• বিকাল ৪:২৮ মিনিট সোমবার
  • ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
উপজেলার জাতীয়পার্টির সভাপতি চেয়ারম্যান আব্দুর রউফ আটক সোনারগাঁয়ে আরো ১৫ জনের দেহে করোনা সনাক্ত ৫ম বারেও করোনা পজেটিভ, সোনারগাঁবাসীর কাছে দোয়া চেয়েছেন মান্নান মামুনুল ইস্যুতে আটক কাউন্সিলর তপন ২ দিনের রিমান্ডে ফেলা যাওয়া টাকা ও টুপির মালিককে খুঁজছে ফার্মেসী মালিক সোনারগাঁয়ে ভেজাল খাদ্য তৈরির দায়ে গ্রেফতার ১ রোজা রেখে চুল ও নখ কাটা যাবে? না.গঞ্জের সেই সিংহামের হাতে বন্দি হলেন মামুনুল রোযাও কমছেনা তরমুজ ও আনারসের দাম সোনারগাঁও পৌরসভার কাউন্সিলর তপন গ্রেফতার লক ডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে কাঁচপুর হাইওয়ে পুলিশ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত ১৪, মৃত্যু ১ সুস্থ ৪০ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত ১৪, মৃত্যু ১ সুস্থ ৪০ চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে মাস্ক ও ইফতারি বিতরন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযুদ্ধা ওবায়দুল হকের দাফন সোনারগাঁয়ে একদিনে করোনায় মৃত্যু ৩, আক্রান্ত ১১ সনমান্দিতে দুই ডাকাত আটক বন্দরে চোরাই গার্মেন্ট পণ্য উদ্ধার, গ্রেপ্তার-২ আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারকে ইঞ্জিনিয়ার মাসুমের আর্থিক সহায়তা প্রদান কঠোর লকডাউনের ২য় দিনের জনজীবন স্বাভাবিক
একুল-ওকুল দু’কুল হারালেন আজহারুল ইসলাম মান্নান

একুল-ওকুল দু’কুল হারালেন আজহারুল ইসলাম মান্নান

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: বিএনপির রাজনৈতিক অঙ্গনে যিনি সরকার বিরোধী আন্দোলনে সোনারগাঁ থেকে নেতৃত্ব দিয়ে সারা দেশে আলোড়ন সৃষ্টি করে উপজেলা ও পরবর্তিতে জাতীয় সংসদ নির্বাচনে টিকেট নিয়ে এসে ছিলেন সেই আজহারুর ইসলাম মান্নান এখন আম ছাড়া দুটো ই হারিয়ে বসেছেন। সদ্য অনুষ্ঠিতব্য জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি দলীয় মনোনয়ন পাওয়ার আসায় তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি নিয়েছিলেন। এখন সংসদ নির্বাচনে পরাজিত হয়ে সংসদ তো হারালেনই সাথে হারালেন চেয়ারম্যানের পদ।

রাজনৈতিক সূত্র থেকে জানা যায়, গত নবম জাতীয় সংসদ নির্বাচনে সারা দেশে বিএনপি ও জামায়াত জোটের ভরাডুবি হয়। সেই নির্বাচনে পর থেকে টানা ১২ বছর ক্ষমতা থেকে দুরে চলে যান দলটি। সে সময় থেকে সোনারগাঁয়ে আওয়ামীলীগ সরকার বিরোধী সকল দলীয় কর্মকান্ডে অংশ নেন থানা বিএনপির সেক্রেটারী ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নান। এছাড়া গত নবম জাতীয় সংসদ নির্বাচনে পরাজিত হয়ে চারবারের এমপি রেজাউল করিম অনেকটা আন্ডারগ্রাউন্ডে চলে যান। সে সময় থেকে আজহারুল ইসলাম মান্নান দলের হার ধরেন। তৃনমুল নেতাকর্মীদের হামলা-মামলাসহ বিভিন্ন আন্দোলন সংগ্রামে ঝাপিয়ে পড়েন তার নেতাকর্মী নিয়ে। এজন্য তিনি ২৫টিও বেশী মামলার আসামী হয়েছেন। জেলও খেটেছেন। শুধু তিনি নন তার ছেলে জেলা ছাত্রদলের সেক্রেটারী খাইরুল ইসলাম সজিবও মামলা খেয়ে একাধিকবার জেল খেটেছেন। সারা দেশে যখন বিএনপি আন্দোলন সংগ্রামে জিমিয়ে পড়েছেন সেখানে আজহারুল ইসলাম মান্নান তার নেতাকর্মী নিয়ে রাজপথে থেকে ছেন বুক ফুলিয়ে। তার পুরস্কার স্বরূপ বিএনপি তাকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী করেন। এর আগে তিনি ২০১৪ সালের উপজেলা পরিষদ নির্বাচনে সোনারগাঁ উপজেলা পরিষদ থেকে জয়লাভ করেন। এবার দল তাকে মনোনয়ন নিবেন এমন সবুজ সংকেতের পর তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি নেন। অব্যাহতি নেওয়ার পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহন করে জামানত হারান মহাজোটেরর প্রার্থী লিয়াকত হোসেন খোকার সাথে। এদিকে, উপজেলা পরিষদ পদ থেকে অব্যাহতি নেওয়া মান্নান এখন দু দিকে কুল হারিয়েছেন। এমনকি সংসদ নির্বাচনে মনোনয়ন পাওয়ায় তিনি ফের উপজেলা পরিষদেরও প্রার্থী হতে পারছেন না। ফলে একদিকে চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি অপরদিকে, জাতীয় সংসদ নির্বাচনে পরাজিত হয়ে আম ছালা দুটোই হারিয়েছেন বলে মনে করছেন স্থানীয় নেতৃবৃন্দরা।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution