• রাত ৯:১১ মিনিট মঙ্গলবার
  • ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
নোয়াগাঁও ওয়ার্ড উপ নির্বাচনে মোরগ মার্কা জয়ী মোগরাপাড়া চৌরাস্তার পাবলিক টয়লেট খুলে দেয়ার দাবি সু চির ৩ প্রার্থীকে অপহরণ টটেনহ্যামের বিপক্ষে ওয়েস্ট হ্যামের অবিশ্বাস্য কামব্যাক পেঁপের বিশেষ ৮ গুণ সোনারগাঁয়ে ৭ জনের নমুনায় কোন করোনা রোগী সনাক্ত হয়নি শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পেলেন সোনারগাঁয়ের ফিরোজ হোসাইন সোনারগাঁয়ের মেঘনা নদী থেকে ২০ হাজার মিটার জালজব্দ সোনারগাঁয়ে এবার ৩৩টি পূজামন্ডবে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গাৎসব সোনারগাঁয়ে এখনো কমেনি আলুর দাম সোনারগাঁয়ে নতুন কোন করোনা আক্রান্ত নেই, সুস্থ ৪, মোট সুস্থ ৫৮১ সোনারগাঁয়ে ৫০ হাজার মিটার কারেন্টজাল জব্দ দীপক কুমার বনিক দীপুর উদ্যোগে শেখ রাসেলের জম্মদিন পালন জাতীয়পার্টির সভাপতি নির্বাচিত হওয়ায় চেয়ারম্যান রউফকে ফুলের শুভেচ্ছা যথা সময়ে দলমত নির্বিশেষে সুষ্টু ও নিরপেক্ষ পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে..পুলিশ সুপার সোনারগাঁয়ে দলিল লিখক নির্বাচনে খলিল-শহীদ প্যানেল বিজয়ী ওসমান গনিকে নৌকা প্রতিক দেয়ার দাবিতে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন সোনারগাঁয়ে ৬ জেলেকে কারাদন্ড আশরাফুল মাকসুদের নেতৃত্বে জাতীয়পার্টির সম্মেলনে যোগদান সোনারগাঁ জাতীয়পার্টির আংশিক কমিটি ঘোষনা
মডেল উপজেলা গড়ার অঙ্গীকারে কালামের ইশতেহার ঘোষণা

মডেল উপজেলা গড়ার অঙ্গীকারে কালামের ইশতেহার ঘোষণা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

স্টাফ রিপোর্টার: প্রচারনার শেষ দিনে মডেল উপজেলা গড়ার লক্ষ্যে ১২ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আলহাজ¦ মাহ্ফুজুর রহমান কালাম।

শুক্রবার (২৯ মার্চ) সকালে সোনারগাঁ যাদুঘরের বিপরীতে অবস্থিত নিজ নির্বাচনী প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই ইশতেহার ঘোষণা করেন।

মাহ্ফুজুর রহমান কালামের ইশতেহার নিন্মে হুবুহু তুলে ধরো হলো:

“প্রতিশ্রুতি নয়, ইশতেহার বাস্তবায়নের অঙ্গীকার”

বাংলাদেশের মধ্যে মডেল উপজেলা হবে সোনারগাঁ

# ইতিহাস, ঐতিহ্য সমৃদ্ধ সোনারগাঁ উপজেলাকে পর্যটনের রাজধানী হিসেবে গড়ে তোলা হবে।

# একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার অঙ্গীকার অনুযায়ী গ্রামকে শহরে রূপান্তরের লক্ষ্যে পদক্ষেপ নেয়া হবে।

রাস্তাঘাট উন্নয়ণ, যোগাযোগ, সুপেয় পানি, আধুনিক স্বাস্থ্যসেবা ও সুচিকিৎসা, মানসম্পন্ন শিক্ষা, উন্নত পয়ঃনিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনা, বিদ্যুৎ ও জ্বালানি সরবরাহ বৃদ্ধি, কম্পিউটার ও দ্রুতগতিসম্পন্ন ইন্টারনেট সুবিধা, বৈদ্যুতিক সরঞ্জামসহ মানসম্পন্ন ভোগ্যপণ্যের বাজার সম্প্রসারণের মাধ্যমে প্রতিটি গ্রামকে আধুনিক শহরের সকল সুবিধাদি দেয়ার ব্যবস্থা নেয়া হবে।

আওয়ামীলীগ সরকারের ইশতেহার অনুযায়ী আগামী ২০২৩ সালের মধ্যে সোনারগাঁ উপজেলায় ‘যুব বিনোদন কেন্দ্র’ গড়ে তোলা হবে। যেখানে থাকবে বিভিন্ন ইনডোর গেমস এর সুবিধা, মিনি সিনেমা হল, লাইব্রেরি, মাল্টিমিডিয়া সেন্টার, ‘সাহিত্য ও সংস্কৃতি’ কর্নার, মিনি থিয়েটার ইত্যাদি।

# রাস্তাঘাটের উন্নয়ণসহ যোগাযোগ ব্যবস্থার আধুনিকায়নে অগ্রাধিকার দেয়া হবে।

# বেকারত্ব দূরীকরণে শিক্ষিত যুবক-যুবতীদের প্রশিক্ষনের মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।

# আত্মকর্মসংস্থান বৃদ্ধির লক্ষ্যে তরুণ উদ্যোক্তাদের সার্বিক সহযোগিতা করা হবে।

# মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ ও ইভটিজিং রোধে সামাজিক আন্দোলন গড়ে তোলা হবে।

# প্রাথমিকে শিক্ষার্থী ঝড়ে পড়া রোধ ও শিক্ষার হার শতভাগে উন্নীতকরণে ব্যবস্থা গ্রহণসহ সোনারগাঁয়ে একটি আধুনিক মানের পূর্ণাঙ্গ বিশ^বিদ্যালয় গড়ে তোলা হবে।

# উপজেলাবাসীর স্বাস্থ্য সেবা নিশ্চিতে “ডোর টু ডোর মেডিকেল ক্যাম্পিং” চালু করা হবে।

উন্নত জীবনের সুরক্ষার জন্য প্রয়োজন একটি নিরাপদ, শান্তিপূর্ণ উপজেলা। পাশাপাশি উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য প্রয়োজন দুর্নীতিমুক্ত প্রশাসন।

# উপজেলা পরিষদে টেন্ডারবাজি ও স্বজনপ্রীতি রোধের পাশাপাশি সকল প্রকার কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হবে।

# উপজেলা পরিষদে সকল প্রকারের নাগরিক সেবা নিশ্চিতে অগ্রাধিকার দেয়া হবে।

# আইনশৃঙ্খলা রক্ষায় ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি পুলিশিং ও গ্রাম পুলিশের কার্যপরিধি বাড়ানোসহ শক্তিশালী করণে পদক্ষেপ নেয়া হবে।

# সুশাসন প্রতিষ্ঠায় সকল জনপ্রতিনিধি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সুশীল সমাজ, পেশাজীবি সংগঠনের সমন্বয়ে প্রত্যেকটি ইউনিয়ন পর্যায়ে কাউন্সিলিংয়ের উদ্যোগ নেয়া হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution