• সকাল ১০:০৫ মিনিট সোমবার
  • ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে “ইচ্ছে ডানা”র ঈদ উপহার বিতরণ সোনারগাঁয়ে নিত্য প্রয়োজনীয় দোকানে উপচে পড়া ভীড় হোসেনপুর গরুর হাটে কিশোর গ্যাং এর হামলা, নগদ টাকা মোবাইল ও গরু ছিনতাই, আহত ৫ হোসেনপুর গরুর হাটে কিশোর গ্যাং এর হামলা, নগদ টাকা মোবাইল ও গরু ছিনতাই, আহত ৫ নাছির মেম্বারের পথে ছেলে রাসেল, তাকে রুখবে সাধ্যকার সোনারগাঁয়ের চাঞ্চল্যকর রাব্বি হত্যা মামলার ২ আসামি গ্রেফতার মেঘনা টোল প্লাজায় তিশা বাসে আগুন বন্দরে বকেয়া বেতনের দাবিতে ২ ঘন্টা মহাসড়ক অবরোধ,  সোনারগাঁয়ে ৩ মিষ্টির দোকানকে ১৫ হাজার টাকা জরিমানা সোনারগাঁয়ে নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার সোনারগাঁয়ে মাদকের টাকা লেনদেনের জেরে এক যুবককে কুপিয়ে হত্যা বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সোনারগাঁও প্রেস ক্লাবে আলোচনা সভা সোনারগাঁয়ে আ.লীগ নেতার প্রতারণার নতুন ফাঁদ অনিয়ম ও দূর্নীতি যেন সমাজ ব্যবস্থায় স্বাভাবিক ঘটনা. জিএম কাদের কাল থেকে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১৩৪ তম তিরোধান উৎসব শুরু সোনারগাঁয়ে ডিম ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ২ সোনারগাঁ উপজেলা নির্বাচনীকে কেন্দ্র করে ঘোড়া প্রতিকের সমর্থকের পুকুরে বিষ প্রয়োগ সোনারগাঁ উপজেলা নির্বাচনীকে কেন্দ্র করে ঘোড়া প্রতিকের সমর্থকের পুকুরে বিষ প্রয়োগ সোনারগাঁয়ে অ্যাম্বুলেন্স দূর্ঘটনার নিহত -১ উপজেলা নির্বাচনে ঘোড়া প্রতিকের নির্বাচন করায় গাছ কর্তন
সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের কোন কমিটি বৈধ

সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের কোন কমিটি বৈধ

Logo


নিউজ সোনানগাঁ২৪ডটকমঃ সোনারগাঁয়ে আওয়ামী লীগের কমিটি নিয়ে তৃনমুল নেতাদের মধ্যে ধূম্রজালের সৃষ্টি হয়েছে। নতুন গঠিত আহ্বায়ক কমিটি বৈধ, না কি আগের কমিটি বহাল চলছে তর্ক-বিতর্ক। নতুন আহ্বায়ক কমিটি গঠনের পর থেকেই দুই ধারায় রাজনীতি হচ্ছে সোনারগাঁ আওয়ামী লীগে। কাদা ছোঁড়াছুঁড়িতে ব্যস্ত নেতারা। এক পক্ষ অন্য পক্ষকে অবৈধ ঘোষনা করে প্রতিহতের ঘোষনা দেন। এতে উভয় পক্ষের মধ্যে হাতাহাতি ও মারধরের ঘটনাও ঘটেছে। এতে আওয়ামী লীগের সাধারণ কর্মী সমর্থকরা পড়েছেন বিপাকে। বিশেষ করে যারা একান্ত বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে রাজনীতি করেন। যারা কোন গ্রুপিংয়ে নেই তারাও, বিভ্রান্ত হচ্ছেন! জনমনে প্রশ্ন আসলে উপজেলা আওয়ামী লীগের কোনটা বৈধ কমিটি।

সম্প্রতি মাহফুজুর রহমান কালামের বহিষ্কারাদেশ প্রত্যাহার করে, কেন্দ্র থেকে দেওয়া চিঠিতে মাহফুজুর রহমান কালামকে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলে বিগত উপজেলা নির্বাচনে তার ভূমিকার জন্য তাকে ক্ষমা করা হয়েছে। সেই মতে সম্মেলন করারও প্রস্তুতি নিচ্ছেন মাহফুজুর রহমান কালাম।

অপরদিকে গত ১৫ জুলাই আগে গঠন হওয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির নেতাদের দাবি, কেন্দ্রের ওই চিঠিতে কালামকে ক্ষমা করা হলেও তার পদ ফিরিয়ে দেওয়া হয়নি। তিনি সাধারণ কর্মী হিসেবে দলের পক্ষে কাজ করতে পারবেন।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া বলেন, মাহফুজুর রহমান কালামকে কেন্দ্র থেকে যে চিঠি দিয়েছে তাতে তাকে ক্ষমা করার বিষয়টি বলা হয়েছে। আমাদের নতুন কমিটি বাতিলের বিষয়ে বলা হয়নি। তাকে ক্ষমা করা হলেও তাকে ভবিষ্যতে কোনো পদ দেওয়া হবে না। আমাদের কমিটি এখনও বহাল আছে তা বাতিল হওয়ার প্রশ্নই ওঠে না। আর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূইয়াকে দলের গঠনতন্ত্র ভালোভাবে দেখার পরামর্শ দিয়েছেন। তিনি বলেন, আপনারা ইতিমধ্যে বিভিন্ন পত্র-পত্রিকায়ও দেখেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব অবৈধ আহ্বায়ক কমিটি করায় তাদেরকে ভর্ৎসনা করেছেন এবং তাদের বলেছেন যে, জেলা কমিটির এই অধিকার নেই উপজেলা আওয়ামী লীগের কমিটি ভেঙে দেওয়ার বা নতুন কমিটি দেওয়ার। কাজেই আমাদের পুরান কমিটি বহাল, নতুন কমিটি বাতিল। তার বড় প্রমাণ হচ্ছে কেন্দ্র থেকে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি আমাকে যে চিঠি দিয়েছে তাতে উল্লেখ করেছেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মাহফুজুর রহমান কালাম।

সুশাসনের জন্য নাগরিক- সুজনের সোনারগাঁ উপজেলা শাখার সাধারণ সম্পাদক মিজানুর রহমান বলেন, বিষয়টি তাদের অভ্যন্তরীণ দলীয় কোন্দল। এমনটা সুষ্ঠু ধারার রাজনীতির জন্য শুভকর নয়। এই বিভ্রান্তি দূর করতে কেন্দ্র থেকেই উদ্যোগ নেওয়া প্রয়োজন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution