• রাত ১:৪৬ মিনিট সোমবার
  • ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে স্বাস্থ্য সেবায় সুবাতাস সোনারগাঁয়ে দিনদুপুরে অটো রিকশার গ্যারেজে দুর্ধর্ষ চুরি সোনারগাঁয়ে দলিল লিখক এর লাশ উদ্ধার, স্ত্রী আটক জেলা পরিষদ প্রার্থী ফারুক ওমর নিয়ে আওয়ামী-বিএনপিতে বির্তক সোনারগাঁয়ে স্বেচ্ছাসেবীদের ভয়েস অফ ভলান্টিয়ারস অনুষ্ঠান অনুষ্ঠিত বাবা-মাকে শ্রদ্ধা জানিয়ে সিনেমা প্রযোজনা শুরু করলেন অপু বিশ্বাস কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা দলে মেসির সঙ্গী হবেন কারা? সোনারগাঁয়ে মিনা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা সোনারগাঁয়ে নামায অবস্থায় বৃদ্ধের মৃত্যু আগামীকাল যে সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে সোনারগাঁয়ে তিনটি ইউনিয়নে স্বেচ্ছাসেবক লীগের কর্মীসভা অনুষ্ঠিত চোখ উঠলে কি করবেন মামলা জটিলতায় ঝুলে আছে সোনারগাঁ পৌর নির্বাচন উন্নয়ন কাজে স্থবিরতা সোনারগাঁয়ে বিপুল পরিমান মাদকসহ কথিত ছাত্রলীগ নেতাসহ আটক-২ সোনারগাঁয়ে প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরে যুবকের ১০বছর কারাদন্ড এনসিসির’র ৫৮৮ কোটি টাকার বাজেট ঘোষনা সোনারগাঁয়ে মানসিক প্রতিবন্ধিকে ধর্ষণের চেষ্টা সোনারগাঁয়ে বিদ্যুৎপৃষ্ট মাদ্রাসা ছাত্রের মত্যু সোনারগাঁয়ে চোখে স্প্রে ছিটিয়ে দুই লাখ টাকা ছিনতাই নিজ বাসা থেকে দক্ষিণী অভিনেত্রীর মরদেহ উদ্ধার
সোনারগাঁয়ে এক লাঙ্গলের দুই ভাগিদার

সোনারগাঁয়ে এক লাঙ্গলের দুই ভাগিদার

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

আগামী নির্বাচনকে সামনে রেখে সোনারগাঁ উপজেলায় এবার লাঙ্গলের জোয়াল ধরতে দুই ভাগিদার। এক সময়ে দীর্ঘদিন লাঙ্গলের একমাত্র ভাগিদার লিয়াকত হোসেন খোকা থাকলেও শেষ সময়ে এসে এরশাদের পালিত কন্যা অন্যান্য হোসাইন মৌসুমী এসে লাঙ্গলের জোয়ালল ধরতে চাইছেন। এজন্য তিনি মাঠে নেমে কাজ শুরু করেছেন। মৌসুমীর দাবি মনোনয়নের সবুজ সংকেত নিয়েই তিনি মাঠে নেমেছেন। অপরদিকে লিয়াকত হোসেন খোকা তার জনপ্রিয়তা ও ৫ বছরের কাজের উপর দল মুল্যায়ন করে দল লাঙ্গল তার হাতে তুলে নিবেন এমনটাই দাবি।

সুত্র থেকে জানা যায, গত দশম জাতীয় নির্বাচনে সোনারগাঁ থেকে জাতীয় পার্টির মনোনয়নের জন্য মাঠ চষে বেড়িয়েছেন এরশাদের পালিত কন্যা ও জাতীয় মহিলা দলের সাধারণ সম্পাদক অন্যান্য হুসাইন মৌসুমী। সেজন্য তিনি সোনারগাঁয়ে থানা কমিটিও করেছিলেন। এরআগে মৌসুমী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদের জন্য নির্বাচনও করেছিলেন। সে নির্বাচনে তিনি জয়ী হতে না পেরে সোনারগাঁ জাতীয়পার্টির হার ধরেছিলেন। তার হাতে সাবেক এমপি বাহাউলের হাত থেকে পড়ে যাওয়া জাতীয়পার্টিকে পূর্নবিন্যাস করার জন্য উপজেলার প্রতিটি ইউনিয়নে ছুড়ে বেরিয়েছেন। তিনি প্রতিটি ইউনিয়ন কমিটি থেকে শুরু করে ওয়ার্ড কমিটিও করেছিলেন। কিন্তু দশম নির্বাচনে এরশাদ নির্বাচন থেকে সরে দাড়ানোর ফলে স্বপ্ন ভঙ্গ হয় তার। সোনারগাঁ থেকে মনোনয়ন বঞ্চিত হন অন্যান্য হুসাইন মৌসুমী। এখান থেকে মনোনয়ন দেওয়া হয় লিয়াকত হোসেন খোকাকে। সেই নির্বাচনে অন্য দলের কোন মনোনয়ন প্রার্থী না থাকায় বিনা ভোটে এমপি নির্বাচিত হন লিয়াকত হোসেন খোকা। নির্বাছনের কিছু দিন সোনারগাঁয়ে অবস্থান করার পর লিয়াকত হোসেন খোকার সাথে দ্বন্ধ করে মৌসুমী চলে যান ঢাকায়। সেখান থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সোনারগাঁয়ে আগামীতে তিনি লাঙ্গলের প্রার্থী হবেন বলে স্ট্যাটাস দেন।

এদিকে,আগামী একাদশ নির্বাচনকে সামনে রেখে গতকাল শুক্রবার হঠাৎ করে মৌসুমী উপজেলার নয়াপুর এলাকায় উঠান বৈঠক ও গণসংযোগ করে সরগনম হয়ে উঠেন মৌসুমী। সেই উঠান বৈঠকে তিনি জানান, জাতীয়পার্টির চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদের নির্দেশে ও মনোনয়নের সবুজ সংকেত পেলে তিনি নির্বাচনে জন্য গণসংযোগ শুরু করেছেন। আগামী তিনিই সোনারগাঁ থেকে লাঙ্গলের মনোনয়ন পাবেন।

অপরদিকে, জাতীয়পার্টির এমপি লিয়াকত হোসেন খোকা লাঙ্গলের একমাত্র দাবিদার হিসেবে সোনারগাঁয়ে নির্বাচনী মাঠ গোচ্ছাছেন। তিনি একদিকে সোনারগাঁয়ের সংসদ সদস্য অপরদিকে দলের যুগ্ম-মহাসচিবের দায়িত্ব পালন করেছেন। সেই হিসেবে তিনি আগামীতে একমাত্র লাঙ্গলের দাবিদার। তিনি বিভিন্ন সভা সমাবেশে লাঙ্গলের মনোনয়ন নিয়ে চিন্তি তনয় বলে জানিয়ে বলেছেন আমি আমার মনোনয়ন নিয়ে চিন্তা তো করিনা বরং আমি অন্যকে মনোনয়ন দেওয়ার ক্ষমতা রাখি।

এদিকে জাতীয়পার্টির নেতাকর্মীরা জানান, আমাদের দলের চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদ সাহেব যার হাতে লাঙ্গল প্রতিক তুলে দিবেন আমরা তারই পক্ষে আছি এবং তারজন্য মাঠে কাজ করে লাঙ্গলের বিজয় নিশ্চিত করবো।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution