• রাত ৮:১৫ মিনিট বুধবার
  • ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
পিরোজপুরে ৪টি বসত ঘরে আগুন মাহে রমজান উপলক্ষে সনমান্দী ইউনিয়নে অসহায়দের মাঝে ত্রান বিতরণ সোনারগাঁয়ে ট্রাক চাপায় মামা-ভাগ্নে নিহত মৃত শিশুকে কবর দেওয়াকে কেন্দ্র করে শিশুর স্বজনদের বাড়ীতে হামলা রোজা ও পহেলা বৈশাখের শুভেচ্ছা জানিয়েছেন আহবায়ক কমিটি সোনারগাঁয়ে চলছে ঢিলেঢালা লকডাউন সোনারগাঁয়ে করোনা আক্রান্ত নিম্নমূখী, ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ এবারও করোনা গ্রাস করেছে পহেলা বৈশাখ তারাবিসহ সকল নামাযে ২০ জন অংশ নিতে পারবে রাস্ট্র বিরোধী কর্মকান্ডের অভিযোগে সাবেক চেয়ারম্যানের ছেলে গ্রেফতার সোনারগাঁয়ে ২৪ ঘন্টায় ৯ জনের দেহে করোনা সনাক্ত, মোট সনাক্ত ১০৪০ র‍্যাবের হাতে আটক চার হেফাজত নেতা তিনদিনের রিমান্ডে হেফাজতে ইসলাম ইস্যুতে ও করোনা মোকাবেলায় ঐক্যবদ্ধ আহ্বায়ক কমিটি করোনা ভাইরাসের ভ্যাকসিন নিলেন ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম সাত দিনের কঠোর বিধিনিষেধ দিয়ে প্রজ্ঞাপন সোনারগাঁয়ে ২৪ ঘন্টায় মৃত্যু ১, আক্রান্ত ২০,সুস্থ ৮ মাওলানা মহিউদ্দিন খাঁন ও ইকবাল হোসেন র‍্যাবের হাতে গ্রেফতার সোনারগাঁয়ে একদিনে হেফাজত ইসলামের ১০ কর্মী গ্রেফতার অপ্রতিরোধ্য নিগার, এক ম্যাচ পর আবার সেঞ্চুরি সাধারণ ছুটির ঘোষণা আসছে, কাজ করছে মন্ত্রিপরিষদ বিভাগ
সংরক্ষিত মহিলা আসনে আলোচনায় ড. সেলিনা

সংরক্ষিত মহিলা আসনে আলোচনায় ড. সেলিনা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনে আলোচনায় রয়েছেন সোনারগাঁয়ের মেয়ে কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের শিক্ষা সম্পাদক ও স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির আইন বিভাগের চেয়ারম্যান সুপ্রিম কোর্টের আইনজীবি ড. সেলিনা আক্তার। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রার্থী ছিলেন তিনি। কিন্তু এ আসনে এবারো মহাজোটকে মনোনয়ন দেয়া হয়েছে। মহাজোটের মনোনয়নে সংসদ সদস্য হয়েছেন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা। টানা দুই বার এ আসনটি জাতীয় পার্টির দখলে থাকায় আসনটিতে আওয়ামীলীগের নেতাকর্মীরা অনেকটাই হতাশ।

জানা গেছে, সোনারগাঁ আসনে টানা দুই বার জাপা’র এমপি থাকায় এখান থেকে এবার আওয়ামীলীগের কাউকে সংরক্ষিত মহিলা এমপি করা হতে পারে। এ ব্যাপারে ইতি মধ্যে হাই কমান্ড থেকে খোঁজ খবরও নেয়া হচ্ছে। দেশব্যাপী একাধিক গোয়েন্দা সংস্থা সম্ভাব্য প্রার্থীদের তথ্য সংগ্রহ করছেন বলেও জানিয়েছে একটি সূত্র। সেক্ষেত্রে সোনারগাঁয়ের সম্ভাব্য প্রার্থীদের সম্পর্কেও তথ্য নিচ্ছেন তারা।

নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জ এ দুই জেলার সমন্বয়ে গঠিত একটি মহিলা সংরক্ষিত আসন। এ আসনের বর্তমান মহিলা সংরক্ষিত এমপি হোসনে আরা বাবলী। তবে নতুন যাওে নাম শোনা যাচ্ছে তাদের মধ্যে সবচেয়ে এগিয়ে আছেন ড. সেলিনা আক্তার। মুক্তিযোদ্ধা ও রাজনৈতিক পরিবারের সন্তান উচ্চ শিক্ষিত ড. সেলিনা ইতি মধ্যে কেন্দ্রের দৃষ্টি কাড়তে সক্ষম হয়েছেন বলে দাবি করেছেন তার কর্মী সমর্থকরা। ওয়ান ইলিভেনের সময় ড. সেলিনার ভুমিকা, ১৯৭৫ সালে তার পিতা মুক্তিযোদ্ধা সুলতান আহমে মোল্লা বাদশার ভূমিকা (সোনারগাঁ আওয়ামীলীগের বর্তমান সাংগঠনিক সম্পাদক) সবকিছুই বিবেচনায় আনা হচ্ছে।

সেলিনার কর্মী সমর্থকদের ঢাবি বর্তমান সরকার ডিজিটাল বাংলাশে গড়ার জন্য বদ্ধ পরিকর। এ ক্ষেত্রে প্রধানমন্ত্রী তরুনদেরকে প্রাধান্য দিচ্ছেন। সুতরাং ড. সেলিনাকে সংরক্ষিত আসনে এমপি করা হলে শেখ হাসিনার হাত আরো শক্তিশালী হবে। ডিজিটাল বাংলাদেশ আরো এগিয়ে যাবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution