• রাত ১২:৫৬ মিনিট শনিবার
  • ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সাদিপুরে হাতি’কে জয়ী করতে একাত্ম জন প্রতিনিধিরা জেলা পরিষদ নির্বাচনে ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পাচ্ছেন এসিল্যান্ড মো. ইব্রাহিম জনপ্রতিনিধিদের বাড়ি বাড়ি গিয়ে তালা প্রতিকের ভোট প্রার্থনা বিশ্বকাপ ফুটবলের আয়োজক হতে চায় ইউক্রেন সব ডিভাইসের জন্য হবে একটাই চার্জার শুক্রবার থেকে নিষেধাজ্ঞা, ভারতীয়দের মাছ শিকারে আক্ষেপ জেলেদের সোনারগাঁয়ে স্বেচ্ছাসেবক লীগের মত বিনিময় সভা সোনারগাঁয়ের বিভিন্ন পুজা মন্ডব পরিদর্শনে এমপি খোকা সোনারগাঁয়ে কবরস্থানের জমি রক্ষার দাবিতে মানববন্ধন জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা পঞ্চমীঘাটে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে অমল পোদ্দােরের বস্ত্র বিতরণ বাস উল্টে মাইক্রোবাস ও মোটর সাইকেলে ধাক্কা আহত ১০ সোনারগাঁয়ে নিয়ম নীতি তোয়াক্কা নেই, যত্রতত্র গড়ে উঠেছে কেজি স্কুল দেড় কিঃ মিটারে ১৬ প্রতিষ্ঠান ৩৩ টি দূর্গা পূজা মন্ডব সিসি ক্যামেরার আওতায় আনলেন এমপি খোকা সোনারগাঁয়ে ওসিকে কুপিয়ে সর্বস্ব লুট এই হ্রদে নামলেই ‘পাথর’ হয়ে যায় পাখিরা! আশ্চর্যজনক ভাবে বেঁচে থাকে এক বিশেষ প্রজাতির পাখি সোনারগাঁয়ে পঞ্চমীঘাট পুজা মন্ডব শুভ উদ্ধোধন করেন বস্র ও পাট মন্ত্রী বীর প্রতিক গাজী মাসুম কায়সার- সামসুকে, ইকবাল এমপি’র পত্নীকে নিয়ে নির্বাচনী প্রচারনায় চৈতী গ্রুপের পানিতে ভেসে গেলো সরকারি রাস্তা; ৫ গ্রামের মানুষের দূর্ভোগ ভরৎ পূজামণ্ডপ পরিদর্শনে তালতলা তদন্ত কেন্দ্রের ইনচার্জ
সোনারগাঁয়ে দৈন্যদশায় বিএনপির অঙ্গসংগঠন

সোনারগাঁয়ে দৈন্যদশায় বিএনপির অঙ্গসংগঠন

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম:

# সোনারগাঁয়ে বিএনপির সংগঠনগুলোর মধ্যে সবচেয়ে শক্তিশালী যুবদল : স্বপন
# আহবায়ক দেশের বাহিরে গিয়েছে আজকে চলে আসার কথা : নাসির
# সদস্য সচিব সৌদি আরবে অবস্থান করছে : জাকারিয়া

সোনারগাঁ থানা বিএনপির রাজনীতিতে সহযোগী সংগঠনগুলো মূলদলের সহায়ক হিসেবে কাজ করার কথা থাকলেও অঙ্গসংগঠনগুলো দৈন্যদশায় রয়েছে এমনটাই দাবী তৃণমূলের। সোনারগাঁ থানা বিএনপির মূল দল আন্দোলন সংগ্রামে সংক্রিয় থাকলেও সহযোগী অঙ্গসংগঠনগুলো দলের আন্দোলন সংগ্রামে তেমন একটা সংক্রিয় ভূমিকা পালন করতে পারছে না।

কিন্তু তৃণমূলের নেতাকর্মীরা দাবি করছে কিছু সংগঠনের প্রধান তারা সংগঠন পরিচালনা করবে দূর থাক তারা দলের দুঃসময়ে দলের কোন নেতাকে কোন রকম অবহিত না করেই তারা দেশ ত্যাগ করে চলে গেছে।

তৃণমূল সূত্রে জানা যায়, বিগত সময়ের আন্দোলন সংগ্রামে মূল দল সোনারগাঁ থানা বিএনপির সাথে সহযোগী সংগঠন হিসেবে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকদল সকল অঙ্গসংগঠনের কাছ থেকে সহযোগীতা থাকার কথা থাকলেও সংগঠনের প্রধানদের সমন্বয়হীনতা এবং কিছু সংগঠনের প্রধানের হঠাৎ করে দলকে অবহিত না করে দলের দুঃসময়ে দেশ ত্যাগ করার কারণে চরম দৈন্যদশায় রয়েছে সহযোগী সংগঠনের নেতারা।

অঙ্গসংগঠনগুলোর প্রতিষ্ঠাবার্ষিকীতেও অন্তঃদলীয় কোন্দলের কারণে সভাপতি সাধারণ সম্পাদক বিভক্ত হয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করার চিত্র সোনরাগাঁয়ে দৃষ্টান্ত আছে। তৃণমূলের ভাষ্যমতে, দীর্ঘ ১৮ বছর পর সোনারগাঁ উপজেলা ছাত্রদলের নতুন কমিটি গঠন করা হয়।

সে কমিটিতে জাকারিয়া ভূঁইয়াকে আহবায়ক ও জহিরুল ইসলামকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেয়া হয়েছিলো। কিন্তু এই কমিটির সভাপতি জাকারিয়া ভূঁইয়াকে বিগত সময়ের আন্দোলন সংগ্রামে উপস্থিত থাকতে দেখা গেলেও দেখা যায়নি সদস্য সচিব জহিরুল ইসলামকে।

তার অনুপস্থিতির কারণে ছাত্রদল নেতারা তার পরিবারের সাথে যোগাযোগ করলে জানতে পারে সে দেশ ত্যাগ করে দেশের বাহিরে চলে গেছে। যার কারণে ছাত্রদল নেতাদের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে সংগঠনের নিয়মতান্ত্রিক বিরোধী কাজ করায়। অপরদিকে স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সাথে যোগাযোগ করে কোন রকম হদিস পাচ্ছে না স্বেচ্ছাসেবক দলের কর্মীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা জানায় সে এখন দেশের বাহিরে অবস্থান করছে। সংগঠনের নেতৃত্ব দিবে যে, সে যদি কোনরকম বার্তা না দিয়েই দলের দুঃসময়ে দেশের বাহিরে চলে যায় সংগঠন পরিচালিত হবে কিভাবে। কিন্তু সোনারগাঁয়ে বিএনপির সংগঠনগুলোর মধ্যে সবচেয়ে শক্তিশালী ভূমিকায় রয়েছে এমনটাই দাবি করছে যুবদলের কর্মীরা। বিগত সময়ে সকল আন্দোলন সংগ্রামে সবচেয়ে শক্তিশালী সংগঠন হিসেবে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছে।

এ বিষয়ে সোনারগাঁ উপজেলা যুবদলের আহবায়ক শহিদুর রহমান স্বপন জানায়, সোনারগাঁ উপজেলায় যুবদল যেকোন আন্দোলন সংগ্রামে আমরা ঐক্যবদ্ধভাবে নেতৃত্ব দেই। সোনারগাঁ উপজেলায় বিএনপির যতগুলা অঙ্গসংগঠন আছে বিএনপির মূল দলসহ একটি মাত্র সংগঠন সোনারগাঁ থানা যুবদল প্রতিটি ইউনিয়ন কমিটি এবং কিছু সংখ্যাক ওয়ার্ড ছাড়া সবগুলো ওয়ার্ডের কমিটি করেছি।

সোনারগাঁ উপজেলা ছাত্রদলের আহবায়ক জাকারিয়া ভূঁইয়া জানায়, নারায়াণগঞ্জের মধ্যে সোনারগাঁ উপজেলা ছাত্রদল সবচেয়ে শক্তিশালী সংগঠন। আন্দোলন সংগ্রামে সামনের সাড়িতে থেকে নেতৃত্ব দেয় সোনারগাঁ উপজেলা ছাত্রদল। সোনারগাঁ উপজেলা ছাত্রদলের সদস্য সচিব জহিরুল ইসলামের দেশ ত্যাগ করার বিষয়ে বলেন, সে এখন দেশের বাহিরে অবস্থান করছে সৌদি আরবে।

তার এইভাবে না বলে দেশ ছেড়ে চলে যাওয়ায় আমি নিজেই খুব কষ্ট পেয়েছি। কিন্তু দলের সাংগঠনিক নিয়ম অনুযায়ী পর পর দুটি দলীয় কর্মসূচীতে না থাকলে তাকে দল থেকে বহিষ্কার করা হবে। সে এর বেশী সময় ধরে দলীয় কর্মকান্ডে নেই এখন দেখা যাক সংগঠন কি ব্যবস্থা নেয়।

এ বিষয়ে নারায়াণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি আরিফুর রহমান মানিক জানায়, ছাত্রদল নেতা বিদেশ যাওয়ার ব্যাপারে সোনরাগাঁ থানা ছাত্রদল নেতারা অ্যাপ্লিকেশন দিয়েছে কেন্দ্রীয় দপ্তরে জেলায় এ বিষয়ে কেন্দ্রীয় প্রেসিডেন্ট সেক্রেটারির সাথে কথা বলব আমি অসুস্থ আছি; সুস্থ হয়েই এ বিষয়ে দেখব।

সোনারগাঁ উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সালাউদ্দিন সালু সাথে যোগাযোগ করা হলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে সোনারগাঁ উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব নাসির উদ্দিন জানায়, সে দেশের বাহিরে গেছে আজকে চলে আসার কথা। আমরা সকল আন্দোলনে সংগঠনের সকলেই স্বতঃফূর্তভাবে অংশগ্রহণ করছি। ইতিমধ্যে আমরা কমিটিগুলো গুছানো হচ্ছে কিছুদিনের মধ্যেই কমিটিগুলো অনুমোদন দিব।

নারায়াণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি জানায়, আমরা মূল দল বিএনপির অঙ্গসংগঠন যারা আছে আমাদের সহযোগীতে করবে। কিন্তু তারা যদি অচল অবস্থায় থাকে; আমরা এটা অবহিত হয়ে তাদের সংগঠনকে জানাতে পারি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution