• দুপুর ১:৫১ মিনিট সোমবার
  • ১২ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
জুয়েল বাঁচতে চায় সোনারগাঁয়ে জমি সংক্রান্ত বিরোধে নারী পিটিয়ে আহত সোনারগাঁয়ে ঘুড়ি খেলাকে কেন্দ্র প্রতিপক্ষের হামলায় আহত ১০ শেষ হলো তিনদিন ব্যাপী সোনারগাঁও জাদুঘরের জামদানী মেলা শিশুদের জীবন গড়তে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার ব্যবস্থা করতে হবে..ইঞ্জি: মাসুম সাদিপুর উচ্চ বিদ্যালয়ে মাদক বিরোধী সভা খেলার মাঠ রক্ষার দাবিতে পঞ্চমীঘাট স্কুলে শিক্ষার্থীদের বিক্ষোভ সাদিপুর ছাত্রলীগের পক্ষে শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ দর্শণার্থী ও ক্রেতাদের পদচারনায় মুখোরিত সোনারগাঁয়ের জামদানী মেলা সাদিপুর যুব সমাজের উদ্যেগে ক্রীড়া ও সাংস্কৃতি অনুষ্ঠান সোনারগাঁ জাদুঘর এর উদ্যোগে একুশে ফেব্রুয়ারি উদযাপন নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি বিলুপ্ত, মান্নান শিবিরে স্বস্তি  সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির শ্রদ্ধা নিবেদন ভাষা শহীদদের প্রতি সোনারগাঁও প্রেস ইউনিটি’র বিনম্র শ্রদ্ধা সোনারগাঁ থানা বিএনপির পক্ষে শহীদ মিনারে মান্নানের শ্রদ্ধা নিবেদন কায়সার হাসনাতের নেতৃত্বে ভাষা শহীদদের বিনম্র শ্রদ্ধা একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী সোনারগাঁ প্রেস ইউনিটির পক্ষ থেকে ভাষা শহীদের বিনম্র শ্রদ্ধা সোনারগাঁয়ে তিনদিনব্যাপী জামদানি মেলা শুরু ২১ শে ফেব্রুয়ারীতে কে কখন ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন
এমপিও বাতিল হচ্ছে বৈদ্যের বাজার এন.এ.এম. পাইলট ও সোনারগাঁও পাইলট গালর্স উচ্চ বিদ্যালয়ের!

এমপিও বাতিল হচ্ছে বৈদ্যের বাজার এন.এ.এম. পাইলট ও সোনারগাঁও পাইলট গালর্স উচ্চ বিদ্যালয়ের!

নিউজ সোনারগাঁ২৪ডটকম:  গত দুই বছরের এসএসসি পরীক্ষায় কাম্য পাসের হার না থাকায় জেলার দুই কারিগরি প্রতিষ্ঠানের এমপিও বন্ধের উদ্যোগ নিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর এসব প্রতিষ্ঠান থেকে কাম্য সংখ্যক শিক্ষার্থী পাবলিক পরীক্ষায় অংশগ্রহণ পাস করতে পারেনি

গত দুই বছরের এসএসসি ভোকেশনাল পরীক্ষায় এ প্রতিষ্ঠান ২টির পাসের হার ৫০ শতাংশ বা এর কম। এ প্রেক্ষিতে প্রতিষ্ঠানগুলোর এমপিও বাতিলের উদ্যোগ নিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। প্রাথমিকভাবে নারায়ণগঞ্জের ২টি প্রতিষ্ঠান শোকজ হচ্ছে এমনটা নিশ্চিত করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্র।

প্রতিষ্ঠান দু‘টি হলো সোনারগাঁ উপজেলার বৈদ্যের বাজার এন.এ.এম. পাইলট উচ্চ বিদ্যালয় ও সোনারগাঁও পাইলট গালর্স উচ্চ বিদ্যালয়।

জানা গেছে, ২০১০ খ্রিষ্টাব্দে প্রণীত ২০১৩ পর্যন্ত সংশোধিত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও প্রদান ও জনবল কাঠামো সম্পর্কিত নির্দেশিকায় বলা হয়েছে, এমপিও যোগ্য কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি ট্রেডের কমপক্ষে ৫০ শতাংশ শিক্ষার্থীকে পাবলিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। একই নীতিমালায় আরও বলা হয়েছে, এমপিওভুক্তির শর্ত ভঙ্গ করলে প্রতিষ্ঠানের এমপিও স্থগিত বা বাতিল করা হবে এবং প্রতিষ্ঠানকে অবশ্যই পাবলিক পরীক্ষায় কাম্য ফলাফল অর্জন করতে হবে।

গত দুই বছরের পাবলিক পরীক্ষায় জেলার এ দুইটি প্রতিষ্ঠান পাসের হার ‘এমপিও প্রদান ও জনবল কাঠামো সম্পর্কিত নির্দেশিকা’ অনুযায়ী না হওয়ায় প্রতিষ্ঠান গুলোর এমপিও বন্ধের উদ্যোগ নিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। এ লক্ষ্যে গত ১৮ জুন প্রতিষ্ঠানের প্রধানকে শোকজ করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

শোকজ নোটিশে, পাসের হার সন্তোষজনক না হওয়ায় ‘কেন প্রতিষ্ঠান এমপিও স্থগিত করা হবে না’ তার কারণ জানতে চাওয়া হয়েছে প্রতিষ্ঠান প্রধানের কাছে। এ বিষয়ে যথাযথ ব্যাখ্যা আগামী ৭ কর্মদিবসের মধ্যে কারিগরি শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে প্রতিষ্ঠানগুলোকে।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution