• সন্ধ্যা ৭:২২ মিনিট শুক্রবার
  • ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে আ.লীগের উদ্যোগে আলোচনা সভা সোনারগাঁও জাদুঘরের কারুশিল্পীদের দোকান বরাদ্দে উচ্চ আদালতে রিট ২ কোটি টাকা ব্যয়ে ওয়াটার সাপ্লাই পাইপের উদ্ধোধন সোনারগাঁয়ে ৭ হাজার ৭ শত পিস ইয়াবাসহ আটক ৩ ভোটারদের স্মার্ট কার্ড তুলে দিলেন চেয়ারম্যান শিপলু মাসব্যাপী লোকজ ও মেলা নিয়ে মত বিনিময় সভা আবারও চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে রাস্তা সংস্কার সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হত্যা মামলায় জড়ানোর অভিযোগ চরিত্র থেকে বেরিয়ে আসা যন্ত্রণাদায়ক: জয়া বুধবার ১০ জনের নমুনা পরিক্ষায় ১ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে বান্ধবীর সহায়তায় কিশোরীকে ধর্ষণ, বান্ধবী গ্রেপ্তার আল- মোস্তফা গ্রুপের জমি দখলের অভিযোগ আনন্দ শিপ ইয়ার্ডের বিরুদ্ধে টেকনাফে নারায়নগঞ্জের পর্যটকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় ১ জনের দেহে করোনা সনাক্ত নয়াগাঁও’য়ে সংষর্ঘের ঘটনায় আলী আহম্মেদ নামে আরেক জনের মৃত্যু ইজিবাইক ডাম্পিং দেয়ায় ছুরি চালিয়ে চালকের আত্মহত্যার চেষ্টা না.গঞ্জেও সংসার ছিল ক্রিকেটার নাসিরের স্ত্রীর জিন্নাহ এর উদ্যোগে সনমান্দীতে ভাষা সৈনিকদের সংবর্ধণা ও স্মৃতিচারণ সোনারগাঁয়ে সমাজ সেবা ফাউন্ডেশনের যাত্রা শুরু নয়াগাঁওয়ের সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের
মাহফুজুর রহমান কালামকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বহাল রেখে কেন্দ্রের ক্ষমা

মাহফুজুর রহমান কালামকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বহাল রেখে কেন্দ্রের ক্ষমা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ  সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের পূর্বের কমিটি বহাল রেখে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালামকে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক উল্লেখ করে নতুন করে আওয়ামীলীগের কেন্দ্রীয কার্যালয় থেকে একটি চিঠি দিয়েছেন। দলের সাধারণ সম্পাদক ওবায়দুর কাদের স্বাক্ষরিত এ চিঠিতে মাহফুজুর রহমান কালামকে দলের শৃঙ্খলা ভঙ্গের জন্য আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ক্ষমা করে দিয়েছেন। এ মর্মে একটি চিঠি মাহফুজুর রহমান কালামকে গতকাল রাতে প্রেরণ করা হয়।

চিঠিত উল্লেখ করা হয় সম্প্রতি অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীনত প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্ধিতার অভিযোগে সংগঠনের গনঠতন্ত্রের ৭ (ক) ধারা অনৃযায়ী আপনাকে কারন দশার্নোর নোটিশের জবাব বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ বিবেচনা করছে।

আপনি সংগঠন বিরোধী কর্মকান্ডের কথা স্বীকার করে বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি দেশরত্ম জননেত্রী শেখ হাসিনা এমপির নিকট ক্ষমা প্রার্থনা করেছেন এবং ভবিষ্যতে সংগঠনের, নীতি ও আর্দশ পরিপন্থী কোন কার্যকালাপে সম্পৃত্ত হবেন না মর্মে লিখিত অঙ্গীকার ব্যক্ত করেছেন।

বাাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের নিকট প্রেরিত জবাব পর্যালোচনা করে এবং ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে আপনার প্রতি ক্ষমা প্রদর্শন করা হলো।

এর আগে ৬ অক্টোবর উপজেলার আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালামকে গত উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থী নৌকার বিরুদ্ধে নির্বাচন করায় কেন্দ্র থেকে তার বিরুদ্ধে নোটিশ প্রদান করে। সে নোটিশ তার জবাব সন্তষ্ঠ হওয়ার কেন্দ্র তাকে সাধারণ ক্ষমা করে।

এদিকে কেন্দ্র থেকে নোটিিশ প্রদানের পর তার বহিস্কার নিয়ে নতুন আহবায়ক কমিরি অনকে সদস্যই চেষ্টা করে  ছিলেন। বিশেষ করে জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুর হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল।

অপরদিকে গত ১৫ জুলাই জেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি সামসুল ইসলাম ভুইয়াকে আহবায়ক ও ইঞ্জিনিয়ার মাসুমকে যুগ্ম-আহবায়ক করে একটি ৮ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করে। সে কমিটি ঘোষনার পর পূর্বের কমিটি নিয়ে অনেক আলোচনা সমালোচনা শুরু হয়। কারা বৈধ কমিটি এ নিয়েও প্রশ্ন উঠে। যদিও কেন্দ্র এ আহবায়ক কমিটিকে কোন সময়ই বৈধতা দেয়নি। তারা বলেছে পূর্বের কমিটিই বৈধ। কিন্তু কোন লিখিত দেয়নি। ফলে এ নিয়ে সাধারন নেতাকর্মীরা ছিল দোয়াসায়। গতকাল রাতে মাহফুজুর রহমানকে প্রেরিত চিঠিতে সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) উল্লেখ করা নেতৃমুল নেতাকর্মীদের মধ্যে কমিটি নিয়ে দ্বিধাদ্বন্ধ অনেকটা কেটে গেছে।

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে গতকাল বৃহস্পতিবার রাতে ফের কালামকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে অবহিত করে ওবায়দুর কাদের একটি চিঠি প্রেরণ করেন। চিঠি পাওয়ার পর কালাম সমর্থকদের মাঝে আনন্দের সুবাতাস বইছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution