে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটি ঘোষনা করে জেলা আওয়ামীলীগ। সেখানেও আহবায়ক কমিটির সদস্য পদ দখল করে নিয়েছেন বাবু ওমর। এর আগে বাবু ওমর উপজেলা আওয়ামীলীগের কোন পদে না থাকলেও হঠাৎ করেই তিনি আহবায়ক কমিটির সদস্য পদটি দখল করে চমক সৃষ্টি করেছেন।

অপরদিকে, ব্যক্তিগত জীবনে কোন রাজনৈতিক দলের সাথে যুক্ত না হয়েও জীবনের প্রথমবার এসেই উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জয় লাভ করে ও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটিতে সদস্য হয়ে চমক সৃষ্টি করেছেন মাহমুদা আক্তার ফেন্সী। ব্যক্তিগত জীবনে মাহমুদা আক্তার ফেন্সী একটি কিন্ডার গার্টেন চালাতেন। সোনারগাঁয়ের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার সাথে তার স্বামী খোকার ব্যক্তিগত সর্ম্পকের কারণে হঠাৎ করে তিনি লিয়াকত হোসেন খোকার সহধর্মিনী ডালিয়া লিয়াকতের সাথে বিভিন্ন সভা-সমাবেশে গিয়ে অংশ গ্রহন করে জাতীয়পার্টির মহিলা নেত্রী হিসেবে পরিচিতি লাভ করেন। সেই সুবাদে তিনি হঠাৎ করে গত উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্ধন্ধিতা করেন। জীবনে প্রথম নির্বাচনে অংশ গ্রহন করেই তিনি জয় লাভ করেন। অবশেষে জীবনে কোন দিন আওয়ামীলীগের রাজনীতির সাথে যুক্ত না হয়েও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য পদটিও দখল করে উপজেলায় চমক সৃষ্টি করেন মাহমুদা আক্তার ফেন্সী। গতকাল উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটি ঘোষনার পর থেকে কমিটিতে বাবু ওমর ও মাহমুদা আক্তার ফেন্সীর সদস্য পদ পাওয়ায় তাদেরকে নিয়ে আলোচনা ঝড় বইছে নেতাকর্মীদের মধ্যে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution