• রাত ১২:১২ মিনিট সোমবার
  • ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মেম্বার ফেল করা হুমায়ুন কবির এবার ইউপি চেয়ারম্যান ব্যালটে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখা সিল! জামপুরে নৌকার প্রার্থী হুমায়ুন কবির জয়ী ব্যালটে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখা সিল! শম্ভুপুরা, সাদিপুর ও নোয়াগাঁয়ে যারা চেয়ারম্যান হলেন সনমান্দিতে একটি কেন্দ্রের ভোট স্থাগিত সোনারগাঁয়ে শান্তিপূর্ণ ভোট গ্রহন শেষে চলছে গননা সোনারগাঁয়ে শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হলো ইউপি নির্বাচন সোনারগাঁয়ে ১২ জনের নমুনায় ৩ জনের দেহে করোনা সনাক্ত উপজেলার প্রতিটি ইউপিতে শান্তিপূর্ন ভোট গ্রহন শান্তিপূর্ন ভাবে চলছে পিরোজপুর ইউপিতে ভোট গ্রহন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের বাড়িতে হামলা এই নির্বাচন যেন বর্তমান ও সাবেক এমপি’র লড়াই সাংবাদিকদের পর্যবেক্ষক কার্ড রাজনীতিবিদের হাতে রাত পোহালে ৮টি ইউপিতে ভোট যুদ্ধ, নিরাপত্তা নিয়ে শংকা আগামীকাল সোনারগাঁয়ের ৩৮৯ জন প্রার্থীর ভাগ্য নির্ধারন সোনারগাঁয়ে নারীসহ ২ মাদক কারবারী গ্রেপ্তার ইউপি নির্বাচনে প্রার্থী জয়ের ট্রাম্পকার্ড বিএনপি নৌকা জেতাতে মাঠ ছাড়ছেন না কালাম আজ মধ্যে রাতে শেষ হচ্ছে নির্বাচনী প্রচারনা
ভোটের মাঠে ভাইয়ের বদলা নিতে ভাই

ভোটের মাঠে ভাইয়ের বদলা নিতে ভাই

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: আগামী ২৮ নভেম্বর সোনারগাঁ উপজেলার ৮টি তে ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে নির্বাচনী বইতরনী পার হতে দৌড়ঝাপ শুরু করেছেন প্রার্থীরা। উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে প্রার্থী চুড়ান্ত করতে গতকাল সোমবার একটি বর্ধিত সভাও করা হয়। সেখানে প্রত্যেক ইউনিয়নে একধিক প্রার্থীর নাম জেলা আওয়ামীলীগের কাছে পাঠানো হয়েছে। জেলা আওয়ামীলীগ সেই নামগুলোকে কেন্দ্র পাঠাবে বলে জানিয়েছেন সাংবাদিকদের কাছে। উপজেলা আওয়ামীলীগের নামের সুত্র ধরে এবার দুটি ইউনিয়নে গত বছরে নির্বাচনে হেরে যাওয়া ভাইদের পরিবর্তে এবার বদলা নিতে ভোটের মাঠে নেমেছেন বড় ভাইয়েরা। সে জন্য ওই এলাকার ভোটাররা বলতে শুনা গেছে ভাইদের হেরে যাওয়ার কারণে এবার সেই ভাইদের বদলা নিতে ভোটের মাঠে নেমেছেন একাধিক ভাই।

সুত্র জানায়, আগামী ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা করে নির্বাচন কমিশন। গত ১৪ অক্টোবর তফসিল অনুযায়ী মনোনয়নপত্র সংগ্রহ করার শেষ তারিখ ২ নভেম্বর, যাচাই-বাছাই ৪ নভেম্বর, মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর।

এদিকে নির্বাচনে তফসিল ঘোষনার পর থেকে মনোনয়নপত্র সংগ্রহ শুরু করেছেন চেয়ারম্যান ও ইউপি প্রার্থীরা। তবে এবার বিএনপি নির্বাচনে অংশ না করার কারণে আওয়ামীলীগের একাধিক প্রার্থী নির্বাচনী মাঠে রয়েছেন। তারা সকলেই নৌকার মনোনয়নের জন্য মাঠে কাজ করছেন। প্রতিটি ইউনিয়নে সর্বনিম্ন তিন থেকে পাঁচজন প্রার্থীও রয়েছেন। তারা সবাই নৌকার দাবিদার। নির্বাচনকে সামনে রেখে গতকাল রবিবার উপজেলা আওয়ামীলীগের একটি বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সে সভায় প্রতিটি ইউনিয়নের নৌকার প্রার্থীদের নাম জেলা আওয়ামীলীগের কাছে পাঠানো হয়। তবে নাম পাঠানো হলেও কোন ইউনিয়নে কাকে কাকে নৌকার মনোনয়ন দেয়া হবে তার একটি খসড়া অনেক আগেই তৈরী হয়ে গেছে বলে জানা গেছে বিশ্বত্ব সুত্র থেকে।

এবার সোনারগাঁ থেকে যারা নৌকার মনোনয়ন প্রত্যাশী তারা হলেন, সাদিপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লা, স্বেচ্ছা সেবকলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য জাকির হোসাইন, সনমান্দি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, সাবেক চেয়ারম্যান শাহাবুদ্দিন সাবু, নজরুল ইসলাম, জহিরুল ইসলাম, শ্যামলী চৌধুরী ও রফিকুর ইসলাম, নোয়াগাঁও ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ইউসুফ দেওয়ান, সাবেক চেয়ারম্যান দেওয়ান উদ্দিন চুন্নু, সাইদুর ইসলাম মোল্লা, আবু হানিফ ভূঁইয়া, আব্দুল বাতেন, বারদী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান জহিরুল হক, ইকবার হোসেন, মাহবুবুর রহমান, আবু বক্কর সিদ্দিক মোল্লা, নাসির উদ্দিন, আব্দুল মোতালেব, এনামুল হক ও আবদুল কাদির, পিরোজপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুম এবং জামপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান হামিম শিকদার, শামসুদ্দিন খান আবু, শাহজাদা মিয়া, হুমায়ন কবির, মাহবুবুর রহমান ও দেওয়ান শরীফ।

গতবারের নির্বাচনে হেরে গিয়ে এবার ভিন্ন কৌশল অবলম্বন করছেন দুটি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীরা। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বারদী ইউনিয়ন থেকে নৌকা প্রতিকে নির্বাচন করেছিলেন বর্তমান চেয়ারম্যান জহিরুর হক, নৌকার বিদ্রোহী হিসেবে নির্বাচন করেছিলেন উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন ও যুবলীগ নেতা আমিনুল ইসলাম ভুইয়া। কামাল হোসেন ও আমিনুল ইসলাম ভুইয়া দুজনই নৌকার বিদ্রোহী করার কারণে এবার তারা মনোনয়ন বঞ্চিত হবেন জেনেই আগে থেকেই এবার তাদের পরিবর্তে বারদীতে নির্বাচনে আসছেন কামালের বড় ভাই ইকবাল হোসেন ও আমিনুলের বড় ভাই লায়ন বাবুল ভ্ইুয়া। সেজন্য বারদীবাসী বলেছেন, ছোট ভাইদের বদলা নিতে এবার নির্বাচনে আসছেন বিদ্রোহীদের বড় ভাইয়েরা। অপরদিকে, সনমান্দি ইউনিয়নে নৌকা প্রতিকে নির্বাচন করেছিলেন, বর্তমান চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ তার বিদ্রোহী হিসেবে নির্বাচন করেছিলেন সাবেক চেয়ারম্যান শাহাবুুদ্দিন সাবু ও প্রয়াত নেতা আমান। এবার আমানের বদলা নিতে জাহিদ হাসান জিন্নাহ সাথে নির্বাচনী মাঠে এসেছেন আমানের ছোট ভাই নজরুল ইসলাম।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution