• রাত ৮:০৪ মিনিট সোমবার
  • ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সরকারী নিষেধ অমান্য করে সোনারগাঁয়ের বুরুমদী হাই স্কুলে পরীক্ষা শুরু সোনারগাঁও পৌরসভায় তিন শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করোনা মুক্ত হয়েই নৌকার ভোট চাইতে ভোটারদের কাছে ছগীর আহম্মেদ সোনারগাঁয়ের সোয়াইব হত্যা মামলায় ৩ জনের ফাঁসি, ১ জনের ১০ বছর কারাদন্ড সোনারগাঁয়ে হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের চার দফা কর্মবিরতি পালন সোনারগাঁয়ে করোনায় আরো একজনের মৃত্যু সোনারগাঁয়ে ৭ জনের করোনা পরিক্ষা করে ১ জনের দেহে সনাক্ত নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ দিতে কাজ করছেন সরকার —–জিএম মো: সাইরুল ইসলাম উপজেলা স্বেচ্ছাসেবকলীগের মানববন্ধন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের মানববন্ধন দাবি দাওয়া নিয়ে সোনারগাঁয়ে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি সোনারগাঁয়ে ১৯ জনের নমুনা পরিক্ষায় ১ জনের দেহে করোনা সনাক্ত মাঠে-ঘাটে সাধারণ মানুষের সাথে নৌকার প্রার্থী ঝরার গণসংযগোগ সোনারগাঁও জাদুঘরে দুইজনসহ একদিনে করোনা আক্রান্ত ৪ আশরাফুল ইসলাম মাকসুদেরর গণসংযোগ সোনারগাঁয়ের সোয়াইব হত্যার রায় পিছিয়ে ৩০ নভেম্বর ধার্য্য সোনারগাঁয়ে মাদ্রাসার শিক্ষককে পিটিয়ে জখম করলো ছাত্র সোনারগাঁয়ে গবাদি পশুকে বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান সোনারগাঁয়ে ১২ জনের নমুনায় ৩ জনের দেহে করোনা সনাক্ত, মোট সনাক্ত ৬৮৭ এমপি খোকাকে নিয়ে কুরুচিপুর্ণ বক্তব্য প্রদানকারী জাহাঙ্গীরকে অব্যাহতি
ফুরফুরে মেজাজে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা

ফুরফুরে মেজাজে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:
আগামী উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ফুরফুরে মেজাজে রয়েছেন সোনারগাঁ উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। নির্বাচনে কোন দলীয় প্রতিক থাকবেনা এ ঘোষনার পর থেকে প্রতিক পাওয়ার টেনশন দুর হয়ে গেছে। এতাবস্থায় উপজেলা ভাইস চেয়ারম্যান প্রাথীদের অনেকাই উৎফুল্ল দেখা গেছে। নেতাকর্মীরাও সরকারের এ ঘোষনা সাধুবাদ জানিয়েছেন।

জানাগেছে, আগামী উপজেলা পরিষদ নির্বাচন ৫টি ধাপে সারা দেশে অনুষ্ঠিত হবে। প্রথম ধাপ শুরু হবে ১০ মার্চ। ৪র্থ ধাপে অনুষ্ঠিত হবে সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচন। সেই হিসেবে আগামী ৩১ মার্চ সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথমে ভাইস চেয়ারম্যান নির্বাচন কোন দলীয় প্রতিকে হবে না জানিয়ে ইসি একটি প্রস্তাব করেছিল। পরে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়নপত্র বিক্রি উদ্ধোধন করতে গিয়ে ঘোষনা দেন আগামী উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থীদেরর দল মনোনয়ন দিবে এবং দলীয় প্রতিকে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ঘোষনার পর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান প্রার্থীদের কপালে ভাজ পড়ে যায়। তারা মনোনয়নপত্র সংগ্রহ শুরু করে এবং দলের মনোনয়ন পেতে বিভিন্ন ভাবে কেন্দ্রীয় নেতাদের কাছে দৌড়ঝাপ শুরু করে। কিন্তু গতকাল শনিবার সকালে একাদশ সংসদ নির্বাচনের সংরক্ষিত নারী এমপিদের নাম ঘোষনার প্রাক্কালে তিনি জানান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যানদের দল কোন মনোনয়ণ দিবে না এটি থাকবে উম্মুক্ত। এ ঘোষনার পর থেকে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের দেখা গেছে ফুরফুরে ভাব।
তারা জানান, দল মনোনয়ন না দেওয়ায় একাধিক প্রার্থী এ পদে প্রতিদ্বন্ধিতা করবে ফলে নির্বাচন হবে উৎসবমুখর ও প্রতিদ্ধন্ধিতাপুর্ণ।

রাজনৈতিক সুত্র থেকে জানা যায়, আগামী উপজেলা পরিষদ নির্বাচনে সোনারগাঁ থেকে কয়েকজন হেভী ওয়েট প্রার্থী প্রতিদ্ধন্ধিতা করছেন উপজেলা পরিষদ নির্বাচনে জন্য। যারা গত একাদশ জাতীয় সংসদেও দলীয় মনোনয়নের জন্য দৌড়ঝাপ করেছেন। এবার তারা উপজেলা পরিষদে দলীয় মনোনয়ন পেতে দৌড়ঝাপ করছেন বলে জানিয়েছেন একাধিক সুত্র। তবে মনোনয়ন দৌড়ে পিছিয়ে নেই ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। ভাইস চেয়ারম্যান পদে যারা প্রতিদ্ধন্ধিতা করতে চান তারা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান শাহ আলম রূপন, ভট্টপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ছাত্র নেতা আবু নাঈম ইকবাল ও কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ ওমরের ছোট ভাই ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক বাবু ওমর। অপরদিকে, মহিলা ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার, মাহামুদ আক্তার ফ্যান্সি, শ্যামুলী চৌধুরী।

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution