• দুপুর ১:০০ মিনিট সোমবার
  • ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
সড়ক দূর্ঘটনায় শাওন নামের কলেজ ছাত্র নিহত সোনারগাঁয়ে এবার ভুল চিকিৎসায় ছাগরের মৃত্যু সোনারগাঁয়ে এনামুল হক সাগর নামে এক ভূয়া ডাক্তার আটক লাগামহীন হয়ে পড়ছে সোনারগাঁয়ের ক্লিনিকগুলো মোবাইল চোর ধরতে থানায় জিডি চেক জালিয়াতি মামলায় আওয়ামীলীগ নেতার ২ বছরের কারাদন্ড সোনারগাঁয়ে সপ্তম শেণির ছাত্রীকে ধর্ষন, ধর্ষক গ্রেপ্তার ডাঃ শিউলী সরকারের ভুল চিকিৎসায় মৃত্যু থেকে রক্ষা পেল ঝনা সোনারগাঁ রয়েল প্রিমিয়ার ক্রিকেট লীগের উদ্বোধন সোনারগাঁয়ে অটোগাড়ীর ধাক্কায় শিশু নিহত জিকে শামীম নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কমিটিতে নাই জি কে শামীমের বিতর্কিত কর্মকান্ডে ছিলেন সোনারগাঁয়ের একাধিক ব্যক্তি সিনহা গার্মেন্টে পুলিশ-শ্রমিক সংঘর্ষ: ৪ শতাধিক শ্রমিকের বিরুদ্ধে মামলা পলাশকে গুলি করে হত্যার হুমকী দিয়েছিল জি.কে শামীম! হত্যা মামলার আসামীরা জামিনে এসে বাদির ঘর পুড়িয়ে দিল বিপুল টাকাসহ যুবলীগ নেতা জি কে শামীম আটক সোনারগাঁয়ের ছেলে জি কে শামীম যুবদল থেকে যু্বলীগে, চলেন ৬জন দেহরক্ষী নিয়ে হৃদরোগের ঝুঁকি কমাতে পরিবর্তন আনুন খাদ্যভ্যাসে সোনারগাঁ রয়েল প্রিমিয়ার ক্রিকেট লীগের উদ্বোধন শনিবার সিনহা গার্মেন্ট শ্রমিকদের সমাবেশ
এমপিও বাতিল হচ্ছে বৈদ্যের বাজার এন.এ.এম. পাইলট ও সোনারগাঁও পাইলট গালর্স উচ্চ বিদ্যালয়ের!

এমপিও বাতিল হচ্ছে বৈদ্যের বাজার এন.এ.এম. পাইলট ও সোনারগাঁও পাইলট গালর্স উচ্চ বিদ্যালয়ের!

নিউজ সোনারগাঁ২৪ডটকম:  গত দুই বছরের এসএসসি পরীক্ষায় কাম্য পাসের হার না থাকায় জেলার দুই কারিগরি প্রতিষ্ঠানের এমপিও বন্ধের উদ্যোগ নিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর এসব প্রতিষ্ঠান থেকে কাম্য সংখ্যক শিক্ষার্থী পাবলিক পরীক্ষায় অংশগ্রহণ পাস করতে পারেনি

গত দুই বছরের এসএসসি ভোকেশনাল পরীক্ষায় এ প্রতিষ্ঠান ২টির পাসের হার ৫০ শতাংশ বা এর কম। এ প্রেক্ষিতে প্রতিষ্ঠানগুলোর এমপিও বাতিলের উদ্যোগ নিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। প্রাথমিকভাবে নারায়ণগঞ্জের ২টি প্রতিষ্ঠান শোকজ হচ্ছে এমনটা নিশ্চিত করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্র।

প্রতিষ্ঠান দু‘টি হলো সোনারগাঁ উপজেলার বৈদ্যের বাজার এন.এ.এম. পাইলট উচ্চ বিদ্যালয় ও সোনারগাঁও পাইলট গালর্স উচ্চ বিদ্যালয়।

জানা গেছে, ২০১০ খ্রিষ্টাব্দে প্রণীত ২০১৩ পর্যন্ত সংশোধিত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও প্রদান ও জনবল কাঠামো সম্পর্কিত নির্দেশিকায় বলা হয়েছে, এমপিও যোগ্য কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি ট্রেডের কমপক্ষে ৫০ শতাংশ শিক্ষার্থীকে পাবলিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। একই নীতিমালায় আরও বলা হয়েছে, এমপিওভুক্তির শর্ত ভঙ্গ করলে প্রতিষ্ঠানের এমপিও স্থগিত বা বাতিল করা হবে এবং প্রতিষ্ঠানকে অবশ্যই পাবলিক পরীক্ষায় কাম্য ফলাফল অর্জন করতে হবে।

গত দুই বছরের পাবলিক পরীক্ষায় জেলার এ দুইটি প্রতিষ্ঠান পাসের হার ‘এমপিও প্রদান ও জনবল কাঠামো সম্পর্কিত নির্দেশিকা’ অনুযায়ী না হওয়ায় প্রতিষ্ঠান গুলোর এমপিও বন্ধের উদ্যোগ নিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। এ লক্ষ্যে গত ১৮ জুন প্রতিষ্ঠানের প্রধানকে শোকজ করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

শোকজ নোটিশে, পাসের হার সন্তোষজনক না হওয়ায় ‘কেন প্রতিষ্ঠান এমপিও স্থগিত করা হবে না’ তার কারণ জানতে চাওয়া হয়েছে প্রতিষ্ঠান প্রধানের কাছে। এ বিষয়ে যথাযথ ব্যাখ্যা আগামী ৭ কর্মদিবসের মধ্যে কারিগরি শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে প্রতিষ্ঠানগুলোকে।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution