• সকাল ১১:৩৭ মিনিট বুধবার
  • ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
শম্ভুপুরার চরকিশোরগঞ্জ ও চরহোগরার জাল ভোট ঠেকাতে চ্যালেঞ্জের মুখে প্রশাসন ‘যারা আনারসে ভোট দিতে চান, কেন্দ্রে আইসেন, না দিতে চাইলে ঘরে থাইকেন’ বাবুল ওমরের হুমকি-ধামকিতে ভোটের মাঠে প্রভাব পড়েছে আনারস প্রতিকের সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা
উপ-নির্বাচনে প্রার্থীর তালিকা চায়নি কেন্দ্র, নৌকা পাবেন জনপ্রিয়তায়!

উপ-নির্বাচনে প্রার্থীর তালিকা চায়নি কেন্দ্র, নৌকা পাবেন জনপ্রিয়তায়!

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: আগামী ৭ই অক্টোবর অনুষ্ঠিত হবে সোনারগাঁ উপজেলা পরিষদের উপ-নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে তফসিল ঘোষনা করেছে নির্বাচন কমিশন। তফসিল ঘোষনা করার পর উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে আজ রবিবার থেকে দলীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন সংগ্রহ করছেন প্রার্থীরা। তবে দলীয় প্রতিকে নির্বাচন শুরু হওয়ার পর থেকে যারা যে কোন নির্বাচনে অংশ নিতে চান তাদের প্রত্যেক প্রার্থীর পদ-পদবী ও দলের প্রতি সে সব নেতাদের কর্মকান্ডসহ বিভিন্ন দিক বিবেচনা করে কেন্দ্রীয় পর্যায়ে স্থানীয় নেতাদের মাধ্যমে দলীয় নেতাদের নাম পাঠানোর জন্য দলের স্থাণীয় সভাপতি ও সাধারণ সম্পাদককে নির্দেশ দেন। এবার উপ নির্বাচন ঘনিয়ে আসলেও এখনও পর্যন্ত জেলা কিংবা উপজেলার আওয়ামীলীগের নেতৃবৃন্দের কাছে কোন প্রস্তাব করার নির্দেশ দেননি। ফলে আগামী নির্বাচনে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দলীয় নেতাদের কর্মকান্ড ও জনপ্রিয়তার ভিত্তিতে মনোনয়ন দেয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করছেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দরা।

সুত্রটি আরো জানান, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন মারা যাওয়ার পর আসনটি শুন্য ঘোষনা করা হয়। পরিষদের দায়িত্ব দেয়া হয় ভাইস চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান বাবু ওমরকে। এদিকে, উপ-নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগের একাধিক নেতা দলীয় মনোনয়ন পেতে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এরা হলেন, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক এডভোকেট সামসুল ইসলাম ভুইয়া, সাবেক ভারপ্রাপ্ত সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বাবু ওমর, যুবলীগের সভাপতি রফিকুর ইসলাম নান্নু, সাধারণ সম্পাদক আলী হায়দার, মোশারফ হোসেনের ছোট ভাই মনির হোসেন ও জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম।

এদিকে, গত উপ-নির্বাচনকে সামনে রেখে গত ২রা সেপ্টেম্বর তারিখে তফসিল ঘোষনা করে নির্বাচন কমিশন। হঠাৎ করে নির্বাচনে তফসিল ঘোষনা করা পর বিপাকে পড়েন প্রার্থীরা। যারা নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহন করেছেন তারা কেউ তেমন ভাবে নির্বাচনের জন্য লবিং থেকে শুরু করে কোন কার্যক্রমই সৃষ্টি করতে পারেনি। তফসিলে বলা হয় আগামী ১৩ সেপ্টেম্বর মনোনয়নের শেষ তারিখ। সে দিকে লক্ষ্য রেখে কেন্দ্র নৌকার মনোনয়ন কাকে দিবেন সে নিয়ে হিসেব কসতে পারেনি প্রার্থী ও নেতৃবৃন্দরা। ফলে তারাহুড়ো করে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করছেন প্রার্থীরা। এরমধ্যে দলীয় মনোনয়নও দিতে হবে আগামী কয়েক দিনের মধ্যে। কিন্তু কেন্দ্র থেকে স্থাণীয় আওয়ামীলীগের আহবায়ক কমিটি ও জেলা কমিটির কাছে কোন প্রার্থীদের নাম চাননি। সেজন্য স্থাণীয় নেতারা ভাবছেন এবার হয়তো দলীয় প্রার্থীর জনপ্রিয়তা ও দলীয় কর্মকান্ডের উপর নির্ভর করেই দলীয় মনোনয়ন দিবেন দলটি।

নাম না প্রকাশ করা শর্তে সোনারগাঁ উপজেলা আহবায়ক কমিটির নেতা জানান, আমরা আগামী উপ-নির্বাচনকে কেন্দ্র করে দলীয় প্রার্থীদের নিয়ে একটি হিসেব কসছিলাম কিন্তু হঠাৎ করে তফসিল ঘোষনা করার পর সে হিসেব এখন মিলাতে পারছেন না। তারা মনে করেছিলেন দলের হাই কমান্ড তাদের কাছ থেকে দলীয় প্রার্থীদের নাম নিয়ে যাচাই-বাছাই করে দলীয় নৌকা প্রতিক বরাদ্ধ দিবেন। সে অনুযায়ী তারা জেলার নেতৃবৃন্দদের সাথে কথা বলে কেন্দ্রে নাম পাঠাবো। কিন্তু কেন্দ্র থেকে এখনও এ সংক্রান্ত কোন প্রস্তাব তাদের এখনও কাছে আসেনি। মনোনয়নপত্র জমা দেয়ার সময়ও খুবই কম। সে জন্য তারা মনে করছেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে প্রার্থীর জনপ্রিয়তা ও দলীয় কর্মকান্ডের উপর নির্ভর করে একজন কর্মী বান্ধব নেতাকে দলীয় মনোনয়ন নৌকা প্রতিক দিবেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution