• রাত ১২:০৫ মিনিট সোমবার
  • ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মেম্বার ফেল করা হুমায়ুন কবির এবার ইউপি চেয়ারম্যান ব্যালটে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখা সিল! জামপুরে নৌকার প্রার্থী হুমায়ুন কবির জয়ী ব্যালটে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখা সিল! শম্ভুপুরা, সাদিপুর ও নোয়াগাঁয়ে যারা চেয়ারম্যান হলেন সনমান্দিতে একটি কেন্দ্রের ভোট স্থাগিত সোনারগাঁয়ে শান্তিপূর্ণ ভোট গ্রহন শেষে চলছে গননা সোনারগাঁয়ে শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হলো ইউপি নির্বাচন সোনারগাঁয়ে ১২ জনের নমুনায় ৩ জনের দেহে করোনা সনাক্ত উপজেলার প্রতিটি ইউপিতে শান্তিপূর্ন ভোট গ্রহন শান্তিপূর্ন ভাবে চলছে পিরোজপুর ইউপিতে ভোট গ্রহন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের বাড়িতে হামলা এই নির্বাচন যেন বর্তমান ও সাবেক এমপি’র লড়াই সাংবাদিকদের পর্যবেক্ষক কার্ড রাজনীতিবিদের হাতে রাত পোহালে ৮টি ইউপিতে ভোট যুদ্ধ, নিরাপত্তা নিয়ে শংকা আগামীকাল সোনারগাঁয়ের ৩৮৯ জন প্রার্থীর ভাগ্য নির্ধারন সোনারগাঁয়ে নারীসহ ২ মাদক কারবারী গ্রেপ্তার ইউপি নির্বাচনে প্রার্থী জয়ের ট্রাম্পকার্ড বিএনপি নৌকা জেতাতে মাঠ ছাড়ছেন না কালাম আজ মধ্যে রাতে শেষ হচ্ছে নির্বাচনী প্রচারনা
এমপিওভুক্ত হলো জামায়াত নেতার সোনারগাঁও আইডিয়াল স্কুল

এমপিওভুক্ত হলো জামায়াত নেতার সোনারগাঁও আইডিয়াল স্কুল

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: নতুন করে সারা দেশে করা ২৭৩০ টি এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের বস্তলে অবস্থিত সোনারগাঁও আইডিয়াল স্কুলটিও এমপিওভুক্ত হয়েছে। গত বুধবার এমপিওভুক্ত করা প্রতিষ্ঠানের নামের তালিকা প্রকাশ করার পর সোনারগাঁয়ের ৬টি শিক্ষা প্রতিষ্ঠানের নাম এসপিওভুক্ত তালিকায় দেখা যায়। তার মধ্যে সোনারগাঁও আইডিয়াল স্কুল একটি। এই শিক্ষা প্রতিষ্ঠানটি প্রতিষ্টা করেন জামায়াত নেতা ডা. ইকবাল হোসেন। যিনি ২০১৩ সালের উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করেছিলেন। এখন তিনি প্রতিষ্ঠার পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

জানা গেছে, উপজেলার জামপুর ইউনিয়নের বস্তল এলাকায় ২০০৫ সালে আইডিয়াল স্কুল নামের একটি শিক্ষা প্রতিষ্ঠান নির্মান করেন সোনারগাঁ জামাত নেতা ডা. ইকবাল হোসেন। যিনি বর্তমানে নারায়ণগঞ্জ জেলা জামায়াত ইসলামের সেক্রেটারী। বিদ্যালয়টি প্রতিষ্টার পর থেকে জামায়াত নেতা মোঃ আশরাফ প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। সোনারগাঁও ঈসা খাঁ ফাউন্ডেশন নামের একটি প্রতিষ্ঠানের অঙ্গ প্রতিষ্ঠান সোনারগাঁ আইডিয়ার স্কুল। প্রতিষ্ঠানটি প্রতিষ্টার পর থেকে জামায়াত ইসলামের আর্দশ অনুযায়ী পরিচালনা করে আসছিল। ফলে সোনারগাঁবাসীর কাছে এটি জামায়াত ইসলামের শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি লাভ করে।

এদিকে ৯ বছর পর গত বুধবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৭৩০ শিক্ষা প্রতিষ্টানকে এমপিওভুক্তির ঘোষণা দেন। এর মধ্য দিয়ে বহু শিক্ষক-কর্মচারীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হয়। প্রধানমন্ত্রী ঘোষনা পর আগামী জুলাই মাস থেকে এসব প্রতিষ্ঠানে এমপিওভুক্ত কার্যকর হবে।

এমপিওভুক্ত প্রতিষ্ঠানের মধ্যে সোনারগাঁ উপজেলায় ৬টি শিক্ষা প্রতিষ্ঠানকে এ তালিকার মধ্যে রাখা হয়েছে। নতুন এমপিও ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো- মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ, কাঁচপুর সিনহা স্কুল এন্ড কলেজ, হাজী মতিউর রহমান সরকার উচ্চ বিদ্যালয়, গোয়ালপাড়া উচ্চ বিদ্যালয়, সোনারগাঁ আইডিয়াল স্কুল ও গঙ্গাপুর মোহাম্মদপুর দাখিল মাদ্রাসা।

এমপিওভুক্তির ব্যাপারে জানতে চাইলে সোনারগাঁ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম প্রধান জানান, সোনারগাঁয়ের প্রত্যেকটি প্রতিষ্টান এমপিওভুক্ত করার জন্য নিজ প্রতিষ্ঠান থেকে শিক্ষা মন্ত্রণালয়ের দেয়া ওয়েবসাইডে অনলাইনের মাধ্যমে আবেদন করেছে। আবেদন করা এ সকল প্রতিষ্ঠানগুলো মন্ত্রণালয় থেকে যাচাই-বাছাই করে উপজেলার ৬টি প্রতিষ্ঠানসহ গত বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৭৩০টি প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করার ঘোষনা দিয়েছেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution