• দুপুর ১২:০৮ মিনিট বুধবার
  • ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : শীতকাল
  • ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মোগরাপাড়া চৌরাস্তায় রাস্তাপারের সময় সড়ক দূর্ঘটনায় বৃদ্ধা নিহত সোনারগাঁয়ে আরো ১ জনের দেহে করোনা সনাক্ত চৈতীর বিষাক্ত পানি ও বর্জ্য থেকে বাঁচতে চায় পৌরবাসী, ডিসি এসপি বরাবর স্মারকলিপি জাদুঘরের সামনে চাপাতিসহ আটক দুই কিশোর, ৫৪ ধারায় আদালতে প্রেরণ লটারিতে ৮ হাজার কোটি টাকা বিজয়ীকে খুঁজে পাওয়া যাচ্ছে না স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত ৪ ফেব্রুয়ারি পরিস্থিতি দেখে: শিক্ষামন্ত্রী মোশারফ হোসেন অসুস্থ, দোয়া চাইলেন সোহাগ রনি ত্যাগীদের পাশাপাশি সুবিধাবাদি সংস্কারপন্থীরাও জেলা কমিটিতে আহবায়ক পরিবারের তিন সদস্যের রুহের মাগফেরাতের কামনায় ছাত্রলীগের শোকসভা সোনারগাঁয়ে টানা তিনদিন পর ২ করোনা রোগী সনাক্ত আড়াইহাজার ফুটবল টুর্নামেন্টে সোনারগাঁ জামপুর জয়ী সাংবাদিক কন্যাকে উত্ত্যক্তের প্রতিবাদ, বাবার গায়ে ফুটন্ত পানি সোনারগাঁয়ে ব্যক্তি উদ্যোগে ড্রেন পরিস্কারের উদ্যোগ সোনারগাঁয়ে ৮৮৩টি মোবাইল ফোনসহ আটক-১০ সোনারগাঁয়ে ৭ টি গৃহহীন পরিবার পেল নতুন ঘর সোনারগাঁয়ে ১৫ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক সোনারগাঁয়ে আজও কোন করোনা রোগী সনাক্ত তান্ডবের বিতর্কিত দৃশ্য ছেঁটে ক্ষমা চাইল অ্যামাজন, তবুও নতুন মামলা সোনারগাঁয়ে আজও কারো দেহে করোনা সনাক্ত হয়নি সোনারগাঁয়ে সাংবাদিকের বাড়িতে চুরি
একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে এমপি খোকার সাক্ষাতকার

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে এমপি খোকার সাক্ষাতকার

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

দশম জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছিলেন মহাজোট প্রার্থী লিয়াকত হোসেন খোকা। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি এ আসনে মহাজোটের মনোনয়ন প্রত্যাশী। লিয়াকত হোসেন খোকা আসন্ন নির্বাচন ও সোনারগাঁয়ের উন্নয়ন ভাবনা নিয়ে খোলামেলা কথা বলেছেন নিউজ সোনারগাঁ২৪ এর সাথে। লিয়াকত হোসেন খোকার নির্বাচনী সাক্ষাতকার নিয়েছেন সোনারগাঁয়ের তরুন লেখক ও সাংবাদিক রবিউল হুসাইন।

নিউজ সোনারগাঁ: আপনি জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব, নারায়ণগঞ্জ-৩ আসনে মহাজোটের এমপি। রাজনীতিতে আসার শুরুটা কিভাবে ?
লিয়াকত হোসেন খোকা: ছাত্র অবস্থায় আমি খেলাঘর সংগঠনের সাথে জড়িত ছিলাম। সে সময় বঙ্গবন্ধু হত্যার বিচার চেয়ে ১৫ আগষ্টে সংক্ষিপ্ত কর্মসূচী পালিত হতো। বঙ্গবন্ধু হত্যার বিচার চেয়ে আমরা হাতে পোষ্টার লিখতাম। ১৯৭৮ সালে ১৫ আগষ্টে আমরা একটি কর্মসূচীতে সম্পৃক্ত হই। এ কর্মসূচীর মাধ্যমেই আমি ছাত্রলীগের রাজনীতিতে প্রবেশ করি। পরবর্তীতে যে কোন প্রেক্ষাপটের কারনে জাতীয়পার্টির রাজনীতির সাথে যুক্ত হই। আমি নতুন বাংলা ছাত্র সমাজের নারায়ণগঞ্জ জেলার আহবায়ক ছিলাম। পরবর্তীতে ছাত্র রাজনীতি বন্ধ হয়ে গেলে নারায়ণগঞ্জ শহর জাতীয়পার্টির সাংগঠনিক সম্পাদক ও জেলা জাতীয়পার্টির ক্রীড়া সম্পাদক হই। পরে জেলা যুব সংহতির আহবায়ক পদে দায়িত্ব পালন করি। ১৯৯৮ সালে জেলা জাতীয়পার্টির সাধারণ সম্পাদক নির্বাচিত হই। পরে আমি কেন্দ্রীয় যুব সংহতি ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতির দায়িত্ব পালন করি। বর্তমানে কেন্দ্রীয় জাতীয়পার্টির যুগ্ম মহাসচিব পদে রয়েছি।

নিউজ সোনারগাঁ: এমপি হওয়ার পর সোনারগাঁবাসীর জন্য উল্লেখযোগ্য কি কি উন্নয়নগুলো করেছেন?

লিয়াকত হোসেন খোকা: সোনারগাঁয়ে আমি সার্বিক উন্নয়ন করার চেষ্টা করেছি। বিশেষ করে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে প্রয়োজনীয় কালভার্ট, ব্রিজ ও রাস্তা নির্মাণ করেছি। শিক্ষার উন্নয়নে ব্যাপক অগ্রগতি হয়েছে। নতুন ৩১টি চারতলা ভবনের অনুমোদন করেছি। ইতিমধ্যে ১৬টি সম্পন্ন হয়েছে। সোনারগাঁয়ের প্রাথমিক বিদ্যালয়ের অবস্থা খুব করুন ছিলো। আমি প্রত্যেকটি বিদ্যালয়ে পানি ও বিদ্যুতের ব্যবস্থা করেছি। সোনারগাঁবাসীর দীর্ঘদিনের আশা একটি ফায়ার সার্ভিস ষ্টেশন,আমি সেটি করতে সক্ষম হয়েছি।

নিউজ সোনারগাঁ: কি কি উন্নয়ন বাকি রয়েছে বলে আপনি মনে করেন?

লিয়াকত হোসেন খোকা: আবার যদি আল্লাহ আমাকে নির্বাচিত করে তাহলে আমি সোনারগাঁকে শহরে রূপান্তরিত করবো। যোগাযোগের উন্নয়নের জন্য কয়েকটি নতুন রাস্তার কাজে হাতে দিয়েছি। যানজট নিরসনে মেরীখালী নদীর পাশ দিয়ে একটি রাস্তা নির্মাণ করবো। সোনারগাঁবাসীর চলাচলের সুবিধার জন্য মেঘনা থেকে কাঁচপুর পর্যৗল্প ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশ দিয়ে একটি আলাদা লেন তৈরী করার পরিকল্পনা নেওয়া হয়েছে। এ লেন দিয়ে রিক্সা, অটো ও সিএনজিসহ হালকা যানবাহন চলাচল করতে পারবে। এছাড়া সোনারগাঁ শিক্ষা ক্ষেত্রে অনেক পিছিয়ে আছে। আমি আবার এমপি হলে সোনারগাঁয়ে শিক্ষা প্রতিষ্ঠানে সংখ্যা বৃদ্ধির পাশাপাশি শিক্ষার মান বৃদ্ধি করবো। স্থানীয় কর্মসংস্থানের জন্য একটি কারিগরী স্কুল ও একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করবো যা প্রক্রিয়াধীন রয়েছে। মেঘনা থেকে শুরু করে নরসংদী পর্যন্ত মহাসড়কের পাশে কোন ভালো হাসপাতাল নেই। আমার ইচ্ছা সোনারগাঁয়ে একটি উন্নত মানের হাসপাতাল নির্মাণ করবো। এছাড়া আমার ব্যক্তিগত উদ্যোগে অটিজমে আক্রান্ত শিশুদের জন্য একটি ক্লিনিক ও স্কুল প্রতিষ্ঠা করবো। আমার স্বপ্ন প্রত্যন্ত চরাঞ্চল নুনেরটেকে শতভাগ বিদ্যুৎ ও একটি ব্রিজ নির্মাণ করা।

নিউজ সোনারগাঁ: গত নির্বাচনের পূর্বে অনেকটাই অপরিচিত ছিলেন। বর্তমানে সোনারগাঁয়ের মানুষের মাঝে আপনার অবস্থান কেমন বলে মনে করেন?

লিয়াকত হোসেন খোকা: আমি গত নির্বাচনে এমপি হওয়ার পর সোনারগাঁবাসীর আশা আকাক্সক্ষা ও ইচ্ছার কথা জানার চেষ্টা করেছি। জনগন কি চায় সেটা বুঝার চেষ্টা করেছি। তাদের দুঃখ কষ্ট অুনভব করেছি। একেবারে তৃনমূল পর্যায়ের মানুষের সাথে মিশেছি। মানুষ জনপ্রতিনিধির কাছে ভালবাসা চায় তা আমি দেওয়ার চেষ্টা করেছি। সবারইকে কাছে টানার চেষ্টা করেছি। আমার কাছে আসার জন্য কোন মাধ্যম রাখিনি। আমি যেমন একজন রিক্সা চালকের এমপি তেমনি আমি সোনারগাঁয়ের একজন কোটিপতিরও এমপি। আমার কাছে সবাই সমান। আমি জনগনের কাছ থেকে অনেক ভালবাসা পেয়েছি। আমাকে দেখলে রিক্সাচালক ও দিন মজুর থেকে শুরু করে শ্রমজীবি মানুষেরা দৌড়ে ছুটে আসেন আমাকে দোয়া করেন। এই যে একটা ভালবাসা আমি সাধারণ জনগনের কাছ থেকে পেয়েছি এদিক দিয়ে আমি হ্যাপী।

নিউজ সোনারগাঁ: এ আসনে আওয়ামীলীগের ১০ জন মনোনয়ন প্রত্যাশী, আবার মৌসুমীর দাবী এরশাদ সাহেব তাকে সবুজ সংকেত দিয়েছেন। এই পরিস্থিতিতে আপনার মনোনয়ন প্রাপ্তির সম্ভাবনা কতটুকু?

লিয়াকত হোসেন খোকা: মনোনয়ন চাওয়ার অধিকার সবারই আছে। আওয়ামীলীগ আলাদা একটি দল। এ দল থেকে কে বা কারা মনোনয়ন চাইছে বা চাইবে সেটা আমার দেখার ব্যাপার না। আওয়ামীলীগের মনোনয়নের বিষয়টা তাদের দলীয় ব্যাপার। জাতীয়পার্টি থেকেও এখানে একজন মনোনয়ন চাইছেন। আমি মনে করি এতে এখানকার জাতীয়পার্টি চাঙ্গা হচ্ছে। তবে, সোনারগাঁয়ে আওয়ামীলীগের সব নেতাকে নিয়ে আমি কাজ করার চেষ্টা করেছি। এবং সবাইকে বলেছি আসুন সোনারগাঁয়ের উন্নয়নের সবাই একসাথে কাজ করি। আমার বিশ্বাস আসন্ন নির্বাচনে এখানে মহাজোট থেকে মনোনয়ন দিলে আওয়ামীলীগের সবাই এক হয়ে মহাজোটের পক্ষেই কাজ করবে। মনে রাখতে হবে এটা জাতীয় নির্বাচন। এ নির্বাচনের মাধ্যমে সরকার গঠিত হয়। আসন্ন নির্বাচনে আমার মনোনয়নের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

নিউজ সোনারগাঁ: সোনারগাঁকে বলা হয় বিএনপির ঘাঁটি, আসন্ন নির্বাচনে এর কোন প্রভাব পড়বে কিনা?

লিয়াকত হোসেন খোকা: সোনারগাঁ বিএনপির ঘাঁটি বর্তমান পরিস্থিতিতে আমি এটা মনে করিনা। আমি ক্ষমতায় আসার পর দেখেছি উপজেলার বেশ কিছু ইউনিয়নে বিএনপির শক্ত অবস্থান। আমি সেই অবস্থানকে ভেঙ্গে দিয়েছি। ২০০১ সালে বিএনপি জামায়াত জোট সোনারগাঁ আওয়ামীলীগের উপর যে অত্যাচার নিপিড়ন করেছে আমি তাদের কাউকে ছাড় দেইনি। তবে, বুঝে কিংবা না বুঝে যারা ধানের শীষ সমর্থন করেছেন সেসব সাধারণ সমর্থকদের আমি বুঝিয়ে মহাজোটের পক্ষে আনতে সক্ষম হয়েছি। সুতরাং সোনারগাঁয়ে বর্তমানে বিএনপির ঘাঁটি নাই।
নিউজ সোনারগাঁ: তাহলে আপনার দৃষ্টিতে সোনারগাঁ বিএনপির বর্তমান অবস্থা কেমন?

লিয়াকত হোসেন খোকা: সোনারগাঁ বিএনপি কেন জাতীয় পর্যায়ে বিএনপিকে নিয়ে বলতে পারি এটি কোন রাজনৈতিক দলই নয়। এটি একটি ক্লাব। এ ক্লাব যে কোন মুহুর্তে ভেঙ্গে যেতে পারে। বিএনপি এমন একটি দল যে দলের নেতৃত্ব দেওয়ার জন্য অন্য দল থেকে নেতা ভাড়া করে আনতে হয়। বিএনপি ক্ষমতায় থাকতে আমার নেতা পল্লীবন্ধু এরশাদসহ আওয়ামীলীগ নেতাকর্মী ও সাধারণ মানুষের উপর যে অত্যাচার জুলুম চালিয়ে ছিল সেটার ফলই তারা আজ ভোগ করছে। আল্লাহ তাদের বিচার করছেন।

নিউজ সোনারগাঁ: যদি আওয়ামীলীগের সঙ্গে মহাজোট না থাকে সেক্ষেত্রে আপনি কি শুধু লাঙ্গল প্রতীকে লড়াই করবেন?

লিয়াকত হোসেন খোকা: মহাজোট না থাকলে আমি জাতীয়পার্টি থেকে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী লাঙ্গল প্রতীক নিয়েই নির্বাচন করবো।

নিউজ সোনারগাঁ: আপনি এমপি হওয়ার পর মৌসুমী অভিযোগ করেছিলেন উদ্ধবগঞ্জে তার কার্যালয়ে তাকে হামলা করা হয়, সম্প্রতি ২০ অক্টোবর ঢাকায় এরশাদের সমাবেশে তিনি তার নেতাকর্মীদের উপর বাঁধা ও হামলার অভিযোগ করেন। এ বিষয়ে আপনার মন্তব্য কি?

লিয়াকত হোসেন খোকা: মৌসুমী একজন জাতীয়পার্টির নেত্রী। সে যেসব অভিযোগ করেছে সেগুলো মিথ্যা। হয়তো নিজের পরিচিতি বাড়নোর জন্যই সে এসব মিথ্যা প্রচার করছে। আমি ব্যক্তিগত ভাবে এ ধরনের মিথ্যাচার পছন্দ করি না।

নিউজ সোনারগাঁ: সোনারগাঁবাসীর উদ্দেশ্যে আপনার বক্তব্য কি?

লিয়াকত হোসেন খোকা: আমি চাই সুন্দর ও সমৃদ্ধ একটি সোনারগাঁ গড়ে তুলতে। আবারও যদি আল্লাহ আমাকে এমপি বানায় আমি সন্ত্রাস ও মাদকমুক্ত সোনারগাঁ গড়ে তুলবো। গত ৫ বছরে আমি সোনারগাঁবাসীর যে ভালবাসা পেয়েছি এটাই আমার সবচেয়ে বড় প্রাপ্তি। আমি বাকি জীবন সোনারগাঁবাসীর ভালবাসা নিয়েই বেঁচে থাকতে চাই।

 

বিঃদ্রঃ রাতে কায়সার হাসনাতের সাক্ষাতকারটি দেখতে চোখ রাখুন ”নিউজ সোনারগাঁ২৪ডটকম”


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution