• রাত ১১:৫১ মিনিট রবিবার
  • ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মেম্বার ফেল করা হুমায়ুন কবির এবার ইউপি চেয়ারম্যান ব্যালটে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখা সিল! জামপুরে নৌকার প্রার্থী হুমায়ুন কবির জয়ী ব্যালটে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখা সিল! শম্ভুপুরা, সাদিপুর ও নোয়াগাঁয়ে যারা চেয়ারম্যান হলেন সনমান্দিতে একটি কেন্দ্রের ভোট স্থাগিত সোনারগাঁয়ে শান্তিপূর্ণ ভোট গ্রহন শেষে চলছে গননা সোনারগাঁয়ে শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হলো ইউপি নির্বাচন সোনারগাঁয়ে ১২ জনের নমুনায় ৩ জনের দেহে করোনা সনাক্ত উপজেলার প্রতিটি ইউপিতে শান্তিপূর্ন ভোট গ্রহন শান্তিপূর্ন ভাবে চলছে পিরোজপুর ইউপিতে ভোট গ্রহন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের বাড়িতে হামলা এই নির্বাচন যেন বর্তমান ও সাবেক এমপি’র লড়াই সাংবাদিকদের পর্যবেক্ষক কার্ড রাজনীতিবিদের হাতে রাত পোহালে ৮টি ইউপিতে ভোট যুদ্ধ, নিরাপত্তা নিয়ে শংকা আগামীকাল সোনারগাঁয়ের ৩৮৯ জন প্রার্থীর ভাগ্য নির্ধারন সোনারগাঁয়ে নারীসহ ২ মাদক কারবারী গ্রেপ্তার ইউপি নির্বাচনে প্রার্থী জয়ের ট্রাম্পকার্ড বিএনপি নৌকা জেতাতে মাঠ ছাড়ছেন না কালাম আজ মধ্যে রাতে শেষ হচ্ছে নির্বাচনী প্রচারনা
৪ নেতার জেলহত্যা দিবস: অনলাইনে সরব অফ লাইনে নিরব

৪ নেতার জেলহত্যা দিবস: অনলাইনে সরব অফ লাইনে নিরব

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ জাতীয় ৪ নেতার জেল হত্যা দিবসে অনলাইন ফেসবুকে সরব নেতারা কিন্তু অফলাইন অথাৎ বাস্তবে নিরব। জাতীয় পর্যায়ে এ দিবসটিকে আওয়ামীলীগের নেতারা বিভিন্ন ভাবে পালন করলেও সোনারগাঁয়ে ছিল ব্যতিক্রম। দিবসটি উপলক্ষে সোনারগাঁয়ে কোন দল বা নেতাকে দিবসটিকে ঘিরে কোন কর্মসূচী পালন করতে দেখা যায়নি। সোনারগাঁয়ের নেতারেফেসবুকে শুভেচ্ছা দিয়ে নিজেদের দায়িত্ব শেষ করেছেন।

আজ জেলখানায় ৪ নেতাকে হত্যার ৪৪ বছর। ৪ নেতাকে জেল খানায় আটকে রেখে নির্মম ভাবে গুলি করে হত্যা করা হয়। নভেম্বর মাসের ৩ তারিখ আসলে আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠন বিভিন্ন তাদের স্মরন করে। আওয়ামীলীগসহ অন্যান্য দলগুলো ৪ নেতার কবরে ফুল দিয়ে তাদের স্মরন করে তাদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করেন। দিবসটি অত্যন্ত গুরুত্বপূর্ন হলেও সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনগুলো নিরব। দিবসটি উপলক্ষে তারা সোনারগাঁয়ে কোন কর্মসুচি পালন করেন নি।

গত জাতীয় সংসদ নির্বাচনে সোনারগাঁ থেকে আওয়ামীগীগের মনোনয়নের জন্য ৮/১০ জন মনোয়ন প্রার্থী ছিলেন। নির্বাচনের আগে এসব নেতারা যে কোন দলীয কর্মসুচিতে দেখা যেত নিজেদের মধ্যে প্রতিদ্বন্ধিতা। কিন্তু নির্বাচন চলে যাওয়ার পর দু- একজন ছাড়া বাকি অনেক নেতাকে দেখা যায়নি কোন কর্মসুচিতে। এদের মধ্যে অনেকেই হারিয়ে গেছেন দলের সকল কর্মসুচি থেকে।

এদিকে, আজ ৪ নেতার জেল হত্যা দিবসেও হয়নি ব্যতিক্রম। সারা দেশে জেল হত্যা দিবস ঘটা করে পালন করে নেতাদের খুনিদের ফাঁসির দাবিতে একত্মতা ঘোষনা করেন। কিন্তু সোনারগাঁয়ের আওয়ামীলীগের কিছু নেতা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও কিছু অনলাইনরপোর্টালে ছবি দিয়ে ৪ নেতার প্রতি শ্রদ্ধা জানান। এছাড়া আর কোন কর্মসুচি পালন করতে দেখােযায়নি তাদের। দিবসটি পালন না করায় অনেক প্রবীন ও তৃনমুল নেতারা হতাশা ব্যক্ত করেছেন। তারা বলেন, দল ক্ষমতায়, নির্বাচন এলে ও থানা কমিটিতে সভাপতি ও সেক্রেটারী হতে অনেক নেতা প্রতিদ্বন্ধিতায় নামেন কিন্তু এমন একটি দিবস নিরবে চলে গেল। যা আমাদের জন্য অত্যান্ত পরিতাপের বিষয়।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution