• সকাল ১০:৩৮ মিনিট সোমবার
  • ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
প্রাথমিক শিক্ষার গুণগত মান মানোন্নয়নের লক্ষ্যে সোনারগাঁয়ে শিক্ষকদের মাসিক সমন্বয় সভা নদী খনন করে নৌ-জেটি নির্মাণ ও আনন্দবাজারের নিম্ন অংশ ভরাটে চেয়ারম্যানের অভিনন্দন সোনারগাঁয়ে চেয়ারম্যানের পুত্রসহ দুইজন ইয়াবাসহ গ্রেফতার কাঁচপুর থেকে মানসিক ভারসাম্যহীন বৃদ্ধ নিখোঁজ সোনারগাঁয়ে বিশেষ অভিযানে আরো ৪ জন গ্রেপ্তার সাংবাদিক পরিমল বিশ্বাস এর মায়ের পরলোক গমন নেতাকর্মীদের গ্রেপ্তারে থানা বিএনপির নিন্দা সোনারগাঁয়ে ৬ বিএনপির নেতাকর্মী গ্রেপ্তার বিজয় দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের প্রস্তুতি সভা বন্দরে মাছ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার চেষ্টা ॥ আটক-২ নেতাকর্মীদের বাড়িতে পুলিশী তল্লাসীর নিন্দা স্বপনের আগামী ৪ ডিসেম্বর থেকে নারায়ণগঞ্জ থেকে রেল যোগাযোগ বন্ধ থাকবে নাশকতার মামলায় সোনারগাঁয়ে ৫ নেতাকর্মী গ্রেপ্তার সোনারগাঁও সাহিত্য নিকেতনের সাবেক সভাপতি মোসলেহ উদ্দিনের ইন্তেকাল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সস্পাদক আব্দুল হাই ভুঁইয়ার স্মরণে আলোচনা সভা সোনারগাঁয়ে ইয়াবাসহ মাদক কারবারী আটক সোনারগাঁয়ে ১৫ মামলার স্ট্রিট ডাকাত সেন্টু গ্রেপ্তার বারদি বাজারে আগুন ৩০ লাখ টাকার মালামাল ক্ষতি বাদলকে সাদিপুরবাসীর গণসংবর্ধনা ব্রাজিল যা করেছে, ২৪ বছরে পারেনি কেউ
সোনারগাঁয়ে দিনে দিনে বাড়ছে নৌকার মনোনয়ন প্রত্যাশীদের তালিকা

সোনারগাঁয়ে দিনে দিনে বাড়ছে নৌকার মনোনয়ন প্রত্যাশীদের তালিকা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

আগামী জাতীয় সংসদ নির্বাচন যতই সামনে চলে আসছে ততই সোনারগাঁ থেকে আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশিদের সংখ্যাও বাড়ছে। যারা আওয়ামীলীগের রাজনীতিতে কখনই ছিলেন না তারাও এখন নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশি হিসেবে নিজেকে দাবি করে আসছেন। এরই মধ্যে ৮ জন মনোনয়ন প্রত্যাশীদের তালিকায় রয়েছেন। নতুন করে আলোচনায় বিএনপির সাবেক প্রতিমন্ত্রী রেজাউল করিমের আপন ভাই শিল্পপতি বজলুুর রহমানও আগামী জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশিদের একজন বলে দাবি করেছেন। তিনি এও দাবি করেছেন স্থানীয় নেতাকর্মীরা তার পক্ষে রয়েছেন।
তবে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী রেজাউল করিমের ভাই বজলুর রহমান হঠাৎ নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশার ঘোষণা দেয়ায় সোনারগাঁ আওয়ামীলীগ নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এমনিতেই হাফ ডজনের বেশি মনোনয়ন প্রত্যাশি নেতা নৌকা প্রতীকে মনোনয়ন পাবেন বলেও আশাবাদ ব্যক্ত করে আসছেন। আওয়ামীলীগের সংগঠনকে ছিন্নভিন্ন করে দিয়েছেন। তার উপর আবার শিল্পপতি বজলুর রহমানের আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশি ঘোষণায় আওয়ামীলীগের নেতাকর্মীরা বিব্ররতকর পরিস্থিতে পড়েছেন।

এমন পরিস্থিতিতে এখানে রয়েছে মহাজোট তথা জাতীয়পার্টির এমপি লিয়াকত হোসেন খোকা। উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার জনপ্রতিনিধিদের নিয়ে তিনি গঠন করেছেন জনপ্রতিনিধি ঐক্য ফোরাম। এ ফোরামে রয়েছেন আওয়ামীলীগের জনপ্রতিনিধিরাও। তারা আবারো এমপি খোকাকে এমপি হিসেবে দেখতে চায় বলেও দাবি তুলেছেন। জেলা আওয়ামীলীগের শীর্ষ নেতারা ও মনোনয়ন প্রত্যাশিরা দাবি তুলেছেন এখানে নৌকা প্রতীক দিতে হবে। এত এত মনোনয়ন প্রত্যাশীদের কারণে আওয়ামীলীগের সাংগঠনিক কাঠামো ভেঙে যাওয়ার দশা। তার মধ্যে এখন নতুন করে যোগ হয়েছে বজলুর রহমান।

জানা গেছে, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসন থেকে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশি সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত ও উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাফুজুর রহমান কালাম বেশ জোরালো মনোনয়ন প্রত্যাশি। রয়েছেন গত নির্বাচনে দলের মনোনয়ন পাওয়া কায়সারের চাচা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেনও। তবে কায়সার হাসনাতের সম্ভাবনাই বেশি।

এ আসনে আরও মনোনয়ন প্রত্যাশিদের মধ্যে রয়েছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বীরু, বাংলাদেশ আওয়ামীলীগের উপ কমিটির সহ- সম্পাদক এএইচএম মাসুদ দুলাল, আওয়ামীলীগের উপ-কমিটির সদস্য লন্ডন প্রবাসী শফিকুল ইসলাম ও অর্থনীতিবিদ আনোয়ারুল কবির ভুইয়া। তবে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুইয়া এখনও মনোনয়ন প্রত্যাশি হিসেবে নিজেকে ঘোষণা দেননি। যে হারে মনোনয়ন প্রত্যাশিদের তালিকা বাড়ছে তাতে তিনি মনোনয়ন প্রত্যাশি হিসেবে ঘোষণা দিলে অস্বাভাবিক হবেনা। কারণ তিনি উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতির পদে রয়েছেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution