• বিকাল ৫:০২ মিনিট মঙ্গলবার
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে হত্যার ৩ মাস পর বিল্লাল হোসেনের মাথা উদ্ধার সোনারগাঁও জাদুঘরের মাসব্যাপী লোকজ মেলা উদ্ধোধন সোনারগাঁয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগে মাদ্রাসা অধ্যক্ষ গ্রেফতার পুলিশের এএসআই’য়ের বিরুদ্ধে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ উপজেলা মৎসজীবী লীগের কমিটি গঠন আগামীকাল সোমবার থেকে শুরু মাসব্যাপী সোনারগাঁও লোকজ মেলা সোনারগাঁ বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্টে বারদী বুলস ক্লাব বিজয়ী ঢাকার ছাত্রদলের সমাবেশে পুলিশের লাঠিচার্জে সোনারগাঁয়ের জনি আহত মোরগের ‘ছুরিকাঘাতে’ মালিকের মৃত্যু নাসিরকে নিয়ে এবার ঢালিউড নায়িকার ফেসবুক স্ট্যাটাস ভাইরাল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা স্বল্পদৈর্ঘ্য থ্রিলারে স্পর্শিয়া টিকা নিলেন প্রায় ৩০ লাখ মানুষ জাহানারা বললেন, ‘এখন আমরা ফিট’ রাস্তার কাজ সম্পন্ন করতে এলাকাবাসীর মানববন্ধন এমপিএল ক্রিকেট টুর্নামেন্টের উদ্ধোধন সনমান্দিতে আমিনুল ইসলাম আমান ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন সোনারগাঁয়ে আ.লীগের উদ্যোগে আলোচনা সভা সোনারগাঁও জাদুঘরের কারুশিল্পীদের দোকান বরাদ্দে উচ্চ আদালতে রিট ২ কোটি টাকা ব্যয়ে ওয়াটার সাপ্লাই পাইপের উদ্ধোধন
ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীতে সোনারগাঁ যুবলীগের শোক

ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীতে সোনারগাঁ যুবলীগের শোক

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকমঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ওয়াজেদ মিয়ার একাদশতম মৃত্যুবাষিকীতে গভীর শোক প্রকাশ করেছেন সোনারগাঁ উপজেলা যুবলীগ। বিশ্বব্যাপী করোনা প্রাদুর্ভাবের কারণে এ বছর আনুষ্ঠানিক ভাবে দিবসটি পালিত হয়নি। তাই সোনারগাঁ যুবলীগও আনুষ্ঠানিক ভাবে দিবসটি পালন করেনি।এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী হায়দার জানান, সোনারগাঁ উপজেলা যুবলীগের পক্ষ থেকে ওয়াজেদ মিয়ার একাদশ মৃত্যু বার্ষিকীতে আমরা গভীর শোক ও শ্রদ্ধা জানাচ্ছি। পাশাপাশি পবিত্র রমজান মাস ও করোনার কারণে শুধুমাত্র দোয়া অনুষ্ঠানের মধ্যে সীমাবদ্ধ থেকেছি। সোনারগাঁ উপজেলা যুবলীগের পক্ষ থেকে ওয়াজেদ মিয়ার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

উল্লেখ্য ১৯৪২ সালের ১৬ ফেব্রুয়ারি রংপুরের পীরগঞ্জ উপজেলার ফতেপুর গ্রামে ওয়াজেদ মিয়ার জন্ম। প্রয়াত আবদুল কাদের মিয়া ও ময়জান নেছার সন্তান ওয়াজেদ মিয়া ‘সুধা মিয়া’ নামেই বেশি পরিচিত ছিলেন। ওয়াজেদ মিয়া ১৯৬১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিজ্ঞানে স্নাতক এবং ১৯৬২ সালে স্নাতকোত্তর করেন। ১৯৬৭ সালে তিনি যুক্তরাজ্যের ডারহাম বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি অর্জন করেন। ১৯৬৫ সালে তিনি তৎকালীন পাকিস্তান আনবিক শক্তি কমিশনে যোগ দিয়ে চাকরি জীবন শুরু করেন। পরে আনবিক শক্তি কমিশনের চেয়ারম্যানেরও দায়িত্ব পালন করেন তিনি।

ছাত্রজীবনে ওয়াজেদ মিয়া ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন এবং ১৯৬১ সালে ফজলুল হক হল ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। তিনি ১৯৬৭ সালে বঙ্গবন্ধুকন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিয়ে করেন।

পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়া বাংলাদেশ আনবিক শক্তি কমিশনের চেয়ারম্যান হিসেবে ১৯৯৯ সালে অবসর গ্রহণ করেন। পদার্থবিজ্ঞান বিষয়ে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বই লেখেন ওয়াজেদ মিয়া। রাজনীতি নিয়েও বই তার। ওয়াজেদ মিয়ার উল্লেখযোগ্য বইয়ের মধ্যে রয়েছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবকে ঘিরে কিছু ঘটনা ও বাংলাদেশ’ এবং ‘বাংলাদেশের রাজনীতি ও সরকারের চালচিত্র’।

২০০৯ সালের ৯ মে মৃত্যু হয় ওয়াজেদ মিয়ার।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution