• রাত ১০:২৫ মিনিট সোমবার
  • ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁ থানার ওসি রফিকুল ইসলামকে অবসরে পাঠাল সরকার ইফতারীর আগে মুক্তিযোদ্ধার ছেলেকে কুপিয়ে জখম করলো হাবু ডাকাত জাপা সভাপতি ও চেয়ারম্যান আব্দুর রউফ’কে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ উপজেলার জাতীয়পার্টির সভাপতি চেয়ারম্যান আব্দুর রউফ আটক সোনারগাঁয়ে আরো ১৫ জনের দেহে করোনা সনাক্ত ৫ম বারেও করোনা পজেটিভ, সোনারগাঁবাসীর কাছে দোয়া চেয়েছেন মান্নান মামুনুল ইস্যুতে আটক কাউন্সিলর তপন ২ দিনের রিমান্ডে ফেলা যাওয়া টাকা ও টুপির মালিককে খুঁজছে ফার্মেসী মালিক সোনারগাঁয়ে ভেজাল খাদ্য তৈরির দায়ে গ্রেফতার ১ রোজা রেখে চুল ও নখ কাটা যাবে? না.গঞ্জের সেই সিংহামের হাতে বন্দি হলেন মামুনুল রোযাও কমছেনা তরমুজ ও আনারসের দাম সোনারগাঁও পৌরসভার কাউন্সিলর তপন গ্রেফতার লক ডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে কাঁচপুর হাইওয়ে পুলিশ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত ১৪, মৃত্যু ১ সুস্থ ৪০ সোনারগাঁয়ে করোনা আক্রান্ত ১৪, মৃত্যু ১ সুস্থ ৪০ চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে মাস্ক ও ইফতারি বিতরন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযুদ্ধা ওবায়দুল হকের দাফন সোনারগাঁয়ে একদিনে করোনায় মৃত্যু ৩, আক্রান্ত ১১ সনমান্দিতে দুই ডাকাত আটক
সোনারগাঁয়ের ৩ রাজনীতিক ভূয়া মুক্তিযোদ্ধা

সোনারগাঁয়ের ৩ রাজনীতিক ভূয়া মুক্তিযোদ্ধা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলায় আওয়ামীলীগ ও বিএনপির ৩ রাজনীতিককে ভুয়া মুক্তিযোদ্ধা হিসেবে অভিযোগ তুলে তাদের সনদ বাতিলের দাবি করেছেন সোনারগাঁয়ের মুক্তিযোদ্ধারা। এ বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরে তারা ভূয়া মুক্তিযোদ্ধাদের তালিকা আকারে লিখিত অভিযোগ দায়ের করেছেন। যার শুনানি শুরু হয়েছে এবং চলমান।

এদিকে ১১ মার্চ সোমবার দুপুরে ভুয়া মুক্তিযোদ্ধাদের সনদ বাতিলের দাবি সহ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক এক কমান্ডারের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে সোনারগাঁ প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন করেছেন মুক্তিযোদ্ধারা। এর আগে তারা সোনারগাঁও পৌরসভা ও ১০টি ইউনিয়নের ভুয়া মুক্তিযোদ্ধাদের তালিকা সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন।

আরেকটি সূত্রে জানাগেছে, ভুয়া মুক্তিযোদ্ধাদের তালিকায় বিএনপির সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী রেজাউল করিম, সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফর ও আওয়ামীলীগ নেতা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেনের নাম রয়েছে।

তবে এ বিষয়ে নৌকার প্রার্থী মোশারফ হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে মোশারফ হোসেন বলেন, সোনারগাঁয়ে যারা মুক্তিযুদ্ধ করেছেন তাদের মধ্যে আমাদের পরিবারের নাম আসবে আগে। সাজেদ আলী মোক্তার আমার চাচা। আমি হাজার হাজার চিড়িকুঠ দিয়ে মুক্তিযোদ্ধাদের ট্রেনিং এ পাঠিয়েছি। আসলে শফিউর রহমান নামের একজনের সঙ্গে আমাদের জমি নিয়ে জামেলা চলছে। এখন সামনে নির্বাচন। যে কারনে এখন আমাকে ভুয়া মুক্তিযোদ্ধা বানিয়ে অপপ্রচার চালানোর চেষ্টা মাত্র।

এ বিষয়ে সোনারগাঁও উপজেলা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফর বলেন, এখন যারাই করছে তারা সরকারি দল। তাদের মন চায় তারা তাই বলতে পারে, করতে পারে। এইযে ডাকসুর নির্বাচন। এটাও নিয়ে গেল জোর করে। এখন আমাদের তারা ভুয়া মুক্তিযোদ্ধা বলবে এটাইও স্বাভাবিক। যদি প্রকৃতভাবে এলাকায় গিয়ে যাচাই বাছাই করা হয় তাহলেই তো প্রমান মিলে যায় কারা মুক্তিযুদ্ধ করেছিল। এখন প্রতিহিংসাবসত তাদের যা মন চায় তাই করছে তারা। আমরা এসব বিষয় নিয়ে ভাবি না। কারন আমি কখনও আমার সন্তানদের চাকুরীর জন্য কোটার জন্য যায়নি যাবোওনা। এমনকি ভাতাও আমি নেইনি। অনেকেই মুক্তিযুদ্ধ করেও সনদ নেয়নি। আমি একজন মুক্তিযোদ্ধা। তবে এ বিষয়ে রেজাউল করিম সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

মুক্তিযোদ্ধারা আরও জানান, ভুয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে মন্ত্রনালয়ে অভিযোগ দাখিল করা হলে গত ২৬ ফেব্রুয়ারী প্রথম শুনানী অনুষ্ঠিত হয়েছে এবং শুনানী চলমান। এসমস্ত ভুয়া মুক্তিযোদ্ধারা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর কাছে প্রকৃত মুক্তিযোদ্ধা প্রমাণের জন্য দিশেহারা। বিস্তারিত আসছে…


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution