• দুপুর ১২:২৩ মিনিট বুধবার
  • ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
থানা বিএনপি’র স্বেচ্ছাসেবক নেতা আবু সিদ্দিক মোল্লার ইন্তেকাল যুবদলের প্রতিষ্টা বার্ষিকীতে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় ৪ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে মহাসড়কে দূর্ঘটনায় মহিলা নিহত সোনারগাঁয়ের মেঘনা নদী থেকে ৩ হাজার মিটার জাল জব্দ মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকত এর খাদ্য সামগ্রী বিতরণ সোনারগাঁয়ে সোয়াইব হত্যার মামলার রায় ৯ নভেম্বর প্রাথমিকে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল চেয়ে সরকারকে লিগ্যাল নোটিশ মেয়র নির্বাচিত হলে মসজিদের পাশাপাশি মন্দির উন্নয়নে কাজ করবো.. নাসরিন ঝরা সোনারগাঁয়ে নতুন করে ২ জনের দেহে করোনা সনাক্ত মেয়র প্রার্থী ছগীর আহম্মেদের পূজা মন্ডব পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান জাতীয়পার্টির নেতাকে হত্যা চেষ্টার ঘটনায় যুবলীগ ও ছাত্রলীগ নেতা গ্রেফতার সোনারগাঁয়ে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এর উদ্যোগে বস্ত্র বিতরণ সাদিপুরে বিভিন্ন পূজা মন্ডপে চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লার অনুদান ডালিয়া লিয়াকতের পূজা মন্ডব পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান সোনারগাঁয়ে ইলিশ সংরক্ষণ অভিযানে ইউএনও’র উপর হামলা সোনারগাঁয়ের হিন্দু সম্প্রদায়ের মাঝে পুলিশের উপহার আজ সাবেক এমপি কায়সার হাসনাতের জম্মদিন সোনারগাঁয়ে দৃষ্টিনন্দন কাঁশবন বিক্রির হিড়িক সংঘর্ষের আশঙ্কা সোনারগাঁয়ে ১৪ দিন ধরে যুবক নিখোঁজ
একুল-ওকুল দু’কুল হারালেন আজহারুল ইসলাম মান্নান

একুল-ওকুল দু’কুল হারালেন আজহারুল ইসলাম মান্নান

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: বিএনপির রাজনৈতিক অঙ্গনে যিনি সরকার বিরোধী আন্দোলনে সোনারগাঁ থেকে নেতৃত্ব দিয়ে সারা দেশে আলোড়ন সৃষ্টি করে উপজেলা ও পরবর্তিতে জাতীয় সংসদ নির্বাচনে টিকেট নিয়ে এসে ছিলেন সেই আজহারুর ইসলাম মান্নান এখন আম ছাড়া দুটো ই হারিয়ে বসেছেন। সদ্য অনুষ্ঠিতব্য জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি দলীয় মনোনয়ন পাওয়ার আসায় তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি নিয়েছিলেন। এখন সংসদ নির্বাচনে পরাজিত হয়ে সংসদ তো হারালেনই সাথে হারালেন চেয়ারম্যানের পদ।

রাজনৈতিক সূত্র থেকে জানা যায়, গত নবম জাতীয় সংসদ নির্বাচনে সারা দেশে বিএনপি ও জামায়াত জোটের ভরাডুবি হয়। সেই নির্বাচনে পর থেকে টানা ১২ বছর ক্ষমতা থেকে দুরে চলে যান দলটি। সে সময় থেকে সোনারগাঁয়ে আওয়ামীলীগ সরকার বিরোধী সকল দলীয় কর্মকান্ডে অংশ নেন থানা বিএনপির সেক্রেটারী ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নান। এছাড়া গত নবম জাতীয় সংসদ নির্বাচনে পরাজিত হয়ে চারবারের এমপি রেজাউল করিম অনেকটা আন্ডারগ্রাউন্ডে চলে যান। সে সময় থেকে আজহারুল ইসলাম মান্নান দলের হার ধরেন। তৃনমুল নেতাকর্মীদের হামলা-মামলাসহ বিভিন্ন আন্দোলন সংগ্রামে ঝাপিয়ে পড়েন তার নেতাকর্মী নিয়ে। এজন্য তিনি ২৫টিও বেশী মামলার আসামী হয়েছেন। জেলও খেটেছেন। শুধু তিনি নন তার ছেলে জেলা ছাত্রদলের সেক্রেটারী খাইরুল ইসলাম সজিবও মামলা খেয়ে একাধিকবার জেল খেটেছেন। সারা দেশে যখন বিএনপি আন্দোলন সংগ্রামে জিমিয়ে পড়েছেন সেখানে আজহারুল ইসলাম মান্নান তার নেতাকর্মী নিয়ে রাজপথে থেকে ছেন বুক ফুলিয়ে। তার পুরস্কার স্বরূপ বিএনপি তাকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী করেন। এর আগে তিনি ২০১৪ সালের উপজেলা পরিষদ নির্বাচনে সোনারগাঁ উপজেলা পরিষদ থেকে জয়লাভ করেন। এবার দল তাকে মনোনয়ন নিবেন এমন সবুজ সংকেতের পর তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি নেন। অব্যাহতি নেওয়ার পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহন করে জামানত হারান মহাজোটেরর প্রার্থী লিয়াকত হোসেন খোকার সাথে। এদিকে, উপজেলা পরিষদ পদ থেকে অব্যাহতি নেওয়া মান্নান এখন দু দিকে কুল হারিয়েছেন। এমনকি সংসদ নির্বাচনে মনোনয়ন পাওয়ায় তিনি ফের উপজেলা পরিষদেরও প্রার্থী হতে পারছেন না। ফলে একদিকে চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি অপরদিকে, জাতীয় সংসদ নির্বাচনে পরাজিত হয়ে আম ছালা দুটোই হারিয়েছেন বলে মনে করছেন স্থানীয় নেতৃবৃন্দরা।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution