• রাত ৮:১৫ মিনিট বৃহস্পতিবার
  • ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ইসলামি ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন সোনারগাঁয়ের পিরোজপুরে তিন জনের দেহে করোনা শনাক্ত পৌর মেয়র প্রার্থীর সমর্থন নির্ভর করছে জেলা নেতাদের উপর না:গঞ্জ ক্লাব স্বাধীনতা কাপ টেনিসে জেলা প্রশাসকের টিম জয়ী নুনেরটেকে বিচার শালিশকে কেন্দ্র করে দু’পক্ষের সংর্ষষ, আহত-৫ যুবলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার করোনা মুক্ত সোনারগাঁয়ে ৮ জনের নমুনায় কারো দেহে করোনা সনাক্ত হয়নি মেয়র হয়ে মেয়র পদপ্রার্থীর পক্ষে ভোট চাচ্ছেন সাদেকুর রহমান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাদলের হুসিয়ারী পৌরসভা নির্বাচনে জেলার সিদ্ধান্ত মোতাবেক আমরা ঐক্যবদ্ধ..ইঞ্জিনিয়ার মাসুম সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা জগলুল পাশার ইন্তেকাল সোনারগাঁয়ে ২২ জনের করোনা পরীক্ষায় ৪ জনের দেহে করোনা সনাক্ত প্রয়াত নেতা আব্দুল হাই ভূইয়া’র ৭ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে সোনারগাঁয়ের বুরুমদী হাই স্কুলে পরীক্ষা শুরু সোনারগাঁও পৌরসভায় তিন শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করোনা মুক্ত হয়েই নৌকার ভোট চাইতে ভোটারদের কাছে ছগীর আহম্মেদ সোনারগাঁয়ের সোয়াইব হত্যা মামলায় ৩ জনের ফাঁসি, ১ জনের ১০ বছর কারাদন্ড সোনারগাঁয়ে হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের চার দফা কর্মবিরতি পালন সোনারগাঁয়ে করোনায় আরো একজনের মৃত্যু সোনারগাঁয়ে ৭ জনের করোনা পরিক্ষা করে ১ জনের দেহে সনাক্ত
সোনারগাঁয়ের ৩ রাজনীতিক ভূয়া মুক্তিযোদ্ধা

সোনারগাঁয়ের ৩ রাজনীতিক ভূয়া মুক্তিযোদ্ধা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলায় আওয়ামীলীগ ও বিএনপির ৩ রাজনীতিককে ভুয়া মুক্তিযোদ্ধা হিসেবে অভিযোগ তুলে তাদের সনদ বাতিলের দাবি করেছেন সোনারগাঁয়ের মুক্তিযোদ্ধারা। এ বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরে তারা ভূয়া মুক্তিযোদ্ধাদের তালিকা আকারে লিখিত অভিযোগ দায়ের করেছেন। যার শুনানি শুরু হয়েছে এবং চলমান।

এদিকে ১১ মার্চ সোমবার দুপুরে ভুয়া মুক্তিযোদ্ধাদের সনদ বাতিলের দাবি সহ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক এক কমান্ডারের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে সোনারগাঁ প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন করেছেন মুক্তিযোদ্ধারা। এর আগে তারা সোনারগাঁও পৌরসভা ও ১০টি ইউনিয়নের ভুয়া মুক্তিযোদ্ধাদের তালিকা সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন।

আরেকটি সূত্রে জানাগেছে, ভুয়া মুক্তিযোদ্ধাদের তালিকায় বিএনপির সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী রেজাউল করিম, সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফর ও আওয়ামীলীগ নেতা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেনের নাম রয়েছে।

তবে এ বিষয়ে নৌকার প্রার্থী মোশারফ হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে মোশারফ হোসেন বলেন, সোনারগাঁয়ে যারা মুক্তিযুদ্ধ করেছেন তাদের মধ্যে আমাদের পরিবারের নাম আসবে আগে। সাজেদ আলী মোক্তার আমার চাচা। আমি হাজার হাজার চিড়িকুঠ দিয়ে মুক্তিযোদ্ধাদের ট্রেনিং এ পাঠিয়েছি। আসলে শফিউর রহমান নামের একজনের সঙ্গে আমাদের জমি নিয়ে জামেলা চলছে। এখন সামনে নির্বাচন। যে কারনে এখন আমাকে ভুয়া মুক্তিযোদ্ধা বানিয়ে অপপ্রচার চালানোর চেষ্টা মাত্র।

এ বিষয়ে সোনারগাঁও উপজেলা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফর বলেন, এখন যারাই করছে তারা সরকারি দল। তাদের মন চায় তারা তাই বলতে পারে, করতে পারে। এইযে ডাকসুর নির্বাচন। এটাও নিয়ে গেল জোর করে। এখন আমাদের তারা ভুয়া মুক্তিযোদ্ধা বলবে এটাইও স্বাভাবিক। যদি প্রকৃতভাবে এলাকায় গিয়ে যাচাই বাছাই করা হয় তাহলেই তো প্রমান মিলে যায় কারা মুক্তিযুদ্ধ করেছিল। এখন প্রতিহিংসাবসত তাদের যা মন চায় তাই করছে তারা। আমরা এসব বিষয় নিয়ে ভাবি না। কারন আমি কখনও আমার সন্তানদের চাকুরীর জন্য কোটার জন্য যায়নি যাবোওনা। এমনকি ভাতাও আমি নেইনি। অনেকেই মুক্তিযুদ্ধ করেও সনদ নেয়নি। আমি একজন মুক্তিযোদ্ধা। তবে এ বিষয়ে রেজাউল করিম সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

মুক্তিযোদ্ধারা আরও জানান, ভুয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে মন্ত্রনালয়ে অভিযোগ দাখিল করা হলে গত ২৬ ফেব্রুয়ারী প্রথম শুনানী অনুষ্ঠিত হয়েছে এবং শুনানী চলমান। এসমস্ত ভুয়া মুক্তিযোদ্ধারা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর কাছে প্রকৃত মুক্তিযোদ্ধা প্রমাণের জন্য দিশেহারা। বিস্তারিত আসছে…


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution