• সকাল ৯:১৭ মিনিট বুধবার
  • ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
থানা বিএনপি’র স্বেচ্ছাসেবক নেতা আবু সিদ্দিক মোল্লার ইন্তেকাল যুবদলের প্রতিষ্টা বার্ষিকীতে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় ৪ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে মহাসড়কে দূর্ঘটনায় মহিলা নিহত সোনারগাঁয়ের মেঘনা নদী থেকে ৩ হাজার মিটার জাল জব্দ মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকত এর খাদ্য সামগ্রী বিতরণ সোনারগাঁয়ে সোয়াইব হত্যার মামলার রায় ৯ নভেম্বর প্রাথমিকে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল চেয়ে সরকারকে লিগ্যাল নোটিশ মেয়র নির্বাচিত হলে মসজিদের পাশাপাশি মন্দির উন্নয়নে কাজ করবো.. নাসরিন ঝরা সোনারগাঁয়ে নতুন করে ২ জনের দেহে করোনা সনাক্ত মেয়র প্রার্থী ছগীর আহম্মেদের পূজা মন্ডব পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান জাতীয়পার্টির নেতাকে হত্যা চেষ্টার ঘটনায় যুবলীগ ও ছাত্রলীগ নেতা গ্রেফতার সোনারগাঁয়ে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এর উদ্যোগে বস্ত্র বিতরণ সাদিপুরে বিভিন্ন পূজা মন্ডপে চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লার অনুদান ডালিয়া লিয়াকতের পূজা মন্ডব পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান সোনারগাঁয়ে ইলিশ সংরক্ষণ অভিযানে ইউএনও’র উপর হামলা সোনারগাঁয়ের হিন্দু সম্প্রদায়ের মাঝে পুলিশের উপহার আজ সাবেক এমপি কায়সার হাসনাতের জম্মদিন সোনারগাঁয়ে দৃষ্টিনন্দন কাঁশবন বিক্রির হিড়িক সংঘর্ষের আশঙ্কা সোনারগাঁয়ে ১৪ দিন ধরে যুবক নিখোঁজ
সোনারগাঁয়ে ভারপ্রাপ্তদের দিয়ে চলছে আওয়ামীলীগ

সোনারগাঁয়ে ভারপ্রাপ্তদের দিয়ে চলছে আওয়ামীলীগ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:
ভারপ্রাপ্তদের দিয়ে চলছে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের কমিটি। একুশ বছর আগে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের কমিটি গঠন করা হলেও ওই পুরনো কমিটিই জোড়া তালি দিয়ে চলাচ্ছে দলীয় কার্যক্রম। মৃত্যুজনিত কারণ, রাজনীতে নিস্ক্রিয়তা ও বিদেশে অবস্থানের কারণে সোনারগাঁ আওয়ামীলীগের কমিটি অনেকটাই সংকুচিত হয়ে গেছে। দীর্ঘদিন ধরে কমিটি না হওয়ায় কমিটিতে আসার সুযোগ পাচ্ছে না তরুণ নেতারা। ফলে সোনারগাঁ আওয়ামীলীগ অনেকটাই ঝিমিয়ে পড়েছে।

১৯৯৮ সালে আবুল হাসনাতকে সভাপতি ও আব্দুল হাই ভূইয়াকে সাধারণ সম্পাদক করে ৫১সদস্যের উপজেলা আওয়ামীলীগের কমিটি ঘোষণা করা হয়। ২০০৬ সালে আবুল হাসনাত ও ২০১৩ সালে আব্দুল হাই ভূঁইয়া মারা যাওয়ার পর কমিটির সহ-সভাপতি এ্যাডভোকেট সামছুল ইসলাম ভূঁইয়া ভারপ্রাপ্ত সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পান।
কমিটির সহ-সভাপতি সৈয়দ মজিবুর রহমান ও নাছির উদ্দিন ভূঁইয়া, শ্রম বিষয়ক সম্পাদক হারুন অর রশিদ শিকদার, কার্যকরী সদস্য জিয়াউদ্দিন ফারুক, সাবিকুন নাহার পরী, মোবারক উল্লাহ, আবুল বাশার ও সামছুল হক মেম্বারসহ ১৮জন সদস্য মারা যাওয়ার পর শূন্য পদগুলো আর পূরণ করা হয়নি। এছাড়া ওই কমিটির প্রায় ১৫জন সদস্য বর্তমানে সক্রিয়ভাবে রাজনীতিতে যুক্ত নন এদের অনেকে আবার বিদেশের বাইরে চলে গেছেন ফলে ৫১ সদস্যের কমিটি এখন দাড়িয়েছে ১৮জনে।

দীর্ঘদিন যাবত কমিটি না হওয়ায় অনেকটা অভিভাবকহীন হয়ে পড়েছে সোনারগাঁ আওয়ামীলীগ। দলে দেখা দিয়েছে বিভক্তি। একাধিক ভাগে বিভক্ত হয়ে পালন করা হচ্ছে দলীয় কার্যক্রম। ফলে সোনারগাঁ আওয়ামীলীগে দেখা দিয়েছে সাংগঠনিক দুর্বলতা ও বিশৃঙ্খলা। বিগত সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রার্থী ছিলেন ১৭জন। কমিটি না থাকার কারণেই এত বেশি মনোনয়ন প্রত্যাশী হয়েছেন বলে মনে করেন স্থানীয়রা।

সোনারগাঁ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুক্তিযোদ্ধা সুলতান আহম্মেদ বাদশা জানান, সোনারগাঁ আওয়ামীলীগের কমিটিতে এখন যারা আছেন বয়সের ভারে বেশির ভাগই রাজনীতিতে নিক্রিয় তবে দলীয় কর্মসূচি কিংবা মিটিংয়ে ভারপ্রাপ্ত সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকসহ ৭/৮জনের বেশী পাওয়া যায় না। দীর্ঘদিন ধরে কমিটি না হওয়ায় আওয়ামীলীগের কমিটিতে এ অবস্থা হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই জানান, কমিটি না হওয়ার বিষয়টি নারায়ণগঞ্জ জেলার প্রায় প্রতিটি উপজেলাই রয়েছে। সোনারগাঁয়ে দীর্ঘদিন যাবত ভারপ্রাপ্তদের দিয়ে সংগঠন পরিচালিত হচ্ছে এতে দলীয় কর্মসূচি পালনে কিছুটা বিঘœ ঘটছে। আমরা জেলা কমিটির পক্ষ থেকে নতুন কমিটি গঠনের বিষয়টি কেন্দ্রে জানিয়েছি। কেন্দ্র থেকে নির্দেশনা এলে ওয়ার্ড ও ইউনিয়ন কমিটিগুলো করবো পরে কাউন্সিলের মাধ্যমে উপজেলা কমিটি করা হবে। কবে নাগাদ নতুন কমিটি করা হবে এ ব্যাপারে জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই কিছুই জানাতে পারেননি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution