• রাত ৮:৪৩ মিনিট বুধবার
  • ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁ উপজেলা নির্বাচনীকে কেন্দ্র করে ঘোড়া প্রতিকের সমর্থকের পুকুরে বিষ প্রয়োগ সোনারগাঁ উপজেলা নির্বাচনীকে কেন্দ্র করে ঘোড়া প্রতিকের সমর্থকের পুকুরে বিষ প্রয়োগ সোনারগাঁয়ে অ্যাম্বুলেন্স দূর্ঘটনার নিহত -১ উপজেলা নির্বাচনে ঘোড়া প্রতিকের নির্বাচন করায় গাছ কর্তন নব নির্বাচিতত উপজেলা চেয়ারম্যানকে নিয়ে এতিমদের দোয়া সোনারগাঁয়ে ট্রান্সফরমার চুরির সময় স্বেচ্ছাসেবকলীগ নেতাসহ আটক-৪ হাসনাত পরিবারের প্রয়াত নেতাদের কবর জিয়ারত করলেন নব নির্বাচিত চেয়ারম্যান তুমি যদি মুমিন হও তাহলে নিরাশ হইওনা. নব নির্বাচিত চেয়ারম্যান সোনারগাঁয়ে পরকীয়ার জেরে স্ত্রী হত্যা, স্বামী আটক সোনারগাঁয়ে তাঁত শ্রমিককে হত্যার ঘটনায় দুই সহোদর গ্রেপ্তার শম্ভুপুরার চরকিশোরগঞ্জ ও চরহোগরার জাল ভোট ঠেকাতে চ্যালেঞ্জের মুখে প্রশাসন ‘যারা আনারসে ভোট দিতে চান, কেন্দ্রে আইসেন, না দিতে চাইলে ঘরে থাইকেন’ বাবুল ওমরের হুমকি-ধামকিতে ভোটের মাঠে প্রভাব পড়েছে আনারস প্রতিকের সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ
সোনারগাঁয়ে চতুর্মূখী বৃত্তে ঘুরছে আওয়ামীলীগের মনোনয়ন

সোনারগাঁয়ে চতুর্মূখী বৃত্তে ঘুরছে আওয়ামীলীগের মনোনয়ন

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ

একাদশ জাতীয় সংসদ নির্বাচন যতই এগিয়ে আসছে মনোনয়ন নিয়ে ততই উৎসাহ ও উৎকন্ঠা বাড়ছে সোনারগাঁ আওয়ামীলীগের নেতাকর্মী ও মনোনয়ন প্রত্যাশীদের। নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রার্থীর সংখ্যা স্মরন কালের মধ্যে এবার রেকর্ড সংখ্যক। ইতি মধ্যে আওয়ামীলীগের আটজন মনোনয়ন প্রত্যাশী সোনারগাঁয়ে রাজনীতির মাঠে রয়েছেন। প্রত্যেকেই তাদের মনোনয়নের ব্যাপারে শতভাগ আশাবাদী। প্রত্যেকের কর্মী সমর্থকরাও স্বপ্ন দেখছেন তাদের নিজ নিজ প্রার্থীকে নিয়ে। মনোনয়ন প্রত্যাশীদের আত্ম বিশ্বাসী বক্তব্যের ফলে কোন প্রার্থীর উপরই ভরসা করতে পারছেনা সাধারণ মানুষ। এ আসন থেকে কে এবার আওয়ামীলীগের মনোনয়ন পাবে তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। একাদশ নির্বাচনে এ আসনটি মহাজোটের দখলেই থাকবে নাকি আওয়ামীলীগ তার আসন ফেরত পাবে তা নিয়েও চলছে চুল চেরা বিশ্লেষন। তবে আওয়ামীলীগের মনোনয়নের ব্যাপারে কেন্দ্র থেকে সুস্পষ্ট কোন নির্দেশনা না আসায় আওয়ামীলীগের মনোনয়ন প্রার্থীরা লবিং তদবির নিয়ে দিক বিদিক ছুটাছুটি করছেন। নির্বাচন যত ঘনিয়ে আসছে মনোনয়ন প্রত্যাশীদের প্রচার প্রচারনাও বাড়ছে সমান তালে। যে আটজন মনোনয়ন প্রার্থী আওয়ামীলীগের মনোনয়নের জন্য কাজ করছেন তারা হলেন এ আসনের সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাহফুজুর রহমান কালাম, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক এ এইচ এম মাসুদ দুলাল, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ আবু জাফর চৌধুরী বিরু কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের শিক্ষা সম্পাদক ডা. সেলিনা আক্তার, অর্থনীতিবিদ আনোয়ারুল কবির ভুঁইয়া ও ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম। আসন্ন নির্বাচনকে সামনে রেখে সোনারগাঁয়ে আওয়ামীলীগের যে কজন মনোনয়ন প্রত্যাশী মাঠে কাজ করছেন তাদের সার্বিক দিক নিয়ে জরিপ চালিয়েছে কয়েকটি গোয়েন্দা সংস্থা। ইতিমধ্যে সংস্থাগুলো মনোনয়ন প্রার্থীদের মধ্যে কার জনপ্রিয়তা কতটুকু তা যাচাই-বাছাই করে দলীয় নেত্রীর কাছে প্রতিবেদন জমা দিয়েছেন। দলীয় নেত্রী আটটি বিষয়কে মাথায় রেখে এ প্রতিবেদনের প্রেক্ষিতে প্রার্থী চূরান্ত করবেন। এলাকায় জনপ্রিয়তা, সাংগঠনিক শক্তি, দলের প্রতি আনুগত্য, পারিবারিক ঐতিহ্য, অভিজ্ঞতাসহ আটটি বিষয়কে প্রাধান্য দিয়ে প্রার্থী বাছাই করবেন বলে জানা গেছে।
সোনারগাঁয়ে যে কজন মনোনয়ন প্রত্যাশী রয়েছেন তাদের মধ্যে চার জনের নামই ঘুরে ফিরে আসছে বিভিন্ন সুত্র থেকে। অর্থাৎ চতুর্মুখী বৃত্তে ঘুরছে সোনারগাঁয়ে আওয়ামীলীগের মনোনয়ন।
ইতিমধ্যে নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসন থেকে আওয়ামীলীগের চারজন মনোনয়ন প্রত্যাশীর নাম সেখানে স্থান পেয়েছে বলে জানিয়েছে একটি সুত্র। তারা হলেন সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার, সাবেক উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, সোনারগাঁও আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, ও এ এইচ এম মাসুদ দুলাল।
সুত্রটি আরো জানায়, এবার মনোনয়নের ক্ষেত্রে বেশ কিছু দিক মাথায় রেখে এগুচ্ছে ক্ষমতাশীন আওয়ামীলীগ। সেগুলোর মধ্যে রয়েছে বিএনপির নির্বাচনে আসবে কিনা? যদি আসে তাহলে কিভাবে মনোনয়ন দেওয়া হবে আর যদি না আসে তাহলে কাকে মনোনয়ন দেওয়া হবে। অপরদিকে জাতীয়পার্টির সাথে জোট হবে কিনা হলে কাকে মনোনয়ন দিবে। সবদিক চিন্তা ভাবনা করে আওয়ামীলীগ তাদের মনোনয়ন চূড়ান্ত করবে। সেজন্য সোনারগাঁয়ে মনোনয়ন প্রার্থীর নামের তালিকাও ১, ২ ও ৩ ক্যাটাগরিতে সাজানো হয়েছে । অর্থাৎ আসন্ন জাতীয় নির্বাচনে পরিস্থিতি অনুযায়ী মনোনয়ন চূড়ান্ত করা হবে। জানা গেছে এবার মনোনয়নের ব্যাপারে তরুনদের প্রাধান্য দেয়া হবে। সাবেক জনপ্রতিনিধিরা বাদ পড়ার সম্ভাবনা এবার অনেক বেশী। তবে যারা মনোনয়ন বঞ্চিত হবেন তাদের জন্য রয়েছে সুখবর। মনোনয়ন বঞ্চিতদের বিভিন্ন ভাবে সম্মানীত করা হবে বলে জানা গেছে। যারা দীর্ঘদিন ধরে রাজনীতির মাঠ গরম করে রেখেছেন তারা যেন দলের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত না হন সেদিকে দৃষ্টি রাখা হবে এবার।
আওয়ামীলীগের তালিকা অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচনে সোনারগাঁ থেকে যদি আওয়ামীলীগের প্রার্থী মনোনয়ন দেওয়া হয় সে ক্ষেত্রে সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার, সাবেক উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাস ও এ এইচ এম মাসুদ দুলালের মধ্য থেকেই দলীয় মনোনয়ন পাবেন বলে সুত্রটি স্পষ্ট করেছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution