• দুপুর ১:৪৯ মিনিট রবিবার
  • ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার সোনারগাঁয়ে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার নৌকার প্রার্থীর চোখের পানি না শুকাতেই স্বতন্ত্র প্রার্থীকে আওয়ামীলীগে যোগদান ‘মা’ কম্পিউটার ইনষ্টিটিউট অব টেকনোলজি-এর সনদ বিতরণ সোনারগাঁয়ে জোরপূর্বক জমি দখলের চেষ্টা অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি দারিদ্র বিমোচনে কাজ করছে বসুন্ধরা. ইঞ্জি: মাসুম বন্দরে একসাথে তিন বান্ধবী নিখোঁজ কমপ্লেক্সে ঢুকে পড়া ছাগলে স্বাস্থ্য কর্মকর্তাদের ভুড়িভোজ, মামলা স্ত্রী’র অন্তরঙ্গ ভিডিও ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযোগে যুবক গ্রেফতার আইভীকেই নৌকা দিলেন প্রধানমন্ত্রী জাকেরপাটির চেয়ারম্যানের দোয়া নিলেন মেয়র আইভি যেসব খাবার খেলে নতুন চুল গজায় সাদিপুরে ভোট গণনায় কারচুপির অভিযোগ কাউন্সিলর হত্যার প্রধান আসামির জানাজা ছাড়াই দাফন সোনারগাঁয়ে ডিবি পুলিশ পরিচয়ে তিন বাড়িতে ডাকাতি সোনারগাঁও প্রেস ক্লাবের মনোনয়নপত্র বিতরন সোনারগাঁয়ে মাদকসহ আটক ২, পিকআপ জব্দ রূপগঞ্জ আ.লীগ নেতাকর্মীদের ওপর হামলা, গুলিবিদ্ধ ৬ ভোট পূর্ণগননার দাবি ইউপি সদস্যের নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচন ১৬ জানুয়ারী
সংঘর্ষ এড়াতে সোনারগাঁ আ’লীগের দু’পক্ষেরই সভা বন্ধ করে দিল প্রশাসন

সংঘর্ষ এড়াতে সোনারগাঁ আ’লীগের দু’পক্ষেরই সভা বন্ধ করে দিল প্রশাসন

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: অবশেষে উপজেলার জামপুর ইউনিয়নের উঁটমা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ডাকা উপজেলা আওয়ামীলীগের দু’পক্ষের সভা বন্ধ করে দিয়েছে প্রশাসন। শুক্রবার দুপুরে দু’পক্ষের সভাকে কেন্দ্র করে উটমা বিদ্যালয়ে উত্তেজনা বিরাজ করছিল। এ খবর পেয়ে সোনারগাঁ উপজেলা প্রশাসন ও থানা পুলিশ সভা আয়োজক ডাঃ বিরু ও যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নুকে মৌখিক ভাবে প্রশাসনের অনুমতি ছাড়া কোন সভা সমাবেশ করা যাবে না বলে নির্দেশ দেন। তাদের মৌখিক নির্দেশ পাওয়ার পর সভা করা থেকে বিরত থাকে দু’পক্ষই। ফলে নিশ্চিত একটি রক্তক্ষয়ী সংঘর্ষ থেকে রক্ষা পেল উভয় দল।

জানা গেছে, সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগ দীর্ঘদিন ধরে কয়েকটি ভাগে বিভক্ত হয়ে তাদের কর্মসূচী পালন করে আসছে। এছাড়া সম্প্রতিকালে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটি গঠন নিয়ে উপজেলা আওয়ামীলীগ দু’ভাগে বিভক্ত হয়ে পড়েছে। আহবায়ক কমিটিকে প্রত্যাখান করে তাদের প্রতিহতের ঘোষনা দেন সাবেক এমপি কায়সার হাসনাত, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম ও কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক এএইচএম মাসুদ দুলাল ও ড. সেলিনা আক্তার। অপরদিকে, আহবায়ক কমিটিতে রয়েছেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট সামসুল ইসলাম ভুইয়া, ডাঃ আবু জাফর চৌধুরী বিরু ও ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমসহ ৬জন। আহবায়ক কমিটি ঘোষনার পরই একটি পক্ষ আরেকটি পক্ষকে প্রতিহতের ঘোষনা দিয়ে আসছে অনেক দিন ধরেই। এমনকি আহবায়ক কমিটির সদস্যদের যেখানে পাবে সেখানে প্রতিহত করবে তারা ঘোষনা দেন। এদিকে, জামপুর ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন উপলক্ষে শুক্রবার বিকালে উটমা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সম্মেলনের প্রস্তুতিমুলক সভার আয়োজন করা হয়। অপরদিকে, সোনারগাঁ উপজেলা যুবলীগের পক্ষ থেকেও একই বিদ্যালয়ে একই সময় জামপুর ইউনিয়ন যুবলীগের পক্ষে থেকে একটি বর্ধিত সভার আয়োজন করে। এ সভাকে ঘিরে গতকাল থেকেই বিদ্যালয়টির মাঠে অবস্থান নিতে থাকে দু’পক্ষের নেতাকর্মীরা। তারা দলে দলে এসে বিদ্যালয় মাঠে এসে নিজেদের শক্তির প্রদর্শন শুরু করে। দুটি গ্রুপই স্ব- স্ব স্থানে থেকে সভার প্রস্তুতি সম্পুর্ন করেছিল। তারা দু’পক্ষই যে কোন মুল্যে এখানে সভার করা ঘোষনা দেন। এ সভাকে ঘিরে উভয় পক্ষের নেতাকর্মীরা মারমুখী অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। তারা জানায় গতকাল থেকে যে ভাবে দুপক্ষের লোকজন মহড়া দিয়ে চলছে এতে নিশ্চিত একটা রক্তক্ষয়ী সংঘর্ষ হতে পারে। স্থানীয়রা মনে করেন জামপুরে যুবলীগ ও জামপুর ইউনিয়ন আওয়ামীলীগ দু’পক্ষই শক্তিশালী অবস্থানে রয়েছে। ফলে এ সভাকে ঘিরে দু’পক্ষের মধ্যে যে কোন বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে। খবর পেয়ে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ দু’পক্ষের আয়োজকদের সভা করা থেকে বিরত থাকার নির্দেশ দেন। এতে উভয় পক্ষ সম্মত হয়ে তারা সভা করবে না প্রশাসনকে আশ্বত্ব করেছেন।

এ ব্যাপারে যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু জানান, প্রশাসনকে আমরা শ্রদ্ধা করি তাই প্রশাসনের অনুরোধে আমাদের নেতাকর্মীদের সভা করা থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছি।

এ ব্যাপারে ডাঃ আবু জাফর চৌধুরী বিরুর সাথে যোগাযোগ করা হলে তিনি মোবাইল ফোন রিসিভ করেন নি।

এ ব্যাপারে সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানান, একই আওয়ামীলীগের দু’পক্ষের সভাকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সে জন্য দু’পক্ষেরই সভা বন্ধ করে দেয়া হয়েছে।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার জানান, সভাকে ঘিরে ে কোন যঅপ্রীতিকর ঘটনা এড়াতে মৌখিত ভাবে দুপক্ষকেই সভা না করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। এরপর যদি কেউ সভা করতে চায় তাহলে সেখানে প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ জারি করা হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution