• রাত ১০:৪৭ মিনিট শুক্রবার
  • ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সাদিপুরে হাতি’কে জয়ী করতে একাত্ম জন প্রতিনিধিরা জেলা পরিষদ নির্বাচনে ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পাচ্ছেন এসিল্যান্ড মো. ইব্রাহিম জনপ্রতিনিধিদের বাড়ি বাড়ি গিয়ে তালা প্রতিকের ভোট প্রার্থনা বিশ্বকাপ ফুটবলের আয়োজক হতে চায় ইউক্রেন সব ডিভাইসের জন্য হবে একটাই চার্জার শুক্রবার থেকে নিষেধাজ্ঞা, ভারতীয়দের মাছ শিকারে আক্ষেপ জেলেদের সোনারগাঁয়ে স্বেচ্ছাসেবক লীগের মত বিনিময় সভা সোনারগাঁয়ের বিভিন্ন পুজা মন্ডব পরিদর্শনে এমপি খোকা সোনারগাঁয়ে কবরস্থানের জমি রক্ষার দাবিতে মানববন্ধন জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা পঞ্চমীঘাটে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে অমল পোদ্দােরের বস্ত্র বিতরণ বাস উল্টে মাইক্রোবাস ও মোটর সাইকেলে ধাক্কা আহত ১০ সোনারগাঁয়ে নিয়ম নীতি তোয়াক্কা নেই, যত্রতত্র গড়ে উঠেছে কেজি স্কুল দেড় কিঃ মিটারে ১৬ প্রতিষ্ঠান ৩৩ টি দূর্গা পূজা মন্ডব সিসি ক্যামেরার আওতায় আনলেন এমপি খোকা সোনারগাঁয়ে ওসিকে কুপিয়ে সর্বস্ব লুট এই হ্রদে নামলেই ‘পাথর’ হয়ে যায় পাখিরা! আশ্চর্যজনক ভাবে বেঁচে থাকে এক বিশেষ প্রজাতির পাখি সোনারগাঁয়ে পঞ্চমীঘাট পুজা মন্ডব শুভ উদ্ধোধন করেন বস্র ও পাট মন্ত্রী বীর প্রতিক গাজী মাসুম কায়সার- সামসুকে, ইকবাল এমপি’র পত্নীকে নিয়ে নির্বাচনী প্রচারনায় চৈতী গ্রুপের পানিতে ভেসে গেলো সরকারি রাস্তা; ৫ গ্রামের মানুষের দূর্ভোগ ভরৎ পূজামণ্ডপ পরিদর্শনে তালতলা তদন্ত কেন্দ্রের ইনচার্জ
জেলা পরিষদের সদস্য পদে লড়াইয়ে তারা

জেলা পরিষদের সদস্য পদে লড়াইয়ে তারা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: আসন্ন ১৭ অেেক্টাবর জেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে মনোনয়ন সংগ্রহ করতে ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থীরা। প্রার্থীরা তাদের সমর্থকদের নিয়ে ইতিমধ্যে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এবার সোনারগাঁ উপজেলা অনেকের নাম শোনা গেলেও এখন পর্যন্ত ৫ জন সদস্য মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এরা হলেন, গতবারের জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, গতবারের প্রতিদ্ধন্ধি প্রার্থী ও জেলা জাতীয়পার্টির সাধারণ সম্পাদক আবু নাঈম ইকবাল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার, সাংবাদিক শেখ এনামুল হক বিদ্যুৎ ও কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ ওমরের ছোট ভাই ফারুক ওমর ও মহিলা সদস্য পদে সোনারগাঁ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম রুমা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সুত্র মতে গত জেলা পরিষদ নির্বাচনে প্রতিটি উপজেলা থেকে ৩জন পুরুষ ও একজন মহিলা নির্বাচিত হলেও এবার নির্বাচন কমিশন এটাকে সংশোধন করে প্রতিটি উপজেলা থেকে একজন পুরুষ ও তিনটি উপজেলা থেকে একজন নারী সদস্য নির্বাচিত করার পদ্ধতি চালু করেছেন। ফলে অন্য বারের চেয়ে এবারের নির্বাচন প্রতিটি সদস্যদের জন্য কষ্টকর হয়ে পড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। গত জেলা পরিষদ নির্বাচনে সোনারগাঁ উপজেলা থেকে ৩টি ইউনিয়নের জন্য ১জন পুরুষ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এছাড়া পুরো উপজেলা থেকে একজন মহিলা সদস্য নির্বাচিত হয়ে ছিলেন। এবার নির্বাচনেও পদ্ধতি আলাদা হওয়ার কারণে নির্বাচনও আলাদা পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। এবার জেলা পরিষদ নির্বাচনে সোনারগাঁ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১৩৩টি।

এ ব্যাপারে সাবেক জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম জানান, তিনি গত জেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করেছিলেন। জয় লাভের পর তিনি তার নির্ধারিত ইউনিয়নগুলোতে রাস্তাঘাট, মসজিদ-মাদ্রসাসহ বিভিন্ন খাতে ব্যাপক উন্নয়ন করেছেন। সে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে তিনি এবারও প্রার্থী হয়েছেন। তিনি জানান, গতবার নির্বাচিত হওয়ার পর তার এলাকায় যে ভাবে উন্নয়ন করেছেন সে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ভোটারা এবারও তাকে ভোট দিয়ে পূর্নরায় নির্বাচিত করবেন।

জেলা জাতীয়পার্টির সাধারণ সম্পাদক আবু নাঈম ইকবাল জনান, গতবার তিনি জেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহন করেছিলেন। সে নির্বাচনে জেলা পরিষদের সদস্য ফারুক ভুইয়ার সাথে ভোটে ড্র করেন। পরে লটারীর মাধ্যমে তিনি হেরে যান। তিনি আশা করেন গতবার ভাগ্যের কাছে তিনি হেরে গেছেন এবার আল্লাহ চায় তো তিনি নির্বাচিত হবেন।

যুবলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার জানান, তিনি এবার প্রথম জেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহন করছেন। রাজনৈতিক জীবনে তার অনেক পরিচিতি আছে। উপজেলা যুবলীগকে সুসংগঠিত করতে দলের জন্য কাজ করেছেন। সেজন্য দলের যারা নির্বাচিত জন প্রতিনিধি রয়েছে তারা তাকে মুল্যায়ন করবেন।

সাংবাদিক এনামুল শেখ বিদ্যুৎ এবার প্রথম জেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহন করেছেন। তার ব্যক্তি জীবনে আওয়ামীলীগের রাজনীতির সাথে ছাত্রজীবন থেকে জড়িত রয়েছেন। সাংবাদিক হিসেবেও তিনি সমাজ ও রাষ্ট্রের জন্য কাজ করে যাচ্ছেন। সেই লক্ষ্যে তিনি নির্বাচনে অংশ গ্রহন করবেন।

এদিকে জেলা পরিষদের সদস্য হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ ওমর ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু ওমরের ছোট ভাই ফারুক ওমর। ব্যক্তি জীবনে তিনি আওয়ামী পরিবারের সন্তান। তাদের দুই ভাই জনপ্রতিনিধি সেই লক্ষ্যে তিনিও এবার জেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহন করেছেন।

এবার নির্বাচনে জেলা পরিষদের মহিলা পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সোনারগাঁ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম রুমা। কোহিনুর রুমা জানান ভাইস চেয়ারম্যান থাকাকালীন তিনি ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। সে সময় তিনি উপজেলায় ব্যাপক উন্নয়ন করেছেন। সেই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে এবারও তিনি প্রার্থী হয়েছেন। কোহিনুর ইসলাম রুমা গত জেলা পরিষদ নির্বাচনেও অংশ গ্রহন করেছিলেন। সেই নির্বাচনে মহিলালীগের নেত্রী এডভোকেট নুরজাহানের সাথে প্রতিদ্ধন্ধিতা করে পরাজিত হয়েছিলেন।

নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচন-২০২২ আগামী ১৭ অক্টোবর সোমবার অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তরিখ আগামী সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৮ সেপ্টোম্বর। আপীলের শেষ তারিখ ২১ সেপ্টেম্বর। প্রত্যাহারের শেষ তারিখ ২৫ সেপ্টেম্বর। প্রতিক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর এবং ভোট গ্রহণ ১৭ অক্টোবর।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution