• ভোর ৫:৪৫ মিনিট মঙ্গলবার
  • ১৩ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে রিক্সা মালিক সমিতির সাবেক সভাপতি সমর আলী মিয়ার ইন্তেকাল শবে মেরাজ আগামী ২২ মার্চ শুভেচ্ছা জানাতে আসা পিরোজপুরবাসীর সাথে উঠান বৈঠক ইঞ্জিনিয়ার মাসুমের আমি দোয়া করি খন্দকার জাফর সু-শিক্ষায় আরো উচ্চ শিক্ষিত হওক.. আজহারুল ইসলাম মান্নান মসজিদে ঢুকে পেটায় ইয়ানবী ও তার বাহিনী, পুলিশ বলেছে ছোটখাটো ঘটনা সোনারগাঁও বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন স্টল বরাদ্দে শঙ্কা কাটেনি দরিদ্র ৩৫ কারুশিল্পীর সোনারগাঁয়ে স্বর্ণের দোকানে লুট জুয়েল বাঁচতে চায় সোনারগাঁয়ে জমি সংক্রান্ত বিরোধে নারী পিটিয়ে আহত সোনারগাঁয়ে ঘুড়ি খেলাকে কেন্দ্র প্রতিপক্ষের হামলায় আহত ১০ শেষ হলো তিনদিন ব্যাপী সোনারগাঁও জাদুঘরের জামদানী মেলা শিশুদের জীবন গড়তে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার ব্যবস্থা করতে হবে..ইঞ্জি: মাসুম সাদিপুর উচ্চ বিদ্যালয়ে মাদক বিরোধী সভা খেলার মাঠ রক্ষার দাবিতে পঞ্চমীঘাট স্কুলে শিক্ষার্থীদের বিক্ষোভ সাদিপুর ছাত্রলীগের পক্ষে শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ দর্শণার্থী ও ক্রেতাদের পদচারনায় মুখোরিত সোনারগাঁয়ের জামদানী মেলা সাদিপুর যুব সমাজের উদ্যেগে ক্রীড়া ও সাংস্কৃতি অনুষ্ঠান সোনারগাঁ জাদুঘর এর উদ্যোগে একুশে ফেব্রুয়ারি উদযাপন নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি বিলুপ্ত, মান্নান শিবিরে স্বস্তি  সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির শ্রদ্ধা নিবেদন
সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের কোন কমিটি বৈধ

সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের কোন কমিটি বৈধ

নিউজ সোনানগাঁ২৪ডটকমঃ সোনারগাঁয়ে আওয়ামী লীগের কমিটি নিয়ে তৃনমুল নেতাদের মধ্যে ধূম্রজালের সৃষ্টি হয়েছে। নতুন গঠিত আহ্বায়ক কমিটি বৈধ, না কি আগের কমিটি বহাল চলছে তর্ক-বিতর্ক। নতুন আহ্বায়ক কমিটি গঠনের পর থেকেই দুই ধারায় রাজনীতি হচ্ছে সোনারগাঁ আওয়ামী লীগে। কাদা ছোঁড়াছুঁড়িতে ব্যস্ত নেতারা। এক পক্ষ অন্য পক্ষকে অবৈধ ঘোষনা করে প্রতিহতের ঘোষনা দেন। এতে উভয় পক্ষের মধ্যে হাতাহাতি ও মারধরের ঘটনাও ঘটেছে। এতে আওয়ামী লীগের সাধারণ কর্মী সমর্থকরা পড়েছেন বিপাকে। বিশেষ করে যারা একান্ত বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে রাজনীতি করেন। যারা কোন গ্রুপিংয়ে নেই তারাও, বিভ্রান্ত হচ্ছেন! জনমনে প্রশ্ন আসলে উপজেলা আওয়ামী লীগের কোনটা বৈধ কমিটি।

সম্প্রতি মাহফুজুর রহমান কালামের বহিষ্কারাদেশ প্রত্যাহার করে, কেন্দ্র থেকে দেওয়া চিঠিতে মাহফুজুর রহমান কালামকে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলে বিগত উপজেলা নির্বাচনে তার ভূমিকার জন্য তাকে ক্ষমা করা হয়েছে। সেই মতে সম্মেলন করারও প্রস্তুতি নিচ্ছেন মাহফুজুর রহমান কালাম।

অপরদিকে গত ১৫ জুলাই আগে গঠন হওয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির নেতাদের দাবি, কেন্দ্রের ওই চিঠিতে কালামকে ক্ষমা করা হলেও তার পদ ফিরিয়ে দেওয়া হয়নি। তিনি সাধারণ কর্মী হিসেবে দলের পক্ষে কাজ করতে পারবেন।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া বলেন, মাহফুজুর রহমান কালামকে কেন্দ্র থেকে যে চিঠি দিয়েছে তাতে তাকে ক্ষমা করার বিষয়টি বলা হয়েছে। আমাদের নতুন কমিটি বাতিলের বিষয়ে বলা হয়নি। তাকে ক্ষমা করা হলেও তাকে ভবিষ্যতে কোনো পদ দেওয়া হবে না। আমাদের কমিটি এখনও বহাল আছে তা বাতিল হওয়ার প্রশ্নই ওঠে না। আর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূইয়াকে দলের গঠনতন্ত্র ভালোভাবে দেখার পরামর্শ দিয়েছেন। তিনি বলেন, আপনারা ইতিমধ্যে বিভিন্ন পত্র-পত্রিকায়ও দেখেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব অবৈধ আহ্বায়ক কমিটি করায় তাদেরকে ভর্ৎসনা করেছেন এবং তাদের বলেছেন যে, জেলা কমিটির এই অধিকার নেই উপজেলা আওয়ামী লীগের কমিটি ভেঙে দেওয়ার বা নতুন কমিটি দেওয়ার। কাজেই আমাদের পুরান কমিটি বহাল, নতুন কমিটি বাতিল। তার বড় প্রমাণ হচ্ছে কেন্দ্র থেকে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি আমাকে যে চিঠি দিয়েছে তাতে উল্লেখ করেছেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মাহফুজুর রহমান কালাম।

সুশাসনের জন্য নাগরিক- সুজনের সোনারগাঁ উপজেলা শাখার সাধারণ সম্পাদক মিজানুর রহমান বলেন, বিষয়টি তাদের অভ্যন্তরীণ দলীয় কোন্দল। এমনটা সুষ্ঠু ধারার রাজনীতির জন্য শুভকর নয়। এই বিভ্রান্তি দূর করতে কেন্দ্র থেকেই উদ্যোগ নেওয়া প্রয়োজন।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution