• দুপুর ১২:০৩ মিনিট বুধবার
  • ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
থানা বিএনপি’র স্বেচ্ছাসেবক নেতা আবু সিদ্দিক মোল্লার ইন্তেকাল যুবদলের প্রতিষ্টা বার্ষিকীতে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় ৪ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে মহাসড়কে দূর্ঘটনায় মহিলা নিহত সোনারগাঁয়ের মেঘনা নদী থেকে ৩ হাজার মিটার জাল জব্দ মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকত এর খাদ্য সামগ্রী বিতরণ সোনারগাঁয়ে সোয়াইব হত্যার মামলার রায় ৯ নভেম্বর প্রাথমিকে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল চেয়ে সরকারকে লিগ্যাল নোটিশ মেয়র নির্বাচিত হলে মসজিদের পাশাপাশি মন্দির উন্নয়নে কাজ করবো.. নাসরিন ঝরা সোনারগাঁয়ে নতুন করে ২ জনের দেহে করোনা সনাক্ত মেয়র প্রার্থী ছগীর আহম্মেদের পূজা মন্ডব পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান জাতীয়পার্টির নেতাকে হত্যা চেষ্টার ঘটনায় যুবলীগ ও ছাত্রলীগ নেতা গ্রেফতার সোনারগাঁয়ে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এর উদ্যোগে বস্ত্র বিতরণ সাদিপুরে বিভিন্ন পূজা মন্ডপে চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লার অনুদান ডালিয়া লিয়াকতের পূজা মন্ডব পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান সোনারগাঁয়ে ইলিশ সংরক্ষণ অভিযানে ইউএনও’র উপর হামলা সোনারগাঁয়ের হিন্দু সম্প্রদায়ের মাঝে পুলিশের উপহার আজ সাবেক এমপি কায়সার হাসনাতের জম্মদিন সোনারগাঁয়ে দৃষ্টিনন্দন কাঁশবন বিক্রির হিড়িক সংঘর্ষের আশঙ্কা সোনারগাঁয়ে ১৪ দিন ধরে যুবক নিখোঁজ
সোনারগাঁ উপজেলা নির্বাচন নিয়ে বাড়ছে গুজন

সোনারগাঁ উপজেলা নির্বাচন নিয়ে বাড়ছে গুজন

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতেই এবার শুরু হয়েছে উপজেলা নির্বাচন নিয়ে গুজন। উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার বিভিন্ন চায়ের দোকান থেকে বিভিন্ন আড্ডায় চলছে উপজেলা নির্বাচন নিয়ে গুজন। সংসদ নির্বাচনে এমপি নির্বাচিত হবার পর এবার কারা উপজেলা নির্বাচন করবে বা কে নির্বাচিত হবে এ নিয়ে চলছে আলাপ-আলোচনা ও গুজন।

জানা গেছে, গত মাসের ৩০ শে ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছিল একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচনে দ্বিতীয়বারের মতো জয়লাভ করেন মহাজোটের এমপি লিয়াকত হোসেন খোকা। জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতেই আলোচনা শুরু হয়েছে উপজেলা নির্বাচন নিয়ে।

সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ উল্লেখ করে ইসি ঘোষনা করেন আগামী মার্চে অনুষ্ঠিত হবে উপজেলা নির্বাচন। এ ঘোষনার পর থেকে সোনারগাঁয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা। চায়ের দোকান থেকে শুরু করে খাবার রেষ্টুরেস্ট ও বিভিন্ন আড্ডায় চলছে নির্বাচন নিয়ে আলোচনা। এবার উপজেলা নির্বাচন দলীয় প্রতিকে হবে এ ঘোষনা পর সোনারগাঁয়ের উপজেলা চেয়ারম্যান প্রার্থীরা কেন্দ্রে শুরু করেছেন দৌড়ঝাপ। আবার অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে তাদের নেতাদের ছবি পোষ্ট করে উপজেলা নির্বাচনের জন্য দোয়া প্রার্থনা করছেন। তবে এখন পর্যন্ত যারা উপজেলা নির্বাচনে অংশ গ্রহন করবেন তারা কেউ মিডিয়ার সামনে কথা বলেননি বা আনুষ্ঠানিক ভাবে ঘোষনাও দেননি।

গত উপজেলা নির্বাচন দলীয় প্রতিকে না হওয়ার বিভিন্ন দলের সমর্থন নিয়ে নির্বাচন করেছিলেন প্রার্থীরা। কিন্তু এবার দলীয় প্রতিকে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে এ ঘোষনার পর কেন্দ্রে কেন্দ্রে এখন থেকেই নেতারা নিয়মিত যোগাযোগ রক্ষা করে চলছেন। তবে, জাতীয় সংসদ সুষ্ঠু হয়নি উল্লেখ করে বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহন করবেন কিনা তা নিয়ে রয়েছে সন্দেহ। যদি বিএনপি নির্বাচনে না আসে তাহলে এখানে জাতীয়পার্টি ও আওয়ামীলীগসহ অন্যান্য দল অংশ গ্রহন করতে পারে। সেক্ষেত্রে দলীয় প্রতিক অনেক গুরুত্বপুর্ন। তাই মাঠে প্রচারনা না করে নেতারা মনোযোগ দিচ্ছেন দলীয় প্রতিক মনোনয়নের জন্য। তাদের ধারনা দলীয় মনোনয়ন হলেই হয়তো নির্বাচনে জয়লাভ করা সহজ হয়ে যাবে।

আগামী উপজেলা নির্বাচনে এ পর্যন্ত যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সামসুল ইসলাম ভুইয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম ডা: আবু জাফর চৌধুরী বিরুর নাম। অপরদিকে, ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করতে পারেন বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান শাহ আলম রুপম, সাবেক ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন, আবু নাঈম ইকবাল। মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে যাদের নামে রয়েছে তারা হলেন, বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাছিমা আক্তার, মহিলা জাতীয়পার্টির নেত্রী ফেন্সী, শ্যামলী চৌধুরী।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution